1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ১১:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী নেত্রকোনার ৩ উপজেলাতেই নতুনরা নির্বাচিত রানীগঞ্জ -হলিকোনা সড়কের করুন দশা, জনগণের ভোগান্তি জগন্নাথপুরে প্রভাষক মাওলানা মোঃ তরিকুল ইসলাম এর যুক্তরাজ্য গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা জমে উঠেছে লংগদু উপজেলা পরিষদ নির্বাচন, প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন

পদ্মা সেতুতে টোল আদায় ৭শ কোটি টাকা

  • আপডেট সময় : শনিবার, ১৩ মে, ২০২৩
  • ৩০ বার পঠিত
 ফৌজি হাসান খান রিকু,
 মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ
পদ্মা সেতুতে ৩২১ দিনে ৭শ কোটি টাকার টোল আদায় হয়েছে। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত এ টোল আদায় করে সেতু কর্তৃপক্ষ।
পদ্মা সেতু দিয়ে গত বছরের ২৬ জুন আনুষ্ঠানিকভাবে গাড়ি পারাপার শুরু হয়। ২৬ জুন থেকে গতকাল শুক্রবার (১২ মে) পর্যন্ত ১০ মাস ১৭ দিনে পদ্মা সেতু থেকে টোল  আদায় হয়েছে ৭০২ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ৫০০ টাকা। ৪৯ লাখ ৪ হাজার ৫০৭টি যানবাহনের বিপরীতে এ টোল আদায় হয়।
এ পর্যন্ত সেতুতে একদিনের সর্বোচ্চ টোল আদায় হয়েছে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা পর্যন্ত। আর একদিনে সর্বোচ্চ যানবাহন পারাপার হয়েছে প্রায় অর্ধ লাখের বেশি।
পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী জানান, ‍গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী। পরের দিন ২৬ জুন থেকে আনুষ্ঠানিকভাবে গাড়ি পারাপার শুরু হয় সেতুতে এবং চলতি বছর ঈদুল ফিতর উপলক্ষে ২০ এপ্রিল থেকে সেতু দিয়ে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয় সরকার।
তিনি জানান, শিগগিরই সেতুতে স্বয়ংক্রিয় আধুনিক পদ্ধতিতে শুরু হবে টোল আদায়। চলন্ত অবস্থায় স্বয়ংক্রিয় ভাবে টোল আদায়ের লক্ষ্যে আগামী জুনের মধ্যেই সেতুর উভয় প্রান্তের টোল প্লাজায় সংযোজন হচ্ছে দ্রুতগতির আধুনিক প্রযুক্তির (আরএফআইডি) টোল আদায় পদ্ধতি। পাশাপাশি চালু করা হচ্ছে হাইব্রিড ‘টাচ এন্ড গো’ পদ্ধতি। #
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park