1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলকলিয়ায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ইবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল পঞ্চগড়ে ঘরে ঢুকে, প্রেমিকাকে গলা কেটে হত্যা শান্তিপূর্ণ পরিবেশে জগন্নাথপুরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ ধর্মপাশা উপজেলা বাসিকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল বাশার নারীর টানে বাড়ি ফেরা মানুষের ঢল নড়াইলের পল্লীতে ১ কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ বেসামরিক সেনা কর্মচারীর বিরুদ্ধে। ঈদের দিন সেমাই-চেনি খাবে এটা ভেবেই খুশি তারা গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে

বামনায় নদী ভাঙন রোধের দাবিতে মানববন্ধন।

  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৬৭ বার পঠিত
বামনা (বরগুনা) প্রতিনিধি
বামনায় নদী ভাঙন রোধের দাবিতে মানববন্ধন।
প্রতিবছর বিষখালি নদীর করাল গ্রাসে হারিয়ে যাচ্ছে বরগুনা জেলার বামনা উপজেলার হাজার হাজার একর ফসলি জমি, বসতবাড়িসহ সর্বস্ব। বিষখালির করাল গ্রাসে বহু পরিবার সর্বস্বান্ত হয়ে এখন পথে পথে ঘুরে বেরাচ্ছে। এই বিষখালি নদী কেড়ে নিয়েছে বামনা উপজেলার দক্ষিন রামনা গ্রামের বিস্তীর্ণ জনপদ। প্রতিবছর বর্ষা মৌসুমে বিষখালি নদী ফুলে-ফেঁপে ওঠে সর্বস্ব কেড়ে নেয়। প্রতিবছর ঝড়-জলোচ্ছ্বাসের পর স্থানীয় প্রশাসন সহায়তার জন্য পাশে এসে দাঁড়ায়, অথচ এই ক্ষতিগ্রস্তরা স্থায়ী কোন সমাধান পায় না।
‘ত্রান নয় আমরা চাই সিসি ব্লক’ এই দাবিতে মানববন্ধন করে বামনা উপজেলার দক্ষিন রামনা গ্রামের বাসিন্দারা। আজ বুধবার (১৪ জুন) সকাল ১১ টায় অনুষ্ঠিত মানববন্ধনে আশেপাশের এলাকার প্রায় সহস্রাধিক ক্ষতিগ্রস্ত পরিবার অংশ নেয়। প্রায় ঘন্টাব্যপী চলমান এই মানববন্ধনে বক্তব্য দেন রামনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম জমাদ্দার, বামনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ওবায়দুল কবির আকন্দ দুলাল, বামনা ডিগ্রি কলেজের প্রভাষক মো: রিয়াদুল কাদিরসহ স্থানীয় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। দুই যুগ ধরে অব্যহত বিষখালি নদীর ভাঙনে রামনার শতাধিক পরিবার আজ মানবেতর জীবনযাপন করছে।
মানববন্ধনে বক্তারা বিষখালী নদীর অব্যাহত ভাঙন হতে রামনার জনপদ ও মানুষের জীবন ও দক্ষিণ রামনা গ্রামের নদীর তীর সংলগ্ন এলাকা সিসি ব্লক দিয়ে সুরক্ষার দাবি জানান।
এ বিষয়ে বরগুনা পানি উন্নয়ন বোর্ডে প্রকৌশলী মো রাকিব হোসেন বলেন, রামনায় ভাঙ্গন কবলিত এলাকায় স্থায়ী একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। তবে প্রকল্পটি এখনো অনুমোদন পায়নি অনুমোদন পেলে কাজ শুরু করা হবে। আসন্ন বর্ষা মৌসুমে ভাঙ্গন রোধে অস্থায়ী কিছু কাজ করা হবে।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park