1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট কোরবানীর পশুর হাট জাতির পিতা বঙ্গবন্ধুই ক্রীড়াঙ্গনে বাংলাদেশ বিশ্বের দরবারে পরিচিত হওয়ার পথ সুগম করে গেছেন- দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা অফিসার মহি উদ্দিন মৌলভীবাজার পৌরসভা কর্তৃক ইমাম-মুয়াজ্জিনদের ঈদ উপহার প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত শমশেরনগর হাসপাতালে লন্ডনের সুপরিচিত মুখ নোয়াখালী জেলার জেসমিন ফেরদৌস এর পঞ্চাশ হাজার টাকা প্রদান পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পৌর আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন । থেমে নেই ‘আমরা করব জয়’ সংস্থা প্রদান করে যাচ্ছে একটির পর একটি হুইলচেয়ার মৌলভীবাজারে উৎসবমুখর পরিবেশে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত মৌলভীবাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্ম ও শিশু কানুন হাই স্কুলের পাশেই চলছে জমজমাট মাদক ব্যবসা জগন্নাথপুর বাস- মিনিবাস ও কোচ শ্রমিক পরিচালনা কমিটি কর্তৃক নগদ অর্থ বিতরণ মানিকগঞ্জে তথ্য অধিকার আইন- ২০০৯ বিষয়ক জনঅবহিতকরন সভায় গুজব তথ্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান

লৌহজংয়ে জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

  • আপডেট সময় : রবিবার, ৭ মে, ২০২৩
  • ৫২ বার পঠিত

ফৌজি হাসান খান রিকু
মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সারাদেশের ন‍্যায় লৌহজং উপজেলায় জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে উপজেলা প্রশাসন এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে দেশের সকল জেলা,উপজেলা থেকে ডিসি, ইউএনও, জেলা তথ্য অফিসারের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর সারাদেশ থেকে স্মারকলিপি পাঠানো উপলক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর এর নির্দেশনায় ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) রেজিঃ ০৬/২০২০ লৌহজং উপজেলা শাখার পক্ষ থেকে  এ স্মারকলিপি প্রদান করা হয়।

রবিবার (৭ মে) দুপুরে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল আউয়াল এর নিকট মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিটি প্রদান করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম লৌহজং উপজেলা শাখার সভাপতি ফৌজি হাসান খান রিকু, সাধারণ সম্পাদক আসাদউজ্জামান।

উল্লেখ্য, ২০১৩ সালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) প্রতিষ্ঠার পর থেকে দেশের গণমাধ্যম কর্মীদের মাঝে জাতীয় ঐক্য প্রতিষ্ঠা, মর্যাদা,দাবী ও অধিকার আদায়ে কাজ করছে। মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষে দেশের অরক্ষিত গণমাধ্যম অঙ্গনকে ঢেলে সাজাতে সরকারের কাছে বিভিন্ন সময় বিভিন্ন যৌক্তিক দাবী বাস্তবায়নে সহযোগিতা কামনা করে আসছে। গণমাধ্যম রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ। কিন্তু এই স্তম্ভটি আজ নিস্তেজ প্রায়। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ২০১৭ সাল থেকে জাতীয় গণমাধ্যম সপ্তাহ ১-৭ মে নিজস্ব গতিতে উদযাপন করে আসছে। কেননা, এদেশে মৎস সপ্তাহ, কৃষি সপ্তাহ, প্রানী সপ্তাহ, পুলিশ সপ্তাহ, আনসার সপ্তাহ, প্রতিরক্ষা সপ্তাহ, স্বাস্থ্য সপ্তাহ, নারী সপ্তাহ, ফায়ার সপ্তাহ, পানি সপ্তাহসহ নানা ধরনের নানা সপ্তাহ পালিত হচ্ছে। তাই গণমাধ্যম সপ্তাহটি আজ সারাদেশের সংবাদকর্মীদের কাছে বিশেষ গ্রহণযোগ্যতা পেয়েছে। এই মুহুর্তে জাতীয় গণমাধ্যম সপ্তাহটি স্বীকৃতির দাবী রাখে।
এদেশের সাংবাদিক ও গণমাধ্যম অঙ্গনের প্রাণের দাবী জাতীয় গণমাধ্যম সপ্তাহটি রাষ্ট্রীয় ভাবে স্বীকৃতি পাওয়ার লক্ষ্যে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ৭ মে ৬ষ্ঠ জাতীয় গণমাধ্যম সপ্তাহের শেষ দিনে সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর প্রতিবছরের ন্যায় একযোগে দেশের সকল জেলা,উপজেলা থেকে ডিসি, ইউএনও, জেলা তথ্য অফিসারের মাধ্যমে এবছরও স্মারকলিপি প্রদান করা হয়। এবারের শ্লোগান “সামাজিক দায়বদ্ধতা গড়ে উঠুক আধুনিক সাংবাদিকতা” সাংবাদিকের কলম হোক দেশ ও মানুষের জন্য।

দিবসটি প্রতিবছর (১-৭) মে উদযাপন হয়ে আসছে বিগত ৫ বছর ধরে।  বিএমএসএফ এবছর ৬ষ্ঠ বারের মত নানা আয়োজনে দেশের বিভিন্ন জেলা, উপজেলা শাখায় একযোগে পালিত হচ্ছে। সংগঠনটি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদানের মাধ্যমে দ্রুত জাতীয় গণমাধ্যম সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি জানান।#

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park