1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অপহরণকারী মানিক কে জয়পুরহাটের কাশিয়াবাড়ি থেকে গ্রেফতার ও ভিকটিম রায়তা কে উদ্ধার করেছে র‌্যাব গোপালগঞ্জে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদকের জন্ম বার্ষীকি পালন। লোহাগড়ায় ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে সুনামগঞ্জ জেলার ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত।  বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী কর্তৃক একুশের বইমেলা পরিদর্শন জগন্নাথপুরে ফুটবল টুর্নামেন্টে “পাড়ারগাঁও সোনার বাংলা স্পোর্টিং ক্লাব” চ্যাম্পিয়ন ধর্মপাশা খলাপাড়া গ্রামের লাকি আক্তার ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে কিয়ার এন্ড  সাইন ফাউন্ডেশন।  দেওয়ানগঞ্জে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন পিপিএম পদক পেলেন গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা

দুমকিতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ’হাডুডু’ খেলা অনুষ্ঠিত, দেখতে জনতার ঢল

  • আপডেট সময় : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ১৭৫ বার পঠিত

মোঃ ইলিয়াস উদ্দিন, দুমকী উপজেলা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে পটুয়াখালীর দুমকীতে দাদা বনাম নাতীদের দল তৈরি করে ব্যতিক্রমী আয়োজনে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত হয়েছে। এ খেলা দেখতে উৎসুক জনতার ভীড় ছিল চোখে পড়ার মতো।

শনিবার (১৯ আগষ্ট) বিকেল ৫টায় উপজেলার পাংগাশিয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের নব আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে স্থানীয় যুবকদের আয়োজনে কয়েক শতাধিক দর্শক ও ক্রীড়া প্রেমীদের উপস্থিতিতে বিলুপ্ত জাতীয় এ খেলাটি অনুষ্ঠিত হয়।

এ খেলায় দাদা পক্ষের অধিনায়ক ছিলেন মোহাম্মদ আনিস সিকদার ও নাতী পক্ষের অধিনায়ক ছিলেন আফজাল সিকদার। এ খেলায় দাদাদের টিম জয়ী হলেও সকল খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শৈশব স্মৃতি মনে করে দাদা পক্ষের অধিনায়ক মোহাম্মদ আনিস সিকদার বলেন, “ছোটবেলায় বিভিন্ন জায়গায় হাডুডু খেলতে গেছি। আজ আবার এ খেলা খেলে মনে হল যৌবনে ফিরে গেলাম।”

দর্শনার্থী রাহাত বলেন, “দাদা-নাতীদের এ খেলা দেখে অত্যন্ত ভালো লেগেছে। তাই এ স্মৃতি ধরে রাখতে আমি ভিডিও করে ফেসবুকে পোস্ট করেছি।”

ইউপি সদস্য আনোয়ারা নাসরীন বলেন, “যুব সমাজকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে ক্রীড়া চর্চায় মনোযোগী ও আগ্রহী করে তোলার পাশাপাশি পারস্পরিক সৌহার্দ্য বাড়াতে জাতীয় এ খেলার বিকল্প নেই।”

পাঙ্গাশিয়া ইউপি চেয়ারম্যান এ্যাড. গাজী নজরুল ইসলাম বলেন, “এর আগেও ওই ওয়ার্ডের স্লুইস গেট এলাকায় ও এ রকম দাদা-নাতীদের মাঝে এ খেলার আয়োজন করা হয়েছিল। আমি অতিথি ছিলাম।”

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park