1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইল সুলতান মেলা উপলক্ষে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ ২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় শিশু সহ ৩ জন আহত জগন্নাথপুরে সাংবাদিক শংকর রায় এর শেষকৃত্য সম্পন্ন, বিভিন্ন মহলের শোক প্রকাশ গোপালগঞ্জ জেলা পুলিশের মানবিক কর্মসূচি বাস্তবায়ন গোপালগঞ্জে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার উখিংমের যোগদান গোপালগঞ্জের উপজেলা চেয়ারম্যান প্রার্থী গাজী মাসুদ অনারস মার্কায় টুঙ্গিপাড়াবাসীর কাছে দোয়া ও ভোট ভিক্ষা চান। গোপালগঞ্জ জেলা নির্বাচন কমিশন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক ঘোষনা করেন। লোহাগড়ায় সরকারী নিয়ম-নীতি না মেনে দিঘলিয়া ইউপি চেয়ারম্যান বিদেশ সফরে। জগন্নাথপুরে ওয়াশ ব্লকের নির্মাণ কাজ উদ্বোধন করলেন কাউন্সিলর কামাল হোসেন

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ সিলেট বিভাগীয় মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৫৪ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ আয়োজিত ঢাকা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেইটে অনুষ্ঠিতব্য বিশাল জনসভা সফলকল্পে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, ইসলামিক যুব ফ্রন্ট বাংলাদেশ ও ইসলামী ছাত্রসেনা সিলেট বিভাগীয় যৌথ মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ আগষ্ট) সন্ধ্যা ৬টায় সিলেট হযরত শাহ্ জালাল (রহ.) মাজার গেইটস্থ সিলেট প্রফেশনাল টেকনিক্যাল ইন্সটিটিউট (এসপিটিআই) এ ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) মাওলানা বদরুর রেজা সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জনসভা প্রস্তুতি কমিটি ‘২৩ এর আহবায়ক আল্লামা মোশাররফ হোসাইন হেলালী।

সরকারের প্রভাবমুক্ত স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন এবং সন্ত্রাস- জঙ্গিবাদমুক্ত শান্তির সমাজ প্রতিষ্ঠার দাবীতে ঢাকাস্থ বঙ্গবন্ধু এভিনিউয়ে ২৬ আগষ্ট আয়োজিত বিশাল জনসভা সফলকল্পে যৌথ মতবিনিময় ও আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জনসভা প্রস্তুতি কমিটি ‘২৩ এর সচিব স. ম. হামেদ হোসাইন।

বিশেষ অতিথি ছিলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রফিকুল ইসলাম জাফরী, যুগ্ম মহাসচিব মোঃ জামালউদ্দিন আহমদ, সহ-প্রচার বিষয়ক সম্পাদক মুফতী মনিরুল ইসলাম চৌধুরী মুরাদ, সিলেট জেলা সভাপতি ইঞ্জিনিয়ার শাহ্ আলম ভূইয়া, মহানগর সভাপতি জাকির হোসাইন, মৌলভীবাজার জেলা সহ-সভাপতি মাওলানা শাহ্ মহিবুর রহমান জালালী আল আবেদী, সাধারণ সম্পাদক মুফতি ফারুক আহমেদ, হবিগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মুফতী সাইদুল ইসলাম।

ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় সহ-সভাপতি এম ওলীউর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় গঠনমূলক আলোচনা ও ঢাকার জনসভা সফলকল্পে মতামত ব্যক্ত করে বক্তব্য রাখেন ইসলামিক যুব ফ্রন্ট বাংলাদেশ হবিগঞ্জ জেলা আহবায়ক মাওলানা আব্দুল হামিদ, ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফরিদুল ইসলাম চৌধুরী, সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এস এম জায়েদ রেজা, সিলেট মহানগর সভাপতি ইমরান আহমদ, সুনামগঞ্জ জেলা সভাপতি তছলিম উদ্দিন, হবিগঞ্জ জেলা অর্থ সম্পাদক আফজল রেজা।

এছাড়াও মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ এবং সিলেট জেলা ও মহানগর সহ বিভিন্ন উপজেলার ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, ইসলামিক যুবফ্রন্ট বাংলাদেশ ও ইসলামি ছাত্রসেনার নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, দেশ ও জাতি এক কঠিন সংকটকাল অতিক্রম করছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের দুই বৃহৎ রাজনৈতিক দলের পারস্পরিক রশি টানাটানি ও অবাঞ্ছিত জেদাজেদি রাজনৈতিক অঙ্গনে এক বিস্ফোরোন্মুখ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে উভয় পক্ষের রাজপথ দখলের অসম প্রতিযোগিতা এবং পাল্টাপাল্টি অবস্থান রাজনৈতিক অঙ্গন ক্রমশঃ সংঘাত-সহিংসতার দিকে ধাবিত হচ্ছে। কেউ ক্ষমতায় টিকে থাকতে এবং কারও ক্ষমতায় যাওয়ার উদগ্র বাসনা ক্রমাগত নির্বাচনের পরিবেশকে অস্থিতিশীল করে তুলছে।

জাতীয় জীবনে দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ দেশে জগদ্দল পাথরের ন্যায় চেপে বসেছে। যা দেশের উন্নয়ন- অগ্রগতির অন্যতম প্রধান অন্তরায়। সুতরাং এহেন পরিস্থিতি থেকে উত্তরণ ঘটানো না গেলে এযাবতকালের সর্বপ্রকার অর্জনই ম্লান হয়ে যাবে।

দেশ জাতির বহত্তর স্বার্থে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর উদ্যোগে আগামী ২৬ আগষ্ট ঢাকা বঙ্গবন্ধু এভিনিউস্থ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেইটে এক বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। জনসভাকে সফল করার লক্ষে সিলেট বিভাগের প্রত্যন্ত এলাকার নেতাকর্মীদের স্বতঃফূর্ত অংশগ্রহণ প্রয়োজন।

মিলাদ ও দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। পরে দরগাহ মহল্লা ও আশপাশ এলাকার ব্যবসা প্রতিষ্ঠানে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জনসভা প্রস্তুতি কমিটি ‘২৩ এর আহবায়ক আল্লামা মোশাররফ হোসাইন হেলালী’র নেতৃত্বে জনসভার লিফটের বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park