1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোপালগঞ্জে  গাছে গাছে আমের মুকুল   জগন্নাথপুরে রাস্তার ঢালাই কাজ পরিদর্শন করেছেন মেয়র আক্তারুজ্জামান ইবিতে মুক্ত মঞ্চ তৈরির নামে কাটা হচ্ছে গাছ গোলাপগঞ্জে বাসচাপায় প্রাণ গেল পুলিশ সদস্যের বহিরাগত যাত্রী তুলতে নিষেধ করায় ইবি শিক্ষার্থী মারধর করলেন বাস ড্রাইভার  ইবিতে ফি সমন্বয়ের দাবিতে মানববন্ধন  জগন্নাথপুরে গাছে গাছে আমের মুকুল, চারদিকে মৌ মৌ ঘ্রাণ  গোলাপগঞ্জে গ্রেপ্তারী পরোয়ানাভূক্ত ৫ জন আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহী চারঘাটে শেখ রাসেল নাইট ক্রিকেট ক্রিকেট টুর্নামেন্ট-২০২৪ ফাইল ম্যাচ অনুষ্ঠিত। নড়াইলে মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

মুন্সীগঞ্জ জেলায় প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হলেন শরিফুল ইসলাম সঞ্জীব

  • আপডেট সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৫ বার পঠিত

ফৌজি হাসান খান রিকু,
মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জ জেলায় শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হলেন লৌহজং উপজেলার মো. শরিফুল ইসলাম সঞ্জীব। তিনি উপজেলার মেদিনীমন্ডল ইউনিয়নের দক্ষিন মেদিনীমন্ডল গ্রামের বাসিন্দা মৃত মো. সাইফুল ইসলামের ছেলে।

২০২১ সাল থেকে দক্ষিণ মেদিনীমণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি (এসএমসি) হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়াও তিনি একজন লেখক। লেখালেখির পাশাপাশি সাহিত্য সংগঠন ‘সেঁজুতি’ ও সামাজিক সংগঠন ‘শুদ্ধি মার্গ’ এর সাধারণ সম্পাদক। বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন সামাজিক সংগঠনে সুনামের সহিত কাজ করছেন শরিফুল ইসলাম সঞ্জীব।
তাঁর লেখা ২০২০ সালে ‘নক্ষত্র পোড়ার ঘর’ ও ২০২১ সালে ‘গন্ধটা খারাপ’ নামের দুটি কবিতার বই একুশে বই মেলায় প্রকাশিত হয়।

জাতীয় শিক্ষা পদক-২০২৩ উপলক্ষে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ক্যাটাগরিতে তাঁকে নির্বাচিত ঘোষণা করে জেলা বাছাই কমিটি। গত ১৯ সেপ্টেম্বর শিক্ষা পদক ২০২৩ এর জেলা যাচাই বাচাই কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো.আবুজাফর রিপনসহ কমিটির অপরাপর সদস্যরা তাকে জেলার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করেন। আজ রবিবার বিকেলে দক্ষিণ মেদিনীমণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শরিফুল ইসলাম সঞ্জীব নিজেই এই তথ্য নিশ্চিত করেন।

জেলার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হওয়ার আগে গত ৪ সেপ্টেম্বর লৌহজং উপজেলার ৭৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতিদের মধ্যে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ক্যাটাগরিতে তাঁকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত ঘোষণা করে উপজেলা যাচাই বাছাই কমিটি।

জানা গেছে, শরিফুল ইসলাম সঞ্জীব বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়ন ও শির্ক্ষার্থী ঝরে পড়া কমাতে অসামান্য ভূমিকা পালন করেছেন। এছাড়াও তিনি প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সকল সদস্য এবং শিক্ষক মন্ডলী ও অভিভাবকদের সাথে শিক্ষার মান উন্নয়নে নিয়মিত মতবিনিময় সভা করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে মো. শরিফুল ইসলাম সঞ্জীব বলেন, প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে সব সময় চেষ্টা করি বিদ্যালয়ের খোঁজ খবর নেওয়ার। আমাকে উপজেলার শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এই অর্জনের ফলে আমার বিদ্যালয়ের সুনামের পাশাপাশি আমার কর্মস্পৃহা ও দায়িত্ব বাড়বে। বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনে সকলের দোয়া চাই।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park