1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা। রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু মূহুর্তে জমে উঠেছে বারহাট্টার দুই চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী লড়াই শান্তিগঞ্জে ইংরেজি প্রতিযোগিতা অনুষ্ঠান-২০২৪ অনুষ্ঠিত গোপালগঞ্জের কোটালীপাড়ায় নবাগত ইউএনও শাহীনুর আক্তারের যোগদান। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন,প্রার্থীর প্রচারণায় শিক্ষক

শীতলক্ষ্যায় জাহাজে বিস্ফোরণ, দগ্ধ ৬

  • আপডেট সময় : রবিবার, ৪ জুন, ২০২৩
  • ১১৩ বার পঠিত

নিজেস্ব  প্রতিনিধি : নারায়ণগঞ্জে রূপগঞ্জ ইছাপারা এলাকায় শীতলক্ষ্যা নদী তীরের ডকইয়ার্ডে মেরামত করতে আনা নোঙর করা ‘সাঙ্গাইল ৮’ নামে একটি জাহাজে জমে থাকা গ্যাস বিস্ফোরণে ৬ শ্রমিক দগ্ধ হয়েছেন। শনিবার রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- মো. হুমায়ুন (৫৪), মো. ইমতিয়াজ (৪২), মো. রুবেল (৩৮), মো. সোহেল(৩৮), মো. ইমন (৩৫), মো. রাকিব (২৪)। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের (ইনচার্জ) বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

ডেমরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ওসমান গনি জানিয়েছেন, শীতলক্ষ্যা নদীর ইছাপুরা এলাকায় কিং ফিসার শিপইয়ার্ড নামের একটি ডকইয়ার্ডে মেরামত করতে আসা তেল রিফায়ারিং করা উপাদান নেপকিন বহন করা জাহাজটিতে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণে আগুন ধরে যায়।

তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- তেল রিফায়ারিং করা উপাদান নেপকিন বহন করা এ ধরনের জাহাজে জমে থাকা বর্জ্য কিছুদিন পর পর পরিস্কার করতে হয়। আর সময় মত পরিস্কার না করলে ওইসব ক্যামিকেল বর্জ্য থেকে জাহাজে বিস্ফোরণের ঘটনা ঘটে। ‘সাঙ্গাইল ৮’ জাহাজটিতে এ কারণেই বিস্ফোরণ ঘটতে পারে। আগুনে জাহাজের কেবিন ইঞ্জিন রুমের ক্ষতি হয়েছে। তদন্ত শেষে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে এবং বিস্ফোরণের সূত্রপাত বলা যাবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park