1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশায় দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা তিতাসে যুগান্তরের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নড়াইলে ১ মাদক কারবারী গ্রেফতার। ইবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে গলাটিপে হত্যা চেষ্টার অভিযোগ  সন্ত্রাস ও উগ্রবাদ নিরসনে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক প্রশিক্ষণ কর্মশালা।  রাজশাহীর শিবগঞ্জে গ্যাস সিলিন্ডারে মাদক বহনের সময় মাদক সহ ০১জন র‌্যাব-৫ এর হাতে গ্রেপ্তার  শান্তিগঞ্জে এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত গোপালগঞ্জের  রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

ফুলবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

  • আপডেট সময় : শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ৯৮ বার পঠিত

ফুলবাড়ীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধনের প্রতিবাদে সংবাদ সম্মেল

আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীর ঐতিহ্যবাহী রামেশ্বরপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়কে ধ্বংসের জন্য এলাকার কুচক্রিমহল বিদ্যালয়ে আয়ার সঙ্গে অনৈতিক সম্পর্কের মিথ্যা ও বানোয়াট অভিযোগ এনে প্রধান শিক্ষকের বিরুদ্ধে চক্রান্ত ও ষড়যন্ত্র শুরু করেছে।
শুক্রবার (২১ জুলাই) সকাল ১১টায় ফুলবাড়ী উপজেলা বাংলাদেশ শিক্ষক সমিতির (ইঞঅ) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত কথা বলেন রামেশ্বরপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক চন্দন কুমার রায়।
প্রধান শিক্ষক চন্দন কুমার রায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গত সোমবার (১৭ জুলাই) সন্ধ্যায় বিদ্যালয়ের চারা গাছে পানি দেওয়ার জন্য বিদ্যালয়ের আয়া ফেন্সি রানী, আয়া রীতা রানী ও অফিস সহায়ক মানব কুমার রায়কে বিদ্যালয়ে ডাকা হয়। কিন্তু শ্যালকের বিয়ের জন্য মানব কুমার রায় আসতে পারেননি। একইভাবে আয়া রীতা রানী বিদ্যালয়ে আসলেও ফেন্সি রানী আসেননি। ফলে রীতা রানীকে নিয়ে চারা গাছ বিদ্যালয়ে বাথরুমে রেখে পানি দিয়ে রীতা রানী বাড়ি ফেরার পথে বিদ্যালয় মাঠে চয়ন রায় নামের স্থানীয় এক যুবক তাকে আটক করে প্রধান শিক্ষকের সঙ্গে বাথরুমে অনৈতিক কর্মকান্ডে লিপ্ত ছিলেন বলে অভিযোগ করেন। বিষয়টি অস্বীকার করে আয়া রীতা রানী বিদ্যালয়ে ফিরে গিয়ে প্রধান শিক্ষককে জানান। পরে প্রধান শিক্ষক আসলে চয়ন রায় ভুল স্বীকার করে ক্ষমা চায়। বিষয়টি এখানেই শেষ হলেও স্থানীয় কুচক্রি ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য বুধবার (১৯ জুলাই) বিকেলে বিদ্যালয় মাঠে এলাকাবাসীর ব্যানারে একটি প্রতিবাদ সভার নামে মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করেন। পরদিন একই ব্যানারে ওই কুচক্রিমহল ফুলবাড়ীতে একটি বিক্ষোভ মিছিল ও উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে। সেখানেও মিথ্যা বানোয়াট, মনগড়া ও ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করা হয়েছে।
তিনি বলেন, ওইসব কুচক্রি মহলটি বিদ্যালয়ের কাছ থেকে কোনো প্রকার সুবিধা নিতে ব্যর্থ হয়েই বিদ্যালয়কে ধ্বংসের জন্য বিদ্যালয়ের আয়াকে জড়িয়ে আমাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ তুলে ষড়যন্ত্র শুরু করেছে। এতে করে তার নিজের ও বিদ্যালয়ের ভাবমুর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে। এ কারণে বিষয়টি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
এ সময় অপর ভুক্তভোগী বিদ্যালয়ের আয়া রীতা রানী বলেন, ঘটনার সময় প্রধান শিক্ষকের সঙ্গে বাথরুমে চারা গাছ রেখে গাছে পানি দিয়ে বাড়ি ফেরার পথে বিদ্যালয় মাঠে চয়ন রায় নামের যুবক তাকে আটক করে প্রধান শিক্ষকের সঙ্গে বাথরুমে অনৈতিক কর্মকান্ডে লিপ্ত ছিলেন বলে অভিযোগ করে। বিষয়টি অস্বীকার করে প্রধান শিক্ষককে ডেকে আনা হলে চয়ন রায় বিষয়টিতে ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে চলে যায়। পরবর্তীতে স্থানীয় কিছু ব্যক্তি একই অভিযোগ তুলে এলাকায় বিভ্রান্তি ছড়াচ্ছেন। যে অভিযোগ ছড়ানো হচ্ছে তার পুরোপুরি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। তাদের এসব মিথ্যা অভিযোগের কারণে তার পরিবারে শান্তি বিনষ্ট হতে চলেছে। বিষয়টি তদন্ত পূর্বক মিথ্যা অভিযোগকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
এ সময় বাংলাদেশ শিক্ষক সমিরি প্রবীণ নেতা ও রাঙামাটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একরামুল হক, চকমথুরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান কনক, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানসহ রামেশ্বরপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক
চঞ্চল রায়, অনুতোষ রায়, নূপুর রায়, ফরহাদ হোসেন, আবু বক্কর সিদ্দিক, দীপক প্রসাদ, আজিজা সুলতানা, জেরম লাকড়া, অভিভাবক মাহাবুর রশিদ, হাবিবুর রহমান, জনতা রানীসহ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারি, অভিভাবক সদস্যসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন।##

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park