1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলকলিয়ায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ইবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল পঞ্চগড়ে ঘরে ঢুকে, প্রেমিকাকে গলা কেটে হত্যা শান্তিপূর্ণ পরিবেশে জগন্নাথপুরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ ধর্মপাশা উপজেলা বাসিকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল বাশার নারীর টানে বাড়ি ফেরা মানুষের ঢল নড়াইলের পল্লীতে ১ কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ বেসামরিক সেনা কর্মচারীর বিরুদ্ধে। ঈদের দিন সেমাই-চেনি খাবে এটা ভেবেই খুশি তারা গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে

গোপালগঞ্জে মডেল আশ্রয়ন গড়ার লক্ষ্যে চলছে চর মানিকদাহ মধুমতি আশ্রয়নের কাজ

  • আপডেট সময় : বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৮৮ বার পঠিত

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার ও তাঁর সরকারের দেওয়া প্রতিশ্রæতি হিসেবে সকল আশ্রয়হীনের জন্য আশ্রয়ন নিশ্চিত উদ্দেশ্যে গোপালগঞ্জ সদর উপজেলাধীন কাজীর বাজার এলাকায় মধুমতি নদীর তীরে মডেল আশ্রয়ন প্রকল্প গড়ার লক্ষ্যে এগিয়ে চলছে নির্মাণ কাজ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, চর মানিকদাহ মধুমতি আশ্রয়ন প্রকল্পে ৩’শ ৯৯টি ঘরের বাসিন্দারের জীবনযাপনকে সুন্দর করার জন্যে সেখানে গড়ে তোলা হয়েছে সুবিন্যস্ত খেলার মাঠ, মধুমতি চত্বর, নদী তীরের বিভিন্ন স্পটে নির্মাণ করা হয়েছে বেঞ্চ, দৃষ্টিনন্দন পুকুর ও ঘাট, শাপলা চত্বর, কবরস্থান, কমিউনিটি সেন্টার, বিভিন্ন জাতের ফলজ, বনজ, ঔষধী ও ফুলের গাজ ১১’শ প্রভৃতি উপদান মিলে আশ্রয়ন প্রকল্পটি মডেল আশ্রয়ন প্রকল্পে রূপ নিচ্ছে।

গোপালগঞ্জ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আলাউদ্দিন এ প্রতিবেদককে বলেন, সদর ইউএনও মহোদয়ের সার্বক্ষনিক নির্দেশনা ও তদারকিতে আমরা গোপালগঞ্জের ঐতিহ্যবাহী মধুমতি নদীর তীরে গড়া এ আশ্রয়ন প্রকল্পটিকে একটি মডেল আশ্রয়ন প্রকল্প হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছি, যাতে করে এই প্রকল্পের বাসিন্দারা নানামুখি সুযোগ সুবিধা পান।

এ প্রসঙ্গে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন উদ্দিন বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ও তাঁর সরকারের দেওয়া প্রতিশ্রæতি বাস্তবায়নের লক্ষ্যে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশন অনুসরণ করে সদর উপজেলার সকল আশ্রয়হীনের জন্য আশ্রয়ন নিশ্চিত করার উদ্দেশ্যে আমরা কাজ করে যাচ্ছি। লতিফপুর ইউনিয়নের কাজীর বাজার এলাকায় মধূমতি নদীর তীরে অবস্থিত চর মানিকদাহ মধুমতি আশ্রয়ন প্রকল্পটিকে মডেল আশ্রয়ন প্রকল্প হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। সেজন্য এ প্রকল্পে খেলার মাঠ, বৃক্ষরোপন, নদীর তীরে বসার বেঞ্চ, পুকুর, কমিউনিটি সেন্টার, কবরস্থান প্রভৃতি উপাদান সংযুক্ত করা হয়েছে। প্রত্যাশা, খুব শীঘ্রই এ প্রকল্পের নির্মাণকাজ শেষ হবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park