1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু শ্বশুর বাড়িতে জামাইয়ের গলায় দড়ির ফাঁসি জগন্নাথপুরে মারামারি মামলার ৭ আসামী গ্রেপ্তার উপজেলা নির্বাচনের বাতাস বইছে পঞ্চগড় জেলা জুড়ে উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা জগৎপুর আশ্রমের ১২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর ঢোলবাদন জগন্নাথপুরে সোনালী ফসল বোরোধান কাটা শুরু , কৃষক- কৃষাণীর মূখে হাসি গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান রফিকুল ইসলাম ( মিটু )।

বিরল রোগে পা হারালেও থেমে যায়নি রফিজল।

  • আপডেট সময় : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৫২ বার পঠিত
স্টাফ রিপোর্টারঃ    নেই দুটি পা, তবু কাঁধে সংসার।
সুস্থ ভাবে জন্ম নিলেও । জীবনের একপর্যায় এসে দুটি পা হারিয়ে পঙ্গু হয়ে যান।  তবুও দমে যাননি। হাত পাতেননি কারো কাছে। ২০০৩ সালে বিরল রোগে আক্রান্ত হলে রফিজলের দুটি পা কেটে ফেলতে হয়। তার পর থেকেই অভাবের সংসার তার।  জীবন যুদ্ধে এখানেই থেমে যাননি, রীতিমতো চালিয়ে যাচ্ছে জীবন যুদ্ধ।
ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের লেংড়ার বাজার নামক স্থানে মৃত মোফাজ্জল হোসেনের ছেলে রফিজল (৫০) এর দুটি পা নেই। তাঁর জীবনের গল্প বিভীষিকাময়। সুস্থ–সবলভাবে পৃথিবীর আলো দেখলেও জীবনের একটি পর্যায়ে এসে বিরল রোগে আক্রান্ত হন, অবশেষে পা দুটি কেটে ফেলতে হয়। পঙ্গু হয়ে যান তিনি। তবে দমে যাননি। অদম্য ইচ্ছার জোরে লেংড়ার বাজার নামক স্থানে চায়ের দোকান করে জীবনের মোর ঘোরানোর চেষ্টা করে চলেছেন। জীবন যুদ্ধে হেরে যেতে চাননা তিনি।
 তার কোন বসত ঘর নেই। দোকানেই স্ত্রীসহ তার বসবাস। প্রধানমন্ত্রীর দেওয়া একটি ঘর উপহার পেলে মাথা গোজার ঠাই হবে তার। এমনটি জানান অসহায় রফিজল।
রফিজলের স্ত্রী ও দুই ছেলে। সন্তান দুইজনই ছোট। বড় ছেলে কুরআনের হাফেজ। তাকে ঢাকা ভর্তি করবো। ছোটজন হিফজ বিভাগে পড়ে।  লেখাপড়ার খরচ জোগাতে হিমশিম খেতে হয় ।
তিনি বলেন, ‘ইচ্ছা আছে সন্তানদের লেখাপড়া করানোর। জানি না কত দিন চালিয়ে যেতে পারব?   রফিজলের মোবাইল নাম্বার দেওয়া হলো- ০১৭৪৪-২৩৯৯৯৪
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park