1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বুধবার, ০৬ ডিসেম্বর ২০২৩, ১০:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
পঞ্চগড়ের দুই উপজেলায় দুইজনের আত্মহত্যা পঞ্চগড়ে যৌতুকের টাকার জন্য পুত্রবধূকে নির্যাতন জগন্নাথপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে ৩০ জন আহত, ৭ জন আটক  পঞ্চগড়ে জমি নিয়ে বিরোধের জের ধরে, ছোট ভাইয়ের হাতে বড় ভাইয়ের মৃত্যু র‌্যাবের অভিযানে রাজশাহীতে ৮ কেজি গাঁজাসহ ০২ জন আসামী গ্রেফতার  লোহাগড়া বাজারের ঢাকা হাজী বিরিয়ানি হাউজে ভ্রাম্যমান আদালতে ১০ হাজার টাকা জরিমানা। জগন্নাথপুরের নতুন ইউএনও আল-বশিরুল ইসলাম  মনিরামপুরে উপজেলা নারী সামাজিক অ্যাসোসিয়েশন নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হয়। বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার মুন্সীগঞ্জ জেলা কমিটির প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত নড়াইল সড়কে হানিফ পরিবহন ও লোকাল বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ৩,জন গুরুতর আহত।

শেখ হাসিনার দেশ পরিচালনার স্বীকৃতি জাতিসংঘেও: তথ্যমন্ত্রী

  • আপডেট সময় : শুক্রবার, ১৯ মে, ২০২৩
  • ৫৮ বার পঠিত

দৈনিক মানবাধিকার সংবাদ ডেস্কঃ 

তথ‍্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তাপ্রসূত কমিউনিটি ক্লিনিক ব্যবস্থা জাতিসংঘে ‘দ্য শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ শিরোনামে প্রস্তাব হিসেবে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। এতেই প্রমাণিত হয় আজকে জাতিসংঘ শেখ হাসিনার প্রশংসা করে ও তার সরকার পরিচালনার ধরণ এবং জনগণের জন্য তার যে কাজ এটিকে জাতিসংঘও স্বীকৃতি দেয়।

বৃহস্পতিবার (১৮ মে) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তারা এ বিষয়ে প্রশ্ন করলে তিনি এ কথা বলেন।

তথ‍্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জাতিসংঘে ১৬ তারিখে যখন ‘শেখ হাসিনা ইনিশিয়েটিভ’ প্রস্তাবটি পাস হয়েছে, তখন আমাদের এখানে ১৭ তারিখ অর্থাৎ কাকতালীয়ভাবে তার স্বদেশ প্রত্যাবর্তনের দিন। বিশ্বের ৭১টি দেশ বাংলাদেশের সঙ্গে এ প্রস্তাব কো-স্পন্সর করেছে যা জাতিসংঘে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য ‘মোখা’র মতো রাজনৈতিক অঙ্গণে একটা ঝড় আসছে এ বিষয়ে প্রশ্ন করলে হাছান মাহমুদ বলেন, আশ্চর্যের বিষয়, একটি প্রাকৃতিক ঘূর্ণিঝড় আমাদের দেশের উপকূলে আঘাত হানার পূর্বক্ষণে মানুষ যখন আতঙ্কিত-শঙ্কিত, মানুষ যখন জীবনের নিরাপত্তা নিয়ে চিন্তিত, সে সময় কোথায় ‘মোখা’ আমাদের ক্ষতিগ্রস্ত করতে না পারে সে জন্য মানুষের পাশে দাঁড়ানোর কথা, কিন্তু তারা সেটি না করে বরং সেটিকে নিয়ে রাজনীতির সঙ্গে মেলানো এবং উপহাস করা একজন রাজনীতিবিদের সাজে না।

‘আর এখন তো ‘মোখা’ পাশ কাটিয়ে চলে গেছে, ‘মোখা’র মতোই বিএনপির আন্দোলনও পাশ কাটিয়ে চলে যাচ্ছে’ উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান বলেন, ‘বিএনপি হাঁটা শুরু করছে, হাঁটুক। উনারা কিছুদিন আগে হেঁটেছেন এখন আবার সমাবেশ করবেন বলছেন, আবার পদযাত্রা কর্মসূচিও না কি দেবেন। উনারা হাঁটাহাঁটি করলে ভালো। ’

বিদেশি কূটনীতিকদের নিরাপত্তা দেওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে সম্প্রচারমন্ত্রী ড. হাছান বলেন, ‘সব কূটনীতিককে নিরাপত্তা দেওয়া হয়। কিন্তু দেশে জঙ্গি তৎপরতা বাড়ার পর কয়েকজন কূটনীতিককে বাড়তি নিরাপত্তা দেওয়া হয়েছিল। আমাদের সরকার অত্যন্ত সফলভাবে জঙ্গিদের দমন করতে সক্ষম হয়েছে। জঙ্গি দমনে সক্ষমতায় আমরা অনেক উন্নত বড় দেশের চেয়েও বেশি সক্ষমতা দেখাতে পেরেছি। বাংলাদেশে স্বাধীনতার পর থেকে এ রকম বাড়তি নিরাপত্তা কূটনীতিকদের দেওয়া হতো না। এখন যেহেতু প্রয়োজন নাই সে জন্য প্রত্যাহার করা হয়েছে। কিন্তু তাদের নিরাপত্তা অব্যাহত রয়েছে। ’

তিনি বলেন, ‘তদুপরি স্বরাষ্ট্রমন্ত্রী এটাও সুস্পষ্ট করেছেন, কেউ যদি বাড়তি নিরাপত্তা সরকারের কাছে চায় এবং সে জন্য প্রয়োজনীয় ব্যয় নির্বাহ করে, তাদের সেটি দেওয়া যেতে পারে। আর এ ক্ষেত্রে কোনো দেশের সঙ্গে সম্পর্কের কোনো বিষয় নেই, এটি রুটিন ওয়ার্ক। ’

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park