1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু শ্বশুর বাড়িতে জামাইয়ের গলায় দড়ির ফাঁসি জগন্নাথপুরে মারামারি মামলার ৭ আসামী গ্রেপ্তার উপজেলা নির্বাচনের বাতাস বইছে পঞ্চগড় জেলা জুড়ে উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা জগৎপুর আশ্রমের ১২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর ঢোলবাদন জগন্নাথপুরে সোনালী ফসল বোরোধান কাটা শুরু , কৃষক- কৃষাণীর মূখে হাসি গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান রফিকুল ইসলাম ( মিটু )।

মহান মে দিবস উপলক্ষে প্রবাসী কমিউনিটি নেতা শায়েখুজ্জামান এর শুভেচ্ছা বাণী

  • আপডেট সময় : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩
  • ৬১ বার পঠিত

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

 

পহেলা মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বিশ্বের শ্রমজীবী মেহনতী মানুষকে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়েছেন প্রবাসী কমিউনিটি নেতা মোঃ শায়েখুজ্জামান শায়েখ।
“প্রতিটি শ্রমজীবী মানুষের অধিকার অক্ষুণ্ণ থাকুক, দুর হউক সকল বৈষম্য, মেহনতী মানুষের পাশে আছি, পাশে থাকব আমৃত্যু ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পহেলা মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়ে বাণী প্রদান করেছেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা, কলকলিয়া ইউনিয়ন ডেভেলপমেন্ট এসোসিয়েশন (KUDA) এর সহ-সভাপতি, সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন যুক্তরাজ্য শাখার কার্যকরী সদস্য এবং জগন্নাথপুর উপজেলার মোকামপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শায়েখুজ্জামান শায়েখ।
বাণীতে মোঃ শায়েখুজ্জামান শায়েখ বলেন, দৈনিক ৮ ঘন্টা কাজের দাবীতে ১৮৮৬ সালের পহেলা মে আমেরিকার শিকাগো শহরের “হে মার্কেট” এর সামনে জমায়েত হয়েছিলেন আধুনিক বিশ্বের কারিগর দিক নির্দেশনাকারী শ্রমিক বৃন্দ। বিশাল এই জমায়েতে শ্রমিকদের ওপর নির্বিচারে গুলি বর্ষণ করে পুলিশ বাহিনী। এতে শহীদ হন অন্তত ১০ জন শ্রমীক। এর পর শ্রমীকদের দাবী আদায়ের আন্দোলন আরো বেগবান হলে শ্রমিকদের দাবী মানতে বাধ্য হয় যুক্তরাষ্ট্র সরকার।
যার ফলশ্রুতিতে সারা বিশ্বে শ্রমিক মজুরি বৃদ্ধি সহ সার্বিক কল্যাণ ও জীবন যাত্রার মান উন্নয়ন হচ্ছে। এর সুফল পাচ্ছেন আমাদের মতো খেটে খাওয়া মেহনতী শ্রমজীবী মানুষ। আমি এই দিনে শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। এবং জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলাবাসী সহ বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে শ্রদ্ধা ও অন্তরের অন্তস্তল থেকে আন্তরিক অভিনন্দন, কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানাচ্ছি। আল্লাহ হাফেজ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park