1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট কোরবানীর পশুর হাট জাতির পিতা বঙ্গবন্ধুই ক্রীড়াঙ্গনে বাংলাদেশ বিশ্বের দরবারে পরিচিত হওয়ার পথ সুগম করে গেছেন- দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা অফিসার মহি উদ্দিন মৌলভীবাজার পৌরসভা কর্তৃক ইমাম-মুয়াজ্জিনদের ঈদ উপহার প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত শমশেরনগর হাসপাতালে লন্ডনের সুপরিচিত মুখ নোয়াখালী জেলার জেসমিন ফেরদৌস এর পঞ্চাশ হাজার টাকা প্রদান পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পৌর আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন । থেমে নেই ‘আমরা করব জয়’ সংস্থা প্রদান করে যাচ্ছে একটির পর একটি হুইলচেয়ার মৌলভীবাজারে উৎসবমুখর পরিবেশে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত মৌলভীবাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্ম ও শিশু কানুন হাই স্কুলের পাশেই চলছে জমজমাট মাদক ব্যবসা জগন্নাথপুর বাস- মিনিবাস ও কোচ শ্রমিক পরিচালনা কমিটি কর্তৃক নগদ অর্থ বিতরণ মানিকগঞ্জে তথ্য অধিকার আইন- ২০০৯ বিষয়ক জনঅবহিতকরন সভায় গুজব তথ্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান

জগন্নাথপুরে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ উদ্বোধন করলেন পরিকল্পনা মন্ত্রী মান্নান

  • আপডেট সময় : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ১৩৮ বার পঠিত

 

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

 

পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মূখে হাসি ফুটানোর লক্ষে আওয়ামী লীগ সরকার কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শি নেতৃত্বে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির সমস্যা দূরীকরণ সহ সর্বক্ষেত্রে দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের পিছিয়ে থাকা অঞ্চল ও জনগোষ্ঠীকে উন্নয়ন এর মুল স্রোত ধারায় নিয়ে যেতে আমরা কাজ করছি। তিনি আরো বলেন, আমি হাওরের মানুষ। ছোট বেলায় দেখেছি হাওর এলাকার মানুষ বিশুদ্ধ পানি ও স্যানিটেশন এর জন্য কত করেছেন।তাই হাওর এলাকার জন্য নানামুখী প্রকল্প গ্রহণ করা হয়েছে। পানির সংকট নিরসনে শেখ হাসিনার দিক নির্দেশনায় গ্রাম হতে গ্রামান্তরে বিশুদ্ধ পানি পৌঁছে দিতে আমরা কাজ করছি। শেখ হাসিনা আপামর জনসাধারণে নানামুখী সমস্যা দূরীকরণের লক্ষে সার্বক্ষণিক দিক নির্দেশনা দিচ্ছেন। আমরা তা বাস্তবায়িত করে যাচ্ছি।
দেশের উন্নয়ন এর অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার পাশা-পাশি আগামী নির্বাচন গুলোতে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য জনগণের প্রতি আহবান জানিয়েছেন।
১০ ই জুন রোজ শনিবার দুপুর ১২ ঘটিকার সময় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র পরিবারের মাঝে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ উপলক্ষে গন্নাথপুর উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর আয়োজনে স্থানীয় স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে ও শিক্ষক সাইফুল ইসলাম রিপন এর পরিচালনায় অনুষ্ঠিত গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেছেন জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সুনামগঞ্জ – ৩ আসন এর সংসদ সদস্য পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।
উক্ত সভায় বক্তব্য রাখেন, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান শহীদুল ইসলাম বকুল, জগন্নাথপুর উপজেলা পরিষদ এর সাবেক ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, জগন্নাথপুর উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ছদরুল ইসলাম, আশারকান্দী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আইয়ুব খান, পাটলী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আংগুর মিয়া, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ কামাল উদ্দিন, জগন্নাথপুর পৌর সভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও পৌর কাউন্সিলর শফিকুল হক, জগন্নাথপুর পৌর সভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফখরুল হোসেন, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সাধারণত সম্পাদক হাজী মোঃ ইকবাল হোসেন ভূ্ঁইয়া, পাঠলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনু মোহাম্মদ মতছির ও জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আব্দুল মুকিত প্রমূখ।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের অভিভাবক জননেতা মোঃ সিদ্দিক আহমেদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জগন্নাথপুর উপজেলা উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু, সহ-সভাপতি মোঃ মিজানুর রশীদ ভূঁইয়া, সুনামগঞ্জ জেলা সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) এএসপি শুভাশিষ ধর, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর কর্মকর্তা মোঃ আব্দুর রব সরকার, জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুত্র ধর, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ খালেদ সাইফুল্লাহ, পাটলী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মখলিছ মিয়া, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল কাইয়ূম মশাহিদ, সাবেক সাধারন সম্পাদক মোঃ লুৎফুর রহমান, জগন্নাথপুর পৌর সভার সাবেক কাউন্সিলর গিয়াসউদ্দিন মুন্না, কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাষ্টার মোঃ মিজানুর রহমান, সাধারন সম্পাদক বশির আহমদ, সাংগঠনিক সম্পাদক রাদেশ দেবনাথ সহ-সাধারন সম্পাদক আলাল হোসেন রানা ও সুবিধাভোগী জনসাধারণ সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোঃ আফজাল হোসেন ও গীতাপাঠ করেন অমিত দাস।
পরিশেষে সুবিধাভোগী জনসাধারণ এর হাতে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন প্রাপ্তির কাগজ তুলে দেন অনুষ্ঠান এর প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park