1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু শ্বশুর বাড়িতে জামাইয়ের গলায় দড়ির ফাঁসি জগন্নাথপুরে মারামারি মামলার ৭ আসামী গ্রেপ্তার উপজেলা নির্বাচনের বাতাস বইছে পঞ্চগড় জেলা জুড়ে উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা জগৎপুর আশ্রমের ১২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর ঢোলবাদন জগন্নাথপুরে সোনালী ফসল বোরোধান কাটা শুরু , কৃষক- কৃষাণীর মূখে হাসি গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান রফিকুল ইসলাম ( মিটু )।

মুরাদনগরে ক্রয়কৃত জমি ফেরত পাওয়ার দাবিতে মানববন্ধন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩
  • ১১৮ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ 

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন শ্রীকাইল ইউনিয়নের ভাঙ্গানগর গ্রামে ৩৪ বছর পূর্বে ক্রয়কৃত জমির রেজিষ্ট্রি না দিয়ে প্রতারণার মাধ্যমে অন্য একজনের নিকট বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টির প্রতিকার চেয়ে মানববন্ধন করেছে গ্রামবাসী।

ক্রয়কৃত জমি ফেরত পাওয়ার দাবিতে বৃহস্পতিবার সকালে ভাঙ্গানগর এলাকাবাসী পিপড়িয়াকান্দা বাজারে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, ভাঙ্গানগর গ্রামের সাবেক মহিলা মেম্বার জেবু আক্তার, সমাজসেবক আবুল হোসেন, আজিজুল হক, মাওলানা আব্দুল হাকিম, শাহজাহান মিয়া,ধনু মিয়া, মুজিবুর রহমান ও কালা মিয়া প্রমূখ।

সাবেক মহিলা মেম্বার জেবু আক্তার বলেন, ৩৪ বছর আগে ভাঙ্গানগর গ্রামের মৃত ছোবহানের ছেলে মৃত আব্দুল খালেক মিয়ার কাছ থেকে ১৫ শতক জমি নগদ মূল্যে ক্রয় করে একই গ্রামের মৃত রোছমত আলীর ছেলে আজিজুল হক, শামসুল হক ও শাহজাহান মিয়া। আব্দুল খালেক মিয়া বিক্রিত জমির রেজিষ্ট্রি না দিয়ে মারা যায়। তার ছেলে হানিফ মিয়া রেজিষ্ট্রি দিবে বলে অন্যত্র বিক্রি করে দেয়।

সমাজসেবক আবুল হোসেন বলেন, জমিটি দীর্ঘ ৩৪ বছর আজিজুল হকদের দখলে ছিল। ইতিমধ্যে জমিটি গোপনে একই গ্রামের মৃত আবদুস ছামাদ মিয়ার ছেলে আক্তার হোসেনের কাছে বিক্রি করলে তারা জোরপূর্বক দখলে নেয়। বাবার বিক্রিত জমি ছেলে অন্যত্র বিক্রি করা দু:খজনক।

বিষয়টি ইউপি চেয়ারম্যান ও থানা পুলিশের দারস্থ হলে হানিফ মিয়া কোন প্রকার কর্ণপাত করেনি। ভুক্তভোগী শাহজাহান মিয়া বলেন, হানিফ মিয়ার বাবার কাছ থেকে আমরা জমিটি কিনে দীর্ঘ ৩৪ বছর ভোগদখলে থাকার পর আমাদের সাথে প্রতারণার মাধ্যমে অন্য এক জনের নিকট বিক্রি করে দেয়, আমি তার দৃষ্টান্তমূলক বিচার চাই।

এ ব্যপারে অভিযুক্ত হানিফ মিয়ার সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও রিসিভ না করায় কথা বলা সম্ভব হয়নি

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park