1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

দলবল করছেন লিওনেল মেসি

  • আপডেট সময় : শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ২০০ বার পঠিত

 

ক্রীড়া ডেস্কঃ

গুঞ্জনই সত্যি হতে যাচ্ছে শেষ পর্যন্ত। চলতি মৌসুম শেষে পিএসজি ছাড়ছেন লিওনেল মেসি। নিশ্চিত করেছেন পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। আগামী ৩ জুন ক্লেমতের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচটি খেলবে পিএসজি। সেটাই হতে যাচ্ছে পিএসজির জার্সি গায়ে মেসির শেষ ম্যাচ।

এক সংবাদ সম্মেলনে গালতিয়ের বলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর সৌভাগ্য হয়েছে আমার। পার্ক দ্য প্রিন্সেসে ক্লেমতের বিপক্ষে ম্যাচটিই তার শেষ ম্যাচ হবে।’

২০২১ সালে বার্সেলোনা ছেড়ে দুই মৌসুমের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। তাকে ‘ফ্রি এজেন্ট’ হিসেবেই পায় ফরাসি ক্লাব। সেই চুক্তির মেয়াদ এক মৌসুম বাড়ানোর বিকল্পও ছিল। তবে সেটা বেছে নেননি মেসি। আর্জেন্টাইন এই ফরোয়ার্ড তাই দুই মৌসুমেই পিএসজি অধ্যায়কে বিদায় জানাতে চলেছেন।

প্রথম মৌসুমে নতুন ক্লাবের সঙ্গে মানিয়ে নিতে সময় লাগে মেসির। খুব একটা জ্বলে উঠতে পারেননি। তবে দ্বিতীয় মৌসুমে দারুণ ফর্মে ছিলেন এই ফরোয়ার্ড। কিন্তু দলগত সাফল্য বলতে কেবলই লিগ চ্যাম্পিয়নশিপ। পিএসজি ভক্তদের বহুদিনের চাওয়া একটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা। কিন্তু তারকায় ভরপুর দল নিয়ে এবারও ইউরোপের সেরা হতে পারেনি ফরাসি ক্লাবটি। সেজন্য পিএসজি ভক্তদের কাছ থেকে প্রতিনিয়ত দুয়োধ্বনি শুনতে হচ্ছে মেসিকে।

তবে সেইসব সমালোচকদের একহাত নিলেন গালতিয়ের, ‘তাকে (মেসি) সম্ভাব্য সেরা উপায়ে স্বাগত জানানো হবে। তাকে নিয়ে অনেক কিছু বলা হয়েছে, আপনারাও (গণমাধ্যম) তাকে নিয়ে প্রচুর বিশ্লেষণ করেছেন। তার প্রথম মৌসুম নিয়ে আমি কিছু বলব না, যেহেতু এখানে মানিয়ে নেওয়ার ব্যাপার ছিল। সে প্রথমবার বার্সেলোনা ছেড়েছে। এই বছর সে গুরুত্বপূর্ণ অংশ ছিল দলের, অনুশীলনে সবসময় ছিল। বিশ্বকাপের মৌসুমেও ২১ গোল ও ২০ অ্যাসিস্ট করা ৩৫ বছর বয়সী একজন ফুটবলারের সমালোচনা করাটা আমার কাছে ন্যায্য মনে হয় না। তাকে শুধু প্রশিক্ষণ দেওয়া নয়, পুরো মৌসুম তার সঙ্গে থাকাটাও কোচ হিসেবে আমার জন্য অনেক সম্মানের ছিল। ’

মেসির ভবিষ্যৎ গন্তব্য কোথায় সেটা নিয়েও এখনো আনুষ্ঠানিকভাবে কিছু আসেনি। তবে কিছুদিন আগেই বার্তা সংস্থা এএফপি জানিয়েছিল, চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর মতো তিনিও সৌদি আরবের ক্লাবে পাড়ি দিতে যাচ্ছেন। এছাড়া স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো জানিয়েছিল সৌদি আরবের ক্লাব আল হিলাল মেসিকে কেনার জন্য বিশাল অঙ্কের (বছরে ৩৫০ মিলিয়ন মার্কিন ডলার) প্রস্তাব দেওয়ার প্রস্তুতি নিচ্ছে।

বর্তমানে সৌদি আরবের পর্যটন শুভেচ্ছাদূত মেসি। মাসখানেক আগে ক্লাবকে না জানিয়ে সৌদি আরব ভ্রমণ করায় নিষেধাজ্ঞার মুখে পড়তে হয়েছিল। ক্ষমা চাওয়ার পর অবশ্য সেই নিষেধাজ্ঞা কমানো হয়। মেসি সৌদি আরবের ক্লাবে নাম লেখাবেন কি না তা সময়ই বলে দেবে।

মেসিকে ফেরানোর যুদ্ধে মাঠে নামছে বার্সেলোনাও। লা লিগা কর্তৃপক্ষের সঙ্গে এনিয়ে আলোচনাও করছে তারা বলে গুঞ্জন শোনা যায়।

এদিকে, পিএসজির হয়ে দুই মৌসুমে এখন পর্যন্ত ৭৪ ম্যাচ খেলে ৩২ গোল ও ৩৫ অ্যাসিস্ট করেছেন মেসি। এই দুই মৌসুমেই লিগ ওয়ান জয়ের স্বাদ পেয়েছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park