1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশায় ঐতিহাসিক ৭মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  ধর্মপাশায় বিনামুল্যে ৪০জন কৃষকের মধ্যে গাছের চারা,বীজ,সার বিতরণ লোহাগড়ায় প্রজেক্টের চুরির মালামাল ও ট্রাকসহ উজ্জ্বল নামে ১ জন আটক। পিকনিকের যাত্রীবাহী বাসের চাকা ফেটে শিশুসহ আহত অর্ধশতাধিক গোপালগঞ্জ কোটালীপাড়ায় সরকারি জমিতে  আলিশান বাড়ি নির্মাণের অভিযোগ।  জগন্নাথপুর-শিবগঞ্জ- বেগমপুর সড়কে কালভার্টের এ্যাপ্রোচে ধ্বস, সরাসরি যানবাহন চলাচল বন্ধ  ইবির বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি ড. মাহবুবর, সম্পাদক ড. শেলিনা  ইবির ঢাকা ছাত্রকল্যাণের নেতৃত্বে সাইফ-সালমান গোপালগঞ্জে  গাছে গাছে আমের মুকুল   জগন্নাথপুরে রাস্তার ঢালাই কাজ পরিদর্শন করেছেন মেয়র আক্তারুজ্জামান

টুঙ্গিপাড়া থ্রী-স্টার অর্গানাইজেশনের “হেলথ প্রমোশন ফাউন্ডেশন” চাই শীর্ষক অবস্থান কর্মসূচী

  • আপডেট সময় : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ৭০ বার পঠিত

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ

থ্রী-স্টার অর্গানাইজেশনের বাস্তবায়নে স্বাস্থ্য উন্নয়নে “হেলথ প্রমোশন ফাউন্ডেশন” চাই শীর্ষক অবস্থান কর্মসূচি পালন করা হয়।
উক্ত অনুষ্ঠানে থ্রী-স্টার অর্গানাইজেশনের নির্বাহী প্রধান ইলিয়াছ হোসেন বলেন, স্মার্ট বাংলাদেশ গঠন বর্তমান সরকারের একটি প্রতিশ্রুতি ও শ্লোগান। মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুসারে ‘স্মার্ট বাংলাদেশ” হবে সাশ্রয়ী, টেকসই, জ্ঞানভিত্তিক, বুদ্ধিদীপ্ত ও উদ্ভাবনী। স্মার্ট বাংলাদেশের চারটি ভিত্তি হচ্ছে স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট সমাজ। এটির বাস্তবিক রূপ দেয়ার জন্য অন্যান্য বিষয়ের পাশাপাশি দেশের সকল নাগরিকের জন্য সুস্বাস্থ্য নিশ্চিত করা জরুরী।
নানান সীমাবদ্ধতা ও প্রতিকূলতা সত্ত্বেও স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের অর্জন অত্যন্ত প্রশংসনীয়। এই উন্নতির ধারাকে আরো গতিশীল করতে বাংলাদেশ সরকার প্রতিবছর স্বাস্থ্যখাতে আর্থিক বরাদ্দ বাড়াচ্ছে। কিন্তু উদ্বেগের বিষয় এই বরাদ্দের সিংহ ভাগই চিকিৎসা কেন্দ্রিক। অথচ বাজেটে রোগ প্রতিরোধ ব্যবস্থা উন্নয়নে যথেষ্ট গুরুত্ব না দেয়ার ফলে প্রতিনিয়তই বাড়ছে রোগীর সংখ্যা। আর এই রোগীদের লাগামহীন চিকিৎসা খরচ জোগাতে গিয়ে প্রতিবছর দরিদ্র হয়ে যাচ্ছে ৮৬ লক্ষ মানুষ। উল্লেখ্য, এই চিকিৎসা ব্যয়ের ৬৯ শতাংশ রোগীকেই বহন করতে হয়। স্বাস্থ্য খাতের জন্য নির্ধারিত বাজেট গত দশ বছরে যে পরিমাণ বৃদ্ধি পেয়েছে এই ধারা অব্যাহত থাকলে অদূর ভবিষ্যতে তা রাষ্ট্রের জন্য বিরাট বোঝা হয়ে দাঁড়াবে।
সকলকে ধন্যবাদ জানিয়ে শরিফা বেগম (সভাপতি থ্রী-স্টার অর্গানাইজেশন ) অবস্থান কর্মসূচির সমাপ্তি ঘোষনা করেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park