1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশায় দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা তিতাসে যুগান্তরের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নড়াইলে ১ মাদক কারবারী গ্রেফতার। ইবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে গলাটিপে হত্যা চেষ্টার অভিযোগ  সন্ত্রাস ও উগ্রবাদ নিরসনে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক প্রশিক্ষণ কর্মশালা।  রাজশাহীর শিবগঞ্জে গ্যাস সিলিন্ডারে মাদক বহনের সময় মাদক সহ ০১জন র‌্যাব-৫ এর হাতে গ্রেপ্তার  শান্তিগঞ্জে এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত গোপালগঞ্জের  রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে ভোটারদের উপচেপড়া ভিড় 

  • আপডেট সময় : বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৭৮ বার পঠিত
সিহাবুল আলম সম্রাট
বিভাগীয় ব্যুরোচিফ রাজশাহী
সব শঙ্কা ছাপিয়ে রাজশাহী সিটি নির্বাচনে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ভোটগ্রহণ। ঘড়ির কাটা আটটায় পৌঁছানোর আগেই নগরীর ভোট কেন্দ্রগুলোতে ভোটাদের ভিড় শুরু হয়। সকাল সাড়ে সাতটা থেকেই কেন্দ্রগুলোর সামনে পড়ে দীর্ঘ লাইন।
তবে সকাল সকাল নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা গেছে কেন্দ্রগুলোর সামনে। ভোটাররা শৃঙ্খলা মেনে এক এক করে বুথে প্রবেশ করে ভোটাধিকার প্রয়োগ করে বের হচ্ছেন। রাজশাহীর মেঘলা আবহাওয়া ভোট বাড়ার ক্ষেত্রে অনুকূল পরিবেশ তৈরি করেছে বলে মনে করা হচ্ছে।
এদিকে রাজশাহী সিটি নির্বাচনের রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন সকাল সোয়া ৯টায় জানান,রাজশাহীতে উৎসবমুখর পরিবেশে ভোট হচ্ছে। কোথাও কোনো সমস্যার খবর তিনি পাননি। ভোটার উপস্থিতি বেশ ভাল।
তিনি আরও জানান, সকাল সকাল কেন্দ্রগুলোতে যেভাবে ভোটারদের ভিড় দেখছেন তাতে রাজশাহীতে ৭০ থেকে ৭৫ শতাংশ ভোট পড়ার আশা রয়েছে। সকাল আটটায় শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। তবে সময় শেষ হওয়ার আগেই যদি কোনো ভোটার কেন্দ্রের ভেতরে প্রবেশ করেন সেক্ষেত্রে তার ভোট নিয়ে নেওয়া হবে। রাজশাহী সিটিতে ১৫৫টি কেন্দ্রে ভোট হচ্ছে।
অন্যদিকে ভোট শুরুর পর সকাল সাড়ে ৮টায় নগরীর তালাইমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, ভোটারদের উপচেপড়া ভিড়। বিশেষ করে নারী ভোটারদের দীর্ঘ লাইন ছিল চোখে পড়ার মতো।
এই কেন্দ্রের ভোটার মনি মিঞা বলেন,সকাল ৮টার আগেই অনেক ভোটার কেন্দ্রে এসেছে। ভাল ভোট হচ্ছে। কেন্দ্রের বাইরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা আছে। ভোটের দিন রাজশাহীতে উৎসবের আমেজ তৈরি করেছে পাড়া মহল্লা ও কেন্দ্রগুলোর আশেপাশে।
নগরীর এক চা বিক্রেতা কেন্দ্রে ভোট দিয়ে বেরিয়ে মো.জালাল জানান,আগে তো কাগজের ওপর সিল দিয়েছি। এবারই প্রথম ইভিএমে ভোট দিলাম। বেশ ভাল লাগছে।
নারী ভোটারদের ভিড় বেশির কারণ হিসেবে রিমু খাতুন
নামের এক ভোটার বলেন,আমাদের রান্নাবান্না ও ঘরের কাজ আছে। সকাল সকাল ভোটটা দিয়ে দায়িত্ব শেষ করলাম।
এদিকে নগরীর প্রধান প্রধান সড়ক ছাড়াও কেন্দ্রগুলোর সংযোগ সড়কের ওপর চেকপোস্টসহ কঠোর নজরদারি রয়েছে সকাল থেকেই। আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবের টহলদারি রয়েছে। কেন্দ্রগুলোর আশেপাশে পুলিশের সতর্ক অবস্থান রয়েছে।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park