1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলকলিয়ায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ইবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল পঞ্চগড়ে ঘরে ঢুকে, প্রেমিকাকে গলা কেটে হত্যা শান্তিপূর্ণ পরিবেশে জগন্নাথপুরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ ধর্মপাশা উপজেলা বাসিকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল বাশার নারীর টানে বাড়ি ফেরা মানুষের ঢল নড়াইলের পল্লীতে ১ কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ বেসামরিক সেনা কর্মচারীর বিরুদ্ধে। ঈদের দিন সেমাই-চেনি খাবে এটা ভেবেই খুশি তারা গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে

জগন্নাথপুরে নদী দখলের সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ৩২০ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুরে আওয়ামী লীগ নেতা ছমির উদ্দিন এর বিরুদ্ধে নদী দখলের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক হুমায়ূন কবীর ফরীদিকে দেখে নেওয়ার হুমকি প্রদান করেছেন এই আওয়ামী লীগ নেতা। এনিয়ে এলাকায় আলোচনার ঝড় বইছে।
ঘটনার বিবরণে জানাযায়, “জগন্নাথপুরে আ,লীগ নেতার বিরুদ্ধে নদী দখলের অভিযোগ ” শিরোনামে একটি সংবাদ ৩১ শে আগষ্ট রোজ বৃহস্পতিবার জাতীয় দৈনিক আজকের বসুন্ধরা, স্থানীয় দৈনিক মানবাধিকার সংবাদ পত্রিকা সহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশিত হয়েছে। এই সংবাদের জের ধরে দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার জগন্নাথপুর উপজেলা প্রতিনিধি, দৈনিক মানবাধিকার সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্টারঃ, প্রচেষ্টা নিউজ পোর্টাল এর বিশেষ প্রতিনিধি, জনতার কন্ঠ নিউজ পোর্টাল এর স্টাফ রিপোর্টারঃ ও ইউএস বাংলা বার্তা ডটকম এর বার্তা সম্পাদক এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) এর শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সাংবাদিক হুমায়ূন কবীর ফরীদিকে অভিযুক্ত নদী দখলকারী জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ছমির উদ্দিন তার সহযোগীদের সাথে নিয়ে ৩১ শে আগষ্ট রোজ বৃহস্পতিবার দুপুরে কলকলিয়া বাজারে জনসমক্ষে সাংবাদিক হুমায়ূন কবীর ফরীদিকে অকথ্য ভাষায় গালি-গালাজ করার পাশাপাশি আক্রমণ করার চেষ্টা করলে উপস্থিত লোকজন আওয়ামী লীগ নেতা ছমির উদ্দিন গংদের কবল থেকে সাংবাদিক হুমায়ূন কবীর ফরীদিকে রক্ষা করেন। এবং সাংবাদিককে দেখে নেওয়ার হুমকি প্রদান করে ছমির উদ্দিন গংরা। এনিয়ে এলাকায় আলোচনার ঝড় বইছে।
এ ব্যাপারে লিটন,শাহ আলম, ফয়ছল, ছালাম, ইকবাল, আক্তার বারীক সহ একাধিক ব্যক্তি তাদের অভিপ্রায় ব্যক্ত করতে গিয়ে বলেন, যে সংবাদটি প্রকাশ হয়েছে। তা আসলেই সত্য। দীর্ঘদিন ধরে ছমির উদ্দিন খাসের নদী ভোগ দখল করে খাচ্ছেন। তিনির দুর্নীতির গোমর ফাঁস করায় সাংবাদিককে হুমকি দিয়েছেন। এভাবে একজন সাংবাদিককে কথাবার্তা বলা ঠিক নয়। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।
উল্লেখ্য, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া বাজারে অক্সফোর্ড একাডেমির ওপেনিং প্রোগ্রাম এর সংবাদ সংগ্রহ করে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন এর অন্তর্ভুক্ত বালিকান্দী মোকামপাড়া গ্রাম নিবাসী কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ছমির উদ্দিন দীর্ঘদিন ধরে খাস খতিয়ান ভূক্ত ঢালিয়া নদীর গরমতলা ডহর এর বিশাল অংশে মাটির বাঁধ দিয়ে দখল করে নানা কৌশলে মৎস্য আহরন করে আসছেন। এই ডহরের তিন পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ আশ্রয়ণ প্রকল্পের ঘরে বসবাসকারীরা এই ডহরে মাছ আহরণের প্রস্তুতি নিলে নদী খেকো ছমির উদ্দিন বাঁধা প্রদান করেছেন। এমনকি তিনি আশ্রয়ণ প্রকল্পবাসীকে নানাভাবে হুমকি-দামকি দিয়ে আসছেন যাতে আশ্রয়ণ প্রকল্পবাসী খাস খতিয়ান ভূক্ত ঢালিয়া নদীর এই গরমতলা ডহরে মাছ আহরণ কিংবা ব্যবহার না করে। ছমির উদ্দিন এর হুমকি -দামকীতে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী অধিকাংশ পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। জানমালের নিরাপত্তা চেয়ে ও নদী খেকো জবরদখলকারী ছমির উদ্দিন কাছ থেকে এই ঢালিয়া নদীর গরমতলা ডহর উদ্ধার এর জন্য আশ্রয়ণ প্রকল্পবাসী চলতি আগষ্ট মাসের ২৯ তারিখ দিবাগত রাতে পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান মহোদয় বরাবরে লিখিত আবেদন করেছেন। আশ্রয়ণ প্রকল্পের ঘরে বসবাসকারী ৩৩ জন স্বাক্ষরিত অভিযোগ পত্র থেকে এই তথ্য জানা গেছে। ৩০ শে আগষ্ট রোজ বুধবার দুপুরে সরেজমিনে ঘুরে দেখা যায় ও জানাযায়, ঢালিয়া নদীর গরমতলা ডহর এর বিশাল একটি অংশ ( মৌজা কলকলিয়া, খতিয়ান নং-১, দাগ- ৪১৯,জেএল নং-১৮) মাটির বাঁধ দিয়ে পুকুরের মতো করা হয়েছে এবং বাঁধের চারপাশে গাছ লাগানো রয়েছে। খাস খতিয়ান ভূক্ত এই অংশটি দীর্ঘদিন ধরে নানাবিধ কৌশল অবলম্বন করে ছমির উদ্দিন ভোগদখল করে আসছেন। সম্প্রতি এই গরমতলা ডহর এলাকার আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী ৩৫/৪০ টি পরিবার ডহরটি ব্যবহার করতে চাইলে আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী সুবিধাভোগী ১০/১২ জনকে সাথে নিয়ে ছমির উদ্দিন বাঁধা প্রদান করেছেন। এ নিয়ে আশ্রয়ণ প্রকল্পবসাী ও ছমির উদ্দিন গংদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে সংঘর্ষের ঘটনা ঘটতে পারে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park