1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অপহরণকারী মানিক কে জয়পুরহাটের কাশিয়াবাড়ি থেকে গ্রেফতার ও ভিকটিম রায়তা কে উদ্ধার করেছে র‌্যাব গোপালগঞ্জে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদকের জন্ম বার্ষীকি পালন। লোহাগড়ায় ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে সুনামগঞ্জ জেলার ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত।  বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী কর্তৃক একুশের বইমেলা পরিদর্শন জগন্নাথপুরে ফুটবল টুর্নামেন্টে “পাড়ারগাঁও সোনার বাংলা স্পোর্টিং ক্লাব” চ্যাম্পিয়ন ধর্মপাশা খলাপাড়া গ্রামের লাকি আক্তার ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে কিয়ার এন্ড  সাইন ফাউন্ডেশন।  দেওয়ানগঞ্জে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন পিপিএম পদক পেলেন গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা

বিরামপুরে জমে উঠেছে কোরবানির হাট

  • আপডেট সময় : শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ১২৩ বার পঠিত

 

 
ইব্রাহীম মিঞা বিরামপুর(দিনাজপুর) প্রতিনিধিঃ
আর মাত্র কয়েকদিন পর মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ উল আজহা। প্রতিবছরের ন্যায় এবারো কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে দিনাজপুরের বিরামপুর পৌর শহরে ঐতিহ্যবাহী বিরামপুর পশুর হাট জমে উঠেছে। এবারের হাটে কোরবানির পশুর দাম অনেকটা স্বাভাবিক থাকায় খুশি ক্রেতারা।৪০ হাজার টাকা থেকে আড়াই লাখ টাকার গরু রয়েছে হাটে। ক্রেতারা তাদের সমর্থ অনুযায়ী কোরবানির পশু কিনতে পারছেন।
 বিরামপুর উপজেলার সাথে আশপাশের উপজেলার যোগাযোগ ব্যবস্থা ভালো হওয়ায় বিভিন্ন উপজেলা থেকে গরু ছাগল বিক্রি করতে আসছেন খামারিরা। হাটে বিভিন্ন রঙের, বিভিন্ন আকারের গরু-ছাগলের মধ্যে দেশি জাতের গরু-ছাগলের প্রাধান্য সবচেয়ে বেশি।
বিরামপুর উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ বিপুল কুমার চক্রবর্তীর দেওয়া তথ্য অনুযায়ী এবার ঈদ উপলক্ষে ১৬ হাজার ৫০৬ টি কোরবানির পশু এ উপজেলায় প্রস্তুত রয়েছে। এছাড়াও আশেপাশের উপজেলা থেকে প্রচুর পরিমাণ গরু ছাগল আমদানি হয়ে থাকে।সীমান্তবর্তী উপজেলা হওয়ায় যাতে ভারতীয় গরু ছাগল অনুপ্রবেশ করতে না পারে সে ব্যাপারে প্রশাসনের পক্ষ হতে সতর্ক দৃষ্টি রাখা হয়েছে। সপ্তাহে দুইদিন শনিবার ও মঙ্গলবার পশুর হাট বসে। সেখানে আমাদের ভেটেরিনারি মেডিকেলের ৩ টি টিম রয়েছে। তারা কোরবানি পশুর স্বাস্থ্য সেবা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করছেন।
বিরামপুর পৌরসভার গরু ছাগলের হাটে দাম স্বাভাবিক থাকায় ক্রেতারা অনেক খুশি কিন্তু খামারিরা বলেন পশুর খাদ্যদ্রব্যের মূল্য ঊর্ধ্বগতি হওয়ায় আশানুরূপ দাম না পাওয়ায় ক্ষতির সম্মুখীন হতে হবে তাদের।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park