1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  পাগলা-জগন্নাথপুর আঞ্চলিক  মহাসড়কে গাড়ী চাপায় দুই শিশু গুরুতর আহত কোটা আন্দোলন  রক্তাক্ত ঢাবি  , আহত সাংবাদিকসহ আরো অনেকেই ? কানামাছি শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন সিলেটের সিরাজ উদ্দিন শিরুল সহ ৫ কৃতিমান লেখক মৌলভীবাজারের নিমারাই গ্রামে রাস্তার বেহাল দশায় হাজারো মানুষের ভোগান্তি জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা জগন্নাথপুরে মারামারি মামলার ৩ আসামী গ্রেপ্তার  কোটা বিরোধী আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা  ও স্বাধীন দেশ নিয়ে কটুক্তিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি  ………কবি আব্দুল্লাহ আল মামুন লাভলু জুড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ১৪০ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেছে উপজেলা জামায়াত ইসলামী

দুর্গাপুরে ৬ জন কে মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন

  • আপডেট সময় : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ২৫১ বার পঠিত

 

মোঃ সাহীন উদ্দিন আকাশ
উপজেলা প্রতিনিধিঃ দুর্গাপুর

রাজশাহী দুর্গাপুর উপজেলা দেলুয়াবাড়ী ইউনিয়নের যুগিশো তোতারপড়ায় মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন করেছে গ্রামবাসী। শনিবার বিকেল ৬ টায় দুর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ী ইউনিয়ন যুগিশো তোতারপাড়া বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে অংশ নেন মামলার আসামী,স্বাক্ষী ও স্থানীয় গ্রামবাসীরা।

জানা যায়, যুগিশো গ্রামের সোহরাফ আলীর স্ত্রী শাকিলা বেগম একই গ্রামের ৬ জনের নামে শ্লীলতাহানির অভিযোগ তুলে জেলা বিজ্ঞ আদালতে গত (৩০শে মে) একটি মিথ্যা মামলা দায়ের করেন। ওই মামলার পর গ্রামবাসীদের মাঝে দেখা দেয় আলোচনা সমালোচনা ও মিশ্র প্রতিক্রিয়া। মামলার আসামী ও স্বাক্ষীর অগোচরে এমন মামলা হওয়ায় মামলা প্রত্যাহারে দাবি জানিয়ে এ মানববন্ধন করেন গ্রামবাসীরা। এতে অংশ নেন ওই গ্রামের শতশত নারী,পুরুষ।

এলাকায় শাকিলা বেগম একজন দুর্ধর্ষ নারী তার হাত থেকে মানুষ বাঁচতে সবসময় দুরে দুরে থাকেন। কোনো কিছু হলেই কারনে অকারনে মামলা টুকে দেন তিনি। মামলাই যেন তার নেশা। মামলা করে মানুষের কাছ থেকে হাতিয়ে নেন নগদ অর্থ। স্বাক্ষীরাও মামলার স্বাক্ষী দিতে না গেলে দেখান ভয়।

গত ৩০ মে আবারো মিথ্যে অভিযোগ তুলে পুর্ব শত্রুতার জের ধরে যুগিশো গ্রামের ৬ জনের বিরুদ্ধে জেলা বিজ্ঞ আদালতে মামলা করেন। ওই মামলায় ৩ জন নারীকেও আসামী করা হয়। মানববন্ধনে মিথ্যা মামলার বাদীর শাস্তির ও মামলা প্রত্যাহারে দাবি জানানো হয়। এবং বিজ্ঞ আদালতের দৃষ্টি কামনা করেন আসামী বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্তপুর্বক ব্যবস্থা গ্রহনের দাবী জানান এলাকাবাসী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ। এসময় মানববন্ধনে অংশ নেন দুর্গাপুর উপজেলার ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ আল-আমীন, স্থানীয় মেম্বার জিয়াউর রহমান, যুগীশো ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার, আলহাজ্ব জাদু, লোকমান আলী,সাইনুল ইসলাম,আঃ কুদ্দুস, জাহাঙ্গীরসহ। এলাকার শত শত নারী পুরুষ মানববন্ধনে উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park