1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট কোরবানীর পশুর হাট জাতির পিতা বঙ্গবন্ধুই ক্রীড়াঙ্গনে বাংলাদেশ বিশ্বের দরবারে পরিচিত হওয়ার পথ সুগম করে গেছেন- দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা অফিসার মহি উদ্দিন মৌলভীবাজার পৌরসভা কর্তৃক ইমাম-মুয়াজ্জিনদের ঈদ উপহার প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত শমশেরনগর হাসপাতালে লন্ডনের সুপরিচিত মুখ নোয়াখালী জেলার জেসমিন ফেরদৌস এর পঞ্চাশ হাজার টাকা প্রদান পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পৌর আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন । থেমে নেই ‘আমরা করব জয়’ সংস্থা প্রদান করে যাচ্ছে একটির পর একটি হুইলচেয়ার মৌলভীবাজারে উৎসবমুখর পরিবেশে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত মৌলভীবাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্ম ও শিশু কানুন হাই স্কুলের পাশেই চলছে জমজমাট মাদক ব্যবসা জগন্নাথপুর বাস- মিনিবাস ও কোচ শ্রমিক পরিচালনা কমিটি কর্তৃক নগদ অর্থ বিতরণ মানিকগঞ্জে তথ্য অধিকার আইন- ২০০৯ বিষয়ক জনঅবহিতকরন সভায় গুজব তথ্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান

এসএসসি ও সমমান পরীক্ষায় জগন্নাথপুরে সর্বোচ্চ জিপিএ – ৫ পেয়েছে হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ

  • আপডেট সময় : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ২৮২ বার পঠিত

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় ৬৭ জন শিক্ষার্থী জিপিএ – ৫ পেয়েছে। তমধ্যে হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ জিপিএ -৫ পেয়েছে সর্বোচ্চ। আর সুনামগঞ্জ জেলার মধ্যে জগন্নাথপুর উপজেলার ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ে পাশের হার শতভাগ। তবে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে জিপিএ -৫ একটিও নেই।
বিগত ২৮ শে জুলাই এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এই ফলাফলে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৬৭ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। তমধ্যে হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (কারিগরি) ১২ টি, আটপাড়া উচ্চ বিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ে শতভাগ উত্তীর্ণ সহ ৪ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে , জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, মীরপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, জগন্নাথপুর স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, শাহারপাড়া শাহ কামাল উচ্চ বিদ্যালয়ের ৩ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, ষড়পল্লী স্কুল এন্ড কলেজ এর ৩ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, নয়াবন্দর স্কুল এন্ড কলেজ এর ৩ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের ৩ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, চিলাউড়া হলদিপুর উচ্চ বিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, রসুলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের ১ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, জগন্নাথপুর (হবিবপুর) আব্দুস সোবহান উচ্চ বিদ্যালয়ের ১ জন জিপিএ -৫ পেয়েছে। এছাড়াও কারিগরি বিভাগ থেকে রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৭ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে। তবে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান জিপিএ -৫ পায়নি।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মোখলেছুর রহমান বলেন, এবার এসএসসি ও সমমান পরীক্ষায় ৩১ টি বিদ্যালয় থেকে মোট ২৩ শত ৫৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ১৯ শত ৩৪ জন। জিপিএ – ৫ পেয়েছে ৬৭ জন।পাশের হার ১৭.৯৮ শতাংশ। আর ১৮ টি মাদ্রাসা থেকে ৮ শত ৩৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৫ শত ৩৫ জন। পাশের হার ৬৮.০২ শতাংশ। এই ফলাফলে আমরা মোটামুটি সন্তুষ্ট। আগামীতে আরো ভাল ফলাফল আসবে আশাবাদী।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park