1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
র‌্যাব-৫ হাতে চারঘাটে মাদক ও অস্ত্র সহ ব্যবসায়ী গ্রেফতার বারহাট্টা উপজেলা নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত মানুষকে সর্বজনীন পেনশন স্কীমের আওতায় আনার লক্ষে জগন্নাথপুরে মতবিনিময় সভা শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী নেত্রকোনার ৩ উপজেলাতেই নতুনরা নির্বাচিত রানীগঞ্জ -হলিকোনা সড়কের করুন দশা, জনগণের ভোগান্তি জগন্নাথপুরে প্রভাষক মাওলানা মোঃ তরিকুল ইসলাম এর যুক্তরাজ্য গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা জমে উঠেছে লংগদু উপজেলা পরিষদ নির্বাচন, প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার।

বরুড়ায় দরিদ্র ও কর্মহীন মানুষদের মাঝে কর্মসংস্থান ও দারিদ্রতা বিমোচনের লক্ষে অনুদান সহ মসজিদ ও মন্দিরে আর্থিক সহয়তা প্রদান

  • আপডেট সময় : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬১ বার পঠিত

ইমদাদুল ইসলাম রনি
চান্দিনা উপজেলা প্রতিনিধি

কুমিল্লা জেলার বরুড়া উপজেলায় এসকি উ গ্রুপের উদ্যোগে হত দরিদ্র ও কর্মহীন মানুষদের মাঝে অনুদান প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, এসকি উ গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি- এ জেড এম শফিউদ্দিন শামীম সাহেব।
দারিদ্র্য দূরীকরণ ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বরুড়া উপজেলার শাকপুর ইউনিয়নে গতকাল শুক্রবার (১ সেপ্টেম্বর, ২০২৩) বিকেলে শাকপুর নতুন বাজার সংলগ্ন মাঠে ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে ৯ জন কর্মহীন অসহায় পুরুষ কে ১ টি করে রিকশা, ৯ জন অসহায় নারীকে সেলাই মেশিন, ৯ জন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ৯ জন সন্তান সম্ভবা দুস্থ নারী কে মাতৃত্বকালীন ভাতা, ১৫ জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার এবং ৮ টি মসজিদ ও ১ টি মন্দিরে আর্থিক অনুদান প্রদান করি।
শামীম সাহেব আরো বলেন–আমরা পরনির্ভরশীলতা কমাতে এবং আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করতে, সন্তান সম্ভবা মা ও অনাগত সন্তানের স্বাস্থ্য, দারীদ্রের চরম কষাঘাতে যারা চিকিৎসা করাতে পারছেন না তাদের কথা চিন্তা করে, তাদের পাশে থাকার জন্য এ ধরনের সাহায্যের উদ্যোগ নিয়েছি। এ ছাড়াও আমাদের দলের অনেক প্রবীণ ও ত্যাগী নেতা রয়েছেন যারা নিঃস্বার্থ ভাবে দলের জন্য শ্রম দিয়েছেন, নিজের টাকা খরচ করে দলের জন্য কাজ করেছেন। আমি আজ এই অনুষ্ঠানে তাঁদেরকে সম্মাননা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ইতিমধ্যে উপজেলার আগানগর, পয়ালগাছা, শিলমুড়ি(দ:), খোশবাস (উ:) ইউনিয়নে অনুদান বিতরণ সম্পন্ন হয়েছে। পর্যায়ক্রমে বরুড়া উপজেলার প্রতিটি ইউনিয়নে এ কার্যক্রম অব্যাহত রাখা এসকিউ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে আমার পরিবার ৩০ বছর ধরে নানা কর্মসূচি পালন করে আসছেন।
আপনারা যদি এই উদ্যোগে আমার পাশে থাকেন তবে বরুড়া হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্র্য-শোষণ-বঞ্চনা ও দূর্নীতিমুক্ত একটি উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অন্যতম উপজেলা।
এছাড়া অনুষ্ঠানে উপস্থিত বরুড়া উপজেলার সাবেক ছাত্রলীগের সফল সভাপতি মোঃ ফরহাদ হোসেন এলএলবি বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের একটাই প্রত্যাশা – বরুড়ার মাটিতে শামীম সাহেবের কোন বিকল্প নেই।মাননীয় প্রধানমন্ত্রী যেন শামীম সাহেবকে নৌকা মার্কার মনোনয়ন দিয়ে, বরুড়া বাসীর সেবা ও সহযোগিতা করার সুযোগ করে দেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park