1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইল সুলতান মেলা উপলক্ষে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ ২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় শিশু সহ ৩ জন আহত জগন্নাথপুরে সাংবাদিক শংকর রায় এর শেষকৃত্য সম্পন্ন, বিভিন্ন মহলের শোক প্রকাশ গোপালগঞ্জ জেলা পুলিশের মানবিক কর্মসূচি বাস্তবায়ন গোপালগঞ্জে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার উখিংমের যোগদান গোপালগঞ্জের উপজেলা চেয়ারম্যান প্রার্থী গাজী মাসুদ অনারস মার্কায় টুঙ্গিপাড়াবাসীর কাছে দোয়া ও ভোট ভিক্ষা চান। গোপালগঞ্জ জেলা নির্বাচন কমিশন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক ঘোষনা করেন। লোহাগড়ায় সরকারী নিয়ম-নীতি না মেনে দিঘলিয়া ইউপি চেয়ারম্যান বিদেশ সফরে। জগন্নাথপুরে ওয়াশ ব্লকের নির্মাণ কাজ উদ্বোধন করলেন কাউন্সিলর কামাল হোসেন

পদ্মা সেতুতে ১২০ কিলোমিটার গতিতে ছুটল ট্রেন

  • আপডেট সময় : শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৫ বার পঠিত

ফৌজি হাসান খান রিকু
মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ

ফরিদপুরের ভাঙ্গা থেকে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত পর্যন্ত গতি পরীক্ষা করতে একটি পরীক্ষামূলক ট্রেন পদ্মা সেতু পার হয়ে চারবার আসা-যাওয়া করেছে। শুক্রবার সকাল সাড়ে ৭টায় ভাঙ্গা থেকে মাওয়ার উদ্দেশে ট্রেনটির যাত্রা শুরু হয়। এসময় ঘন্টায় ৬০ কিলোমিটার থেকে শুরু করে ১২০ কিলোমিটার গতিতে ট্রেনটি চালিয়ে পরীক্ষা করা হয়।

তথ্য মতে, আজ (শুক্রবার) সকাল সাড়ে ৭টায় পরীক্ষামূলক ট্রেনটি ফরিদপুরের ভাঙ্গা রেল স্টেশন থেকে ঘণ্টায় ৬০ কিলোমিটার গতিতে যাত্রা শুরু করে মুন্সীগঞ্জের মাওয়া স্টেশনে সকাল ৯টা ৬ মিনিটে এসে পৌঁছায়। পরে সকাল ৯টা ৩০ মিনিটে মাওয়া রেল স্টেশন থেকে পুনরায় ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে ভাঙ্গার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর সকাল ১০টা ৪০ মিনিটে ভাঙ্গা থেকে মাওয়ার উদ্দেশে ১০০ কিলোমিটার বেগে ট্রেনটি ছেড়ে আসে। পুনরায় মাওয়া থেকে বেলা সাড়ে ১১টার দিকে ভাঙ্গার উদ্দেশে ১২০ কিলোমিটার বেগে ট্রেনটি ছুটতে শুরু করে। একিভাবে আরো দুদিন পরীক্ষামূলক ট্রেন চালানো হবে।

প্রকল্পের ব্যবস্থাপক ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ বলেন, নতুন এক গতির জগতে প্রবেশ করেছে বাংলাদেশ। প্রথমবারের মতো দেশে ১২০ কিলোমিটার গতিতে পদ্মা সেতু দিয়ে ট্রেন চালিয়েছি আমরা।

এর আগে গত ৭ সেপ্টেম্বর পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকা থেকে প্রথমবারের মতো পরীক্ষামূলক ট্রেন ফরিদপুরের ভাঙ্গায় পৌঁছায়। সে সময় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু হয়ে ঢাকা-ভাঙ্গা রেল পথের উদ্বোধন করবেন এবং এর কিছুদিনের মধ্যেই বাণিজ্যিকভাবে এ পথে ট্রেন চলাচল শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park