1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলকলিয়ায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ইবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল পঞ্চগড়ে ঘরে ঢুকে, প্রেমিকাকে গলা কেটে হত্যা শান্তিপূর্ণ পরিবেশে জগন্নাথপুরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ ধর্মপাশা উপজেলা বাসিকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল বাশার নারীর টানে বাড়ি ফেরা মানুষের ঢল নড়াইলের পল্লীতে ১ কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ বেসামরিক সেনা কর্মচারীর বিরুদ্ধে। ঈদের দিন সেমাই-চেনি খাবে এটা ভেবেই খুশি তারা গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে

ফুলবাড়ীতে রাত পোহালেই যেন বাড়ছে পেয়াজের দাম!

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ৭৪ বার পঠিত

আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে প্রকারভেদে ২০ থেকে ৩৫ টাকা। এতে চরম বিপাকে পড়েছেন ক্রেতাসাধারণ।
বৃহস্পতিবার (১৭ আগস্ট) সরেজমিনে ফুলবাড়ী পৌরবাজার ঘুরে দেখা গেছে, ভারত থেকে আমদানিকৃত ইন্দ্রোর ও নাসিক জাতের পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজি দরে। অথচ গত তিন দিন আগেও একই পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে। একইভাবে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা কেজি দরে। যা তিন দিন আগেও বিক্রি হয়েছে ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে।

পৌর বাজারে পেঁয়াজ কিনতে আসা রেজাউল করিম বলেন, রাত পোহালেই যেন নিত্যপণ্যের দাম বেড়ে যাচ্ছে। এদিকে প্রশাসনের নজর দেওয়া প্রয়োজন। কী কারণে এবং কোন সংকটে দাম বাড়ছে। গত কদিন আগে যে পেঁয়াজ ৩০ টাকা কেজি দরে কিনেছি, সেই পেঁয়াজ আজ কিনতে হলো ৫০ টাকা কেজি দরে। অন্য পেঁয়াজ ক্রেতা উম্মে কুলসুম উর্মি বলেন, পেঁয়াজ, রসুন, আদাসহ নিত্যপণ্যের যেভাবে দাম বাড়ছে তাতে করে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোর ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এগুলো নিয়ন্ত্রণ করা খুবই জরুরি।

খুচরা পেঁয়াজ বিক্রেতা সাজ্জামাল হোসেন বলেন,পাইকারি বাজারে পেঁয়াজের সরবরাহ কমে যাওয়ায় দাম বেড়েছে। সরবরাহ স্বাভাবিক হলে দাম কমে আসবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা বাজার মনিটরিং কমিটির সভাপতি মীর মো. আল কামাহ্ তমাল বলেন, পেঁয়াজের দাম বাড়ার কারণ খতিয়ে দেখা হচ্ছে। ##

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park