1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

দুই সপ্তাহের মধ্যে বিদ্যুত সমস্যার সমাধান -পরিকল্পনা মন্ত্রী।

  • আপডেট সময় : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ১৫১ বার পঠিত

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, লোডশেডিং সমস্যা সমাধানে সরকার কাজ করছে। কয়লা আসলেই পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র চালু হয়ে যাবে। বিদ্যুতের ঘাটতি পূরণ করতে সরকার যথাসাধ্য চেষ্টা করছে। আগামী দুই সপ্তাহের মধ্যে বিদ্যুত সমস্যার সমাধান হয়ে যাবে।
শুক্রবার দুপুরে শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া উত্তরণ ক্লাব এবং ডুংরিয়া হাইস্কুল এন্ড কলেজের আয়োজনে ২১তম এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
পরিকল্পনামন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। শিক্ষার উন্নয়নের জন্য ব্যাপক বিনিয়োগ করা হয়েছে। শিক্ষা ছাড়া একটি উন্নত জাতি গঠন করা সম্ভব নয়। শিক্ষায় বিনিয়োগ কখনো বৃথা যায় না। তিনি বলেন, অবহেলিত ও হাওরবেষ্টিত এলাকায় এখন বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল ইন্সস্টিটিউট, মেডিকেল কলেজ নির্মাণ করছে সরকার। আগামী দিনে যারা নেতৃত্ব দেবে, দেশ পরিচালনা করবে তারা একটি উন্নত আধুনিক রাষ্ট্রের উচ্চ শিক্ষিত নাগরিক হবে। এসময় তিনি শিক্ষার্থীদের মানবিক মানুষ হওয়ার আহবান জানান।
তিনি আরও বলেন, দেশের মানুষের কাছে আমাদের একটাই অনুরোধ, আপনারা উন্নয়নের পক্ষে থাকেন। এই দেশ কয়েক বছরের মধ্যেই আধুনিক উন্নত দেশ হবে। আমরা সবসময় অসা¤প্রদায়িকতায় বিশ্বাসী। সব ধর্মের মানুষ আমাদের কাছে সমান।
পরিকল্পনামন্ত্রী বলেন, পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। অন্যান্য জিনিসপত্রের দামও কমে আসছে।
ডুংরিয়া হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মদন মোহন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. আবু নঈম শেখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মো. এহসান শাহ, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর সহধর্মিনী অধ্যাপক জুলেখা মান্নান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছেলে লন্ডন বারকলেস ব্যাংকের কর্মকর্তা সাদাত মান্নান অভি, মেয়ে ডা. সারা আফরিন মান্নান, উত্তরণ ক্লাবের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান সুজন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ।
পরে ৭৫ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি তুলে দেওয়া হয়।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী মো. নাঈম আহমদ ও সাজনা আফরিন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park