1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু শ্বশুর বাড়িতে জামাইয়ের গলায় দড়ির ফাঁসি জগন্নাথপুরে মারামারি মামলার ৭ আসামী গ্রেপ্তার উপজেলা নির্বাচনের বাতাস বইছে পঞ্চগড় জেলা জুড়ে উপজেলা নির্বাচন ঘিরে ব্যাপক জনসমর্থন নিয়ে এগিয়ে নুরুল হুদা জগৎপুর আশ্রমের ১২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর ঢোলবাদন জগন্নাথপুরে সোনালী ফসল বোরোধান কাটা শুরু , কৃষক- কৃষাণীর মূখে হাসি গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সন্তান রফিকুল ইসলাম ( মিটু )।

ইবিতে নবীন শিক্ষার্থীকে র‌্যাগিং, তদন্ত কমিটি গঠন করা হয়েছে

  • আপডেট সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৫৬ বার পঠিত

মো: সাব্বির খান, ইবি প্রতিনিধি
ইসলামী বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের প্রথম বর্ষের নবীন শিক্ষার্থী তাহমিন ওসমানকে র‌্যাগিং ও মানসিকভাবে নির্যাতন করার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী নবীন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টার বরাবর অভিযোগ দিয়েছে।

আজ রবিবার অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ।

প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ বলেন, ইতিমধ্যে উপাচার্য ও রেজিস্ট্রার বরাবর অনুলিপি পাঠিয়ে দিয়েছি। একটি শক্তিশালী তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে কঠোর শাস্তির আওতায় আনা হবে।

লিখিত অভিযোগে বলা হয়েছে, পরিচয়পর্ব শেখানোর নামে বিভিন্নভাবে নির্যাতন করা হয়। গত ২ সেপ্টেম্বর কয়েকজন সিনিয়র জিমনেশিয়ামের পেছনে নিয়ে পরিচয় কিভাবে দিতে হবে তা শেখানো শুরু করে। হাত-পা সোজা থাকতে হবে এরকম নির্দেশ তাদের। কিন্তু আমার হাত একটু মুঠ করায়। তারা বলে, তোর কী আমাদেরকে থাপড়াইতে ইচ্ছে করছে?

একদিন আবার সন্ধ্যায় সাদ্দাম হলের সামনে সবার দিকে তাকিয়ে সালাম দিতে না পারায় মিজানুর ইমন আমাকে বলেন, তুই শুধু ওদের দিকে তাকিয়েই সালাম দিলি। আমাদের দিকে তাকালি না। এর মানে শুধু ওরাই তোর বড়ভাই আর আমরা?

পরেরদিন ৩ সেপ্টেম্বর বিভাগের ক্রিকেটে খেলা ছিল বিকেল। বিকালে খেলার মাঠে আমি যেতে দেরি করি। খেলা শেষে শুভ এবং সাকিব ভাই আমাকে জিমনেশিয়ামের সামনে নিয়ে জিজ্ঞেসা করেন কেন আসতে দেরী করেছি। দেরী করার কারনে আবার তারা মানসিক নির্যাতন শুরু করে। তারা বলেন, যদি আমাদের কথা না মানিস। তোকে ব্যাচ আউট করে দেওয়া হবে।

অভিযুক্তরা হলেন- হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মিজানুর ইমন, শুভ, পুলক ও সাকিব।

এদিকে নবীন শিক্ষার্থী র‌্যাগিং কান্ডে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন সাইফুল ইসলামকে আহ্বায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।কমিটির অন্যরা সদস্যরা হলেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সেলিনা নাসরিন, আইন প্রশাসক অধ্যাপক ড. আনিসুর রহমান ও সহকারী প্রক্টর মিথুন বৈরাগী। এছাড়াও কমিটিতে সদস্য সচিব হিসেবে আছেন উপ-রেজিস্ট্রার আলিবুদ্দিন খান। তদন্ত কমিটিকে আগামী সাত দিনের ভিতরে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ বিষয়ে হিউমান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি শিমুল রায় বলেন, প্রশাসনে অভিযোগ হওয়ার পর আমি ঘটনা সম্পর্কে জানতে পেরেছি। যেহেতু প্রশাসনে অভিযোগ দিয়েছে সেক্ষেত্রে প্রশাসন যা ব্যবস্থা নেওয়ার নিবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park