1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু শ্বশুর বাড়িতে জামাইয়ের গলায় দড়ির ফাঁসি জগন্নাথপুরে মারামারি মামলার ৭ আসামী গ্রেপ্তার উপজেলা নির্বাচনের বাতাস বইছে পঞ্চগড় জেলা জুড়ে উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা জগৎপুর আশ্রমের ১২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর ঢোলবাদন জগন্নাথপুরে সোনালী ফসল বোরোধান কাটা শুরু , কৃষক- কৃষাণীর মূখে হাসি গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান রফিকুল ইসলাম ( মিটু )।

সুন্দরগঞ্জে সরকারি ভাবে ধান ও চাল সংগ্রহ কার্যক্রমের শুভ উদ্বোধন

  • আপডেট সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ৯৩ বার পঠিত
শহীদুল ইসলাম শহীদ, সুুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জে  কৃষকদের কাছ থেকে সরকারিভাবে অভ্যন্তরীন বোরো ধান ও চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।  বিকালে  উপজেলা  খাদ্য গোডাউনে ফিতা কেটে ধান ও চাল সংগ্রহেরর উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু, আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-নুর-এ আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হাবিবুর রহমান, দহবন্দ ইউপি চেয়ারম্যান রেজাউল আলম রেজা,  শ্রীপুর ইউপি চেয়ারম্যান  আজাহারুল ইসলাম মুকুল, উপজেলা খাদ্য পরিদর্শক ও কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাইয়ুম খান, মিলার মালিক শাহাদাৎ হোসেন আনন্দ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি শাহজাহান মিঞা সুুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোশারফ হোসেন বুলু, সাংবাদিক জুয়েল রানা সহ কৃষকেরা উপস্থিত ছিলেন।
এ সময় আশরাফুল আলম সরকার লেবু বলেন, এবার উপজেলার চরাঞ্চলসহ সব এলাকায় ধানের উৎপাদন ভালো হয়েছে। সারের দাম বৃদ্ধি পাওয়ায় গত বছরের চেয়ে এবার সরকারিভাবে ধান ক্রয়ের মূল্যও বাড়ানো হয়েছে। এতে কৃষক লাভবান হবে। এবং প্রকৃত কৃষকেরা যাতে সহজে ধান দিতে পারে সে জন্য সর্বোচ্চ নজর দারি রাখা হবে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, এবার উপজেলায় সরকারি ভাবে ধান ২১৮৮ মেট্রিক টন। এর মধ্যে  জিং ধানের আবেদন না থাকায় ১০৯ মেট্রিক টন বাদ দিয়ে ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে ২০৭৯ মেট্রিক টন।  এবং চাল সংগ্রহের লক্ষমাত্রা ১৫০৩ মেট্রিক টন। প্রতি কেজি ধানের মূল্য সরকারিভাবে নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা কেজি। একজন কৃষক সর্বনিম্ন ১২০ কেজি এবং সর্বোচ্চ ৩ মেট্রিক টন ধান বিক্রয় করতে পারবেন। উপজেলায় লটারিতে নির্বাচিত ৬৯৩ জন কৃষকদের কাছ থেকে ধান চাল সংগ্রহ করা
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park