1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলকলিয়ায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ইবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল পঞ্চগড়ে ঘরে ঢুকে, প্রেমিকাকে গলা কেটে হত্যা শান্তিপূর্ণ পরিবেশে জগন্নাথপুরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ ধর্মপাশা উপজেলা বাসিকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল বাশার নারীর টানে বাড়ি ফেরা মানুষের ঢল নড়াইলের পল্লীতে ১ কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ বেসামরিক সেনা কর্মচারীর বিরুদ্ধে। ঈদের দিন সেমাই-চেনি খাবে এটা ভেবেই খুশি তারা গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে

ছাত্রলীগ নেত্রী অন্তরার দাবি ‘আমি নির্দোষ’

  • আপডেট সময় : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ৬৮ বার পঠিত

মো:সাব্বির খান, ইবি।
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ফুলপরী খাতুন নির্যাতন ঘটনায় সোমবার বিকেলে জরুরি সিন্ডিকেটে স্থায়ী বহিষ্কার হয়েছেন বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রী সানজিদা অন্তরা চৌধুরীসহ অভিযুক্ত পাঁচজন। তবে বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে এখনো অভিযুক্ত অন্তরর দাবি করে বলেন ‘আমি নির্দোষ’।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় স্থায়ী বহিষ্কার করবে এই সংবাদ তো নতুন না। এটা গত দুইদিন আগেই বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসক অধ্যাপক ড. আনিসুর রহমান গণমাধ্যমকে জানিয়ে দিয়েছিলেন। পরে আবার বিভিন্ন চাপ দিয়ে তা তুলে নিয়েছে।

বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘যেহেতু এখানো অফিসিয়ালি চিঠিপত্রের মাধ্যমে কিছু জানতে পারিনি তাই কিছু মন্তব্য করতে পারব না। তবে আমি শুরু থেকেই বলছি ‘আমি নির্দোষ’ এখনো তাই আমার দাবি।’

ঘটনায় অভিযুক্তরা হলেন, শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি ও পরিসংখ্যান বিভাগের সানজিদা অন্তরা চৌধুরী, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম ও মোয়াবিয়া জাহান, আইন বিভাগের ইসরাত জাহান মীম ও চারুকলা বিভাগের হালিমা খাতুন উর্মী।

চলতি বছরের ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ফুলপরি খাতুন নামে এক নবীন ছাত্রীকে রাতভর নির্যাতন করার অভিযোগ উঠেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন, হাইকোর্ট এবং শাখা ছাত্রলীগসহ পৃথক ৪টি তদন্ত কমিটি গঠিত হয়। তদন্ত শেষে হাইকোর্টের নির্দেশে বিশ্ববিদ্যালয় থেকে অভিযুক্ত ৫ শিক্ষার্থীকে থেকে বহিষ্কার করা হয়। এ ছাড়াও হল প্রশাসন ও ছাত্রলীগ তাঁদের তদন্তের ভিত্তিতে অভিযুক্তদের বহিষ্কার করে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park