1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

মহান মে দিবস উপলক্ষে প্রবাসী কমিউনিটি নেতা শায়েখুজ্জামান এর শুভেচ্ছা বাণী

  • আপডেট সময় : সোমবার, ১ মে, ২০২৩
  • ৫৬ বার পঠিত

 

হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর প্রতিনিধিঃ

 

পহেলা মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বিশ্বের শ্রমজীবী মেহনতী মানুষকে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়েছেন প্রবাসী কমিউনিটি নেতা মোঃ শায়েখুজ্জামান শায়েখ।
“প্রতিটি শ্রমজীবী মানুষের অধিকার অক্ষুণ্ণ থাকুক, দুর হউক সকল বৈষম্য, মেহনতী মানুষের পাশে আছি, পাশে থাকব আমৃত্যু ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পহেলা মে দিবস ও আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে শ্রদ্ধা ও শুভেচ্ছা জানিয়ে বাণী প্রদান করেছেন, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা, কলকলিয়া ইউনিয়ন ডেভেলপমেন্ট এসোসিয়েশন (KUDA) এর সহ-সভাপতি, সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন যুক্তরাজ্য শাখার কার্যকরী সদস্য এবং জগন্নাথপুর উপজেলার মোকামপাড়া প্রাথমিক বিদ্যালয়ের ভূমিদাতা ও প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ শায়েখুজ্জামান শায়েখ।
বাণীতে মোঃ শায়েখুজ্জামান শায়েখ বলেন, দৈনিক ৮ ঘন্টা কাজের দাবীতে ১৮৮৬ সালের পহেলা মে আমেরিকার শিকাগো শহরের “হে মার্কেট” এর সামনে জমায়েত হয়েছিলেন আধুনিক বিশ্বের কারিগর দিক নির্দেশনাকারী শ্রমিক বৃন্দ। বিশাল এই জমায়েতে শ্রমিকদের ওপর নির্বিচারে গুলি বর্ষণ করে পুলিশ বাহিনী। এতে শহীদ হন অন্তত ১০ জন শ্রমীক। এর পর শ্রমীকদের দাবী আদায়ের আন্দোলন আরো বেগবান হলে শ্রমিকদের দাবী মানতে বাধ্য হয় যুক্তরাষ্ট্র সরকার।
যার ফলশ্রুতিতে সারা বিশ্বে শ্রমিক মজুরি বৃদ্ধি সহ সার্বিক কল্যাণ ও জীবন যাত্রার মান উন্নয়ন হচ্ছে। এর সুফল পাচ্ছেন আমাদের মতো খেটে খাওয়া মেহনতী শ্রমজীবী মানুষ। আমি এই দিনে শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। এবং জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলাবাসী সহ বিশ্বের সকল শ্রমজীবী মানুষকে শ্রদ্ধা ও অন্তরের অন্তস্তল থেকে আন্তরিক অভিনন্দন, কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানাচ্ছি। আল্লাহ হাফেজ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park