1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা। রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু মূহুর্তে জমে উঠেছে বারহাট্টার দুই চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী লড়াই শান্তিগঞ্জে ইংরেজি প্রতিযোগিতা অনুষ্ঠান-২০২৪ অনুষ্ঠিত গোপালগঞ্জের কোটালীপাড়ায় নবাগত ইউএনও শাহীনুর আক্তারের যোগদান। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন,প্রার্থীর প্রচারণায় শিক্ষক

বাজারে পাওয়া যাচ্ছে রাজশাহীর আম ক্যালেন্ডার  প্রকাশ করেছে!! 

  • আপডেট সময় : শনিবার, ৬ মে, ২০২৩
  • ৫৯ বার পঠিত
রাজশাহী জেলা প্রতিনিধি: মো:ইসমাইল হোসেন
বাজারে  কবে থেকে রাজশাহীর আম পাওয়া যাবে সে আগ্রহ কমতি নেই  ঢাকা সহ বেশ কয়েকটি  শহর অঞ্চলের  মানুষের।
রাজশাহীতে বৃহস্পতিবার (৪ মে) থেকে আম পাড়া শুরু হচ্ছে। এদিনই রাজশাহীর বাজারগুলোতে আমের দেখা মিলবে। শুরুতে গুটি পাওয়া যাবে।
বুধবার (৩ মে) সকালে আম সংগ্রহ, পরিবহন, বিপণন ও বাজারজাত মনিটরিং সংক্রান্ত সভায় জেলা প্রশাসক শামীম আহমেদ এসব তথ্য জানান।
তিনি বলেন, এবছর জাতভেদে গুটি আম ৪ মে, গোপালভোগ ১৫ মে, লক্ষ্মণভোগ বা লখনা এবং রাণী পছন্দ ২০ মে, হিমসাগর বা খিরসাপাত ২৫ মে, ল্যাংড়া ৬ জুন, আম্ররুপালী ও ফজলি ১৫ জুন, আশনা ও বারী-৪ আম ১০ জুলাই এবং গৌড়মতি আম সংগ্রহের সময়সীমা ১৫ জুলাই নির্ধারণ করা হয়েছে। ইলামতি ২০ আগস্ট থেকে ও কাঠিমন ও বারি-১১ আম সারা বছর সংগ্রহ করা যাবে।
জেলা প্রশাসক আরও বলেন, আম ৪০ কেজিতেই মণ হবে। আমরা এ বিষয়ে ইউএনও ও ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বলে রাখবো। কোথাও বেশি ওজনে আমের মণ হবে না। আমরা সবসময় কৃষকদের পাশে থাকতে চাই।
সভায় রাজশাহী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মাজদার হোসেন বলেন, গতবছর রাজশাহীতে হাজার কোটি টাকার আমের ব্যাবসা হয়েছে। এবার জেলায় ১৯ হাজার ৫৭৮ হেক্টর জমিতে আম চাষ হয়েছে। এসব গাছে দুই লাখ ৫৮ হাজার টন আম উৎপাদন হবে। এসব আমের বাজার হবে প্রায় দেড় হাজার কোটি টাকা।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park