1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু শ্বশুর বাড়িতে জামাইয়ের গলায় দড়ির ফাঁসি জগন্নাথপুরে মারামারি মামলার ৭ আসামী গ্রেপ্তার উপজেলা নির্বাচনের বাতাস বইছে পঞ্চগড় জেলা জুড়ে উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা জগৎপুর আশ্রমের ১২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর ঢোলবাদন জগন্নাথপুরে সোনালী ফসল বোরোধান কাটা শুরু , কৃষক- কৃষাণীর মূখে হাসি গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান রফিকুল ইসলাম ( মিটু )।

আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপে সুযোগ পেয়েছেন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস

  • আপডেট সময় : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ১১৯ বার পঠিত

দৈনিক মানবাধিকার সংবাদ ডেস্কঃ

আয়রনম্যান প্রতিযোগিতা ১ দিনের স্পোর্টিং ইভেন্টগুলোর মধ্যে কঠিনতম প্রতিযোগিতা হিসেবে ধরা হয়। এই প্রতিযোগিতায় ১ জন প্রতিযোগিকে ৩.৮ কিমি সাঁতার শেষ করে, ১৮০ কিমি সাইকেল চালাতে হয় এবং এরপর ৪২.২ কিমি ম্যারাথনে অংশগ্রহণ করতে হয়। এই তিনটা ডিসিপ্লিনে সর্বোমোট ২২৬.৩ কিমি দূরত্ব বিরতিহীনভাবে কেউ ১৭ ঘন্টার মধ্যে শেষ করতে পারলে তাকে আয়রনম্যান মেডেল দেয়া হয়। সারা বছর বিশ্বের ৬০ টি দেশে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উক্ত ইভেন্ট গুলোতে অ্যাথলেটসদের পারফরম্যান্স এর উপর ভিত্তি করে সেরা অ্যাথলেটসদের বাছাই করে নিয়ে অনুষ্ঠিত হয় আয়রনময়ান বিশ্ব চ্যাম্পিয়নশিপ। এবছর সেপ্টেম্বরে ফ্রান্সে অনুষ্ঠিত হতে যাচ্ছে আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপ ২০২৩ । এবারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছেন এডিসি মিশু বিশ্বাস।

মিশু বিশ্বাস, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার হিসেবে ডিএমপির গোয়েন্দা রমনা বিভাগে কর্মরত আছেন। তিনি গতকাল ব্রাজিলে অনুষ্ঠিত আয়রনম্যান ব্রাজিলে বাংলাদেশের একমাত্র প্রতিযোগি হিসেবে অংশগ্রহণ করেন এবং কৃতিত্বের সাথে এই ২২৬.৩ কিমি দূরত্ব মাত্র ১২ ঘন্টা ১১ মিনিটে সম্পন্ন করেন। তিনি ৩.৮ কিমি সাঁতার শেষ করতে সময় নিয়েছেন ১ঘন্টা ৩৭ মিনিট, ১৮০.২ কিমি সাইকেল শেষ করেছেন ৬ ঘন্টা ২০ মিনিট এবং ৪২.২ কিমি ম্যারাথন শেষ করেছেন মাত্র ৩ ঘন্টা ৪৯ মিনিটে।

ইতোপূর্বে, তিনি গত বছর মালয়েশিয়ায় অনুষ্ঠিত “আয়রনম্যান মালয়েশিয়া” কৃতিত্বের সাথে ১৩ ঘন্টা ১৯ মিনিটে এবং তুরস্কে অনুষ্ঠিত “আয়রম্যান তুরস্ক” ৭০.৩ সফলভাবে শেষ করেন ৬ ঘন্টা ৩৫ মিনিটে। তিনি ২০২০ সালে প্রথম সিভিল সার্ভেন্ট হিসেবে বাংলা চ্যানেল অতিক্রম করেন। এছাড়াও তিনি বঙ্গবন্ধু ম্যারাথন, সিংগাপুর ও থাইল্যান্ড হাফ ম্যারাথন সহ প্রায় অর্ধশতাধিক হাফ-ম্যারাথনে অংশগ্রহণ করেন৷

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park