1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

২৪ তলা পর্যন্ত আগুন নেভানোর সক্ষমতা পেল রাজশাহী ফায়ার সার্ভিস

  • আপডেট সময় : রবিবার, ১৮ জুন, ২০২৩
  • ১৫৭ বার পঠিত

 

সোহেল রানা রাজশাহী জেলা   ব্যুরো প্রধান
রাজশাহীতে এক সময় শুধু   মোড়ে ছিলো একটি দশতালা ভবন। আর কোন উচ্চ ভবন ছিলোনা। কিন্তু গত কয়েক বছর ধরে রাজশাহীতে বিভিন্ন স্থানে গড়ে উঠছে বহুতল ভবন। কিন্তু এসব ভবনের ওপর তালার দিকে আগুন লাগালে নিভানোর মতো সক্ষমতা ছিলোনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরে।
কিন্তু গত বৃহস্পতিবার রাতে পৃথিবীর সর্বোচ্চ উচ্চতার (৬৮ মিটার) টার্ন টেবল লেডার (টিটিএল) গাড়ি সংযুক্ত হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরে। এর ফলে ফায়ার সার্ভিস ২৪তলা পর্যন্ত আগুন নেভানোর সক্ষমতা অর্জন করলো।
এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলাম বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ফায়ার সার্ভিস আধুনিকায়নে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছেন। অনান্য স্টেশনের মতো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরও আধুনিকায়ন করা হয়েছিলো। কিন্তু এখানে বহুতল ভবন থাকা সত্বেও ছিলোনা বহুতল ভবনে আগুন নিভানোর মতো সক্ষমতা। এই টিটিএল গাড়ী রাজশাহীতে আসার মধ্যে দিয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর ২৪তলা পর্যন্ত আগুন নেভানোর সক্ষমতা অর্জন করলো। তবে রাজশাহীতে দুটি সমস্যা আছে, সেটি হলো অনেক রাস্তা সরু। এসব রাস্তায় গাড়ী প্রবেশ করা ও গাড়ী ঘুরানোর সমস্যা হবে। আবার অনেক রাস্তায় ডিসের তার ও বৈদুতিক তার অত্যান্ত নিচু অবস্থায় থাকে। ফলে এসব রাস্তায় গাড়ীটি চালাতে সমস্যা হবে।
প্রসঙ্গত গত ১৬ অক্টোবর জার্মানির সর্বাধুনিক প্রযুক্তির দুটি (৬৮ মিটার) টিটিএল গাড়ি ফায়ার সার্ভিসে যোগ হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এদিন ফায়ার সার্ভিস সদর দপ্তরে গাড়ি দুটির উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park