1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশায় দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা তিতাসে যুগান্তরের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নড়াইলে ১ মাদক কারবারী গ্রেফতার। ইবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে গলাটিপে হত্যা চেষ্টার অভিযোগ  সন্ত্রাস ও উগ্রবাদ নিরসনে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক প্রশিক্ষণ কর্মশালা।  রাজশাহীর শিবগঞ্জে গ্যাস সিলিন্ডারে মাদক বহনের সময় মাদক সহ ০১জন র‌্যাব-৫ এর হাতে গ্রেপ্তার  শান্তিগঞ্জে এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত গোপালগঞ্জের  রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

এসএসসি ও সমমান পরীক্ষায় জগন্নাথপুরে সর্বোচ্চ জিপিএ – ৫ পেয়েছে হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ

  • আপডেট সময় : শনিবার, ২৯ জুলাই, ২০২৩
  • ২৬৮ বার পঠিত

হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় ৬৭ জন শিক্ষার্থী জিপিএ – ৫ পেয়েছে। তমধ্যে হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ জিপিএ -৫ পেয়েছে সর্বোচ্চ। আর সুনামগঞ্জ জেলার মধ্যে জগন্নাথপুর উপজেলার ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ে পাশের হার শতভাগ। তবে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে জিপিএ -৫ একটিও নেই।
বিগত ২৮ শে জুলাই এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। এই ফলাফলে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ৬৭ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। তমধ্যে হাজী রঙ্গুম আলী আটপাড়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (কারিগরি) ১২ টি, আটপাড়া উচ্চ বিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, ইসহাকপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ে শতভাগ উত্তীর্ণ সহ ৪ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে , জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, মীরপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, জগন্নাথপুর স্বরূপ চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, শাহারপাড়া শাহ কামাল উচ্চ বিদ্যালয়ের ৩ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, ষড়পল্লী স্কুল এন্ড কলেজ এর ৩ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, নয়াবন্দর স্কুল এন্ড কলেজ এর ৩ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, এরালিয়া বাজার উচ্চ বিদ্যালয়ের ৩ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, চিলাউড়া হলদিপুর উচ্চ বিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, রসুলগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ২ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের ১ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে, জগন্নাথপুর (হবিবপুর) আব্দুস সোবহান উচ্চ বিদ্যালয়ের ১ জন জিপিএ -৫ পেয়েছে। এছাড়াও কারিগরি বিভাগ থেকে রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৭ জন শিক্ষার্থী জিপিএ -৫ পেয়েছে। তবে মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান জিপিএ -৫ পায়নি।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মোখলেছুর রহমান বলেন, এবার এসএসসি ও সমমান পরীক্ষায় ৩১ টি বিদ্যালয় থেকে মোট ২৩ শত ৫৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ১৯ শত ৩৪ জন। জিপিএ – ৫ পেয়েছে ৬৭ জন।পাশের হার ১৭.৯৮ শতাংশ। আর ১৮ টি মাদ্রাসা থেকে ৮ শত ৩৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৫ শত ৩৫ জন। পাশের হার ৬৮.০২ শতাংশ। এই ফলাফলে আমরা মোটামুটি সন্তুষ্ট। আগামীতে আরো ভাল ফলাফল আসবে আশাবাদী।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park