1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

নবীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবন উদ্বোধন

  • আপডেট সময় : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৬৫ বার পঠিত

   নবীনগর  প্রতিনিধিঃ 

ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে ৩১ শয্যার ৩ তলা বিশিষ্ট নবনির্মিত সরকারি স্বাস্থ্য কমপ্লেক্স ভবন উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া ৫ নবীনগরের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য এবাদুল করিম বুলবুল। ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের ১৯ শয্যা বিশিষ্ট ভবনটি ২০১৪ সালে উদ্বোধন হলেও ৩১ শয্যা বিশিষ্ট ভবনটি ছিল জরাজীর্ণ। এতে করে স্বাস্থ্য সেবা নিতে আসা রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছিল উক্ত প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ডাক্তার ও নার্সেরা। এছাড়া পুরাতন জরাজীর্ণ ভবনে অত্যাধুনিক যন্ত্রপাতি ও ভবন ঝুঁকিতে থাকায় বেশির ভাগ রোগীদের দূর্ভোগ পোহাতে হয়েছে। এসব জটিলতা নিরসনে  ব্রাহ্মণবাড়িয়া (৫) নবীনগরের বর্তমান সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল ২০১৯ সালে ৩১ শয্যার ৩ তলা বিশিষ্ট ভবনটি নির্মাণের উদ্যোগ গ্রহণ করে।পরে ঐ সালের শেষের দিকে সরকারি অর্থায়নে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ভবন নির্মাণ কাজ শুরু হয়ে ২০২৩ সালের মাঝামাঝি সময়ে এসে তা শেষ হয়।

শনিবার (৩ জুন) নবনির্মিত ভবনটির উদ্বোধনী অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া জেলার সিভিল সার্জন  ডাক্তার মোঃ একরাম উল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  নবীনগরের সাংসদ এবাদুল করিম বুলবুল।এছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,পরিচালক স্বাস্থ্য অধিদপ্তর (সাবেক সিভিল সার্জন ব্রাহ্মণবাড়িয়া) ডাক্তার মোঃ শাহ আলম,উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির,উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবিবুর রহমান,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, জেলা পরিষদ সদস্য নাসির উদ্দিন প্রমুখ।

৩১ জন ডাক্তার ও ২৭ জন নার্স নিয়ে সেবা দেয়ার লক্ষ্যে কাজ করা এ স্বাস্থ্য কমপ্লেক্সে  স্বাস্থ্য সেবায় নতুন করে যোগ হয়েছে মহিলাদের মাতৃত্বকালীন সিজার, চক্ষু সেবা দিতে কমিনিউটি ভিশন সেন্টার, যক্ষা রোগের কফ পরিক্ষা সেন্টার, মায়ের গর্ভে ভ্রূণের ঠিকমতো বেড়ে ওঠার ব্যাপারটা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য আল্ট্রাসনোগ্রাফি ,হৃদরোগের জন্য  কার্ডিওলজি বিভাগ,শিশু চিকিৎসার জন্য শিশু বিভাগ,সাধারন রোগীদের জন্য মেডিসিন বিভাগ ও অত্যাধুনিক জরুরি বিভাগ।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park