1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

সিসিক নির্বাচনে প্রতীক পেয়ে প্রচার শুরু

  • আপডেট সময় : শুক্রবার, ২ জুন, ২০২৩
  • ৯৯ বার পঠিত

সিলেট ব্যুরো:

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকেই প্রচারণায় নেমেছেন প্রার্থীরা।

শুক্রবার (২ জুন) সকালে জালালাবাদ গ্যাস অডিটোরিয়ামে সিসিকের রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন। এরপরই আনুষ্ঠানিক প্রচার প্রচারণায় নেমেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

সিলেট সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন প্রার্থী। সকালে তাদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। একই দিন তিন ধাপে সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মধ্যেও প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মেয়র পদে দলীয় প্রতীকে নির্বাচন করছেন ৪ জন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান (হাতপাখা) এবং জাকের পার্টির মো. জহিরুল আলম দলীয় প্রতীক (গোলাপফুল)।

এছাড়া স্বতন্ত্র মেয়রপ্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া), মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট) এবং মো. শাহজাহান মিয়া (বাস গাড়ি) প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে, প্রতীক বরাদ্দের পরপরই আনুষ্ঠানিক প্রচার প্রচারণায় নেমেছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। দুপুর ২ টার পর থেকে নগরীর বিভিন্ন এলাকায় মাইকিং করে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন প্রার্থীরা।

প্রসঙ্গত,আগামী ২১ জুন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচনে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত ওয়ার্ডে ৮৭ জন এবং সাধারণ ওয়ার্ডে ২৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ৪২টি ওয়ার্ডের ১৯০টি কেন্দ্রে ১ হাজার ৩৬৭টি স্থায়ী ও ৯৫টি অস্থায়ী কক্ষে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে। এবার ৪২টি সাধারণ ওয়ার্ডে ভোটার সংখ্যা চার লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৪ হাজার ৩৬৩ এবং মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন। আর হিজড়া ভোটার হয়েছেন মাত্র ৬ জন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park