1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশায় দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা তিতাসে যুগান্তরের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নড়াইলে ১ মাদক কারবারী গ্রেফতার। ইবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে গলাটিপে হত্যা চেষ্টার অভিযোগ  সন্ত্রাস ও উগ্রবাদ নিরসনে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক প্রশিক্ষণ কর্মশালা।  রাজশাহীর শিবগঞ্জে গ্যাস সিলিন্ডারে মাদক বহনের সময় মাদক সহ ০১জন র‌্যাব-৫ এর হাতে গ্রেপ্তার  শান্তিগঞ্জে এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত গোপালগঞ্জের  রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

সুনামগঞ্জ পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে

  • আপডেট সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ৮৮ বার পঠিত
  • স্টাফ রিপোর্টারঃ

জল-জ্যেৎস্না,নান্দনিক ও দৃষ্টিনন্দন সুনামগঞ্জ পৌরসভা গঠনের লক্ষে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে।
রবিবার(২৫ জুন) পৌরসভার কনফারেন্স রুমে সভাপতি হিসেবে সময় উপযোগী এ বাজেট ঘোষনা করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। বাজেটের মূল প্রবন্ধ উপস্থাপন করেন পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা সন্তোষ কুমার দাস।

এ সময় উপস্থিত ছিলেন,পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ রায়,জেলা আওয়ামীলীগ নেতা এড. মো. চাঁন মিয়া,পৌরসভার কাউন্সিলর ও জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক গোলাম সাবেরীন সাবু,২নং ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেন,৪নং ওয়ার্ড কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ,৭নং ওয়ার্ড কাউন্সিলর আহসান জামিল আনাছ,৬নং ওয়ার্ড কাউন্সিলর আবাবিল নুর,৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আহমদ সৈনিকসহ সকল কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরবৃন্দরা উপস্থিত ছিলেন।
বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকা,আর ব্যয়(রাজস্ব ও উন্নয়ন) ধরা হয়েছে ৯৮ কোটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা এবং স্থিতি ৫ কোটি ৭৭ লাভ ৫৫ হাজার টাকা নির্ধারন করা হয়েছে।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন,এই পৌরসভাকে নান্দনিক পৌরসভা গড়ে তোলার লক্ষ্যে পৌর নাগরিকদের সকল প্রকার সুযোগ সুবিধা প্রদানের জন্য শিক্ষা বৃত্তি,দারিদ্র বিমোচন,স্বাস্থ্যসেবার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন,ডিজিটাল সেবার উন্নয়ন,পরিচ্ছন্ন শহর গড়ে তোলা,ড্রেনেজ সমস্যার সমাধান এবং রাস্তাঘাটের উন্নয়নে এই বাজেট ঘোষনা করা হয়েছে। তিনি আরো বলেন পৌর নাগরিকরা নিয়মিত পৌর কর পরিশোধ করবেন এবং যা নির্ধারন করা হয়েছে এই কর আগামীতে আর না বাড়ানোর ঘোষনা দেন তিনি। এই কর পরিশোধের মাধ্যমে পৌরসভার কর্মচারীদের বেতনভাতা পরিশোধ করা হয়ে থাকে। তিনি এই পৌরসভার জননন্দিত প্রয়াত পৌর চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মনোয়ার বখত নেক,প্রয়াত চেয়ারম্যান মমিনুল মউজ্জুদ্দিন ও প্রয়াত পৌরসভার মেয়র আইয়ূব বখত জগলুলের স্বপ্নেঁর এই আধুনিক ও ডিজিটাল এবং নান্দনিক পৌরসভা গঠনে তাদের পরিকল্পনাগুলো অনুসরণ করে কাজ করে যাওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। তিনি এই পৌরসভাকে একটি আধুনিক ও নান্দনিক পৌরসভা গঠনে পৌর নাগরিকদের পাশাপাশি গণমাধ্যম কর্মীদের সহযোগিতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park