1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা। রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু মূহুর্তে জমে উঠেছে বারহাট্টার দুই চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী লড়াই শান্তিগঞ্জে ইংরেজি প্রতিযোগিতা অনুষ্ঠান-২০২৪ অনুষ্ঠিত গোপালগঞ্জের কোটালীপাড়ায় নবাগত ইউএনও শাহীনুর আক্তারের যোগদান। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন,প্রার্থীর প্রচারণায় শিক্ষক

তিতাসে শত্রুর দেওয়া বিষে কৃষকের ৩ শতাধিক হাঁসের মৃত্যু, ক্ষতির পরিমান লক্ষাধিক টাকা

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৮ বার পঠিত

সাকিব হোসেইন, (কুমিল্লা) সংবাদদাতা: কু্মিল্লার তিতাস উপজেলার শহিদ ফার্মে বিষ/স্পে প্রয়োগ করে তিতাস উপজেলার কদমতলী গ্রামের শহিদ মিয়া নামে এক কৃষকের প্রায় তিন শতাধিক হাঁস বিষ/স্প্রে প্রয়োগ করে মেরে ফেলেছে কে বা কারা এমন অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ভুক্তভোগী কৃষক মো. শহিদ মিয়া সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, আমি তিন মাস আগে ৫ লক্ষ টাকা ঋণ করে খামারটি করেছি।

অভিযোগে ভুক্তভোগী কৃষক শহিদ মিয়া উল্লেখ করেন, তিনি ৬০০টি হাঁস পালন করে আসছিলেন নিজ পুকুর ও গৃহে গত তিন মাস ধরে। শত্রুতার জের ধরে পুকুরে সম্ভবত বিষ কিংবা স্পে দিয়েছে কেউ। না হয় হঠাৎ করে হাঁসগুলো মারা যাবে কেন? পুকুরে সাতার কেটে হাঁসগুলো ডাঙ্গায় উঠলেই পাগুলো উপরে দিয়ে ধরপাতে ধরপাতে মারা যাচ্ছে। আর খামারের দক্ষিণ-পশ্চিম কর্ণারে গেলে হাঁসগুলো মরে যাচ্ছে। এখন পর্যন্ত প্রায় তিন শতাধিক হাঁস মারা গেছে। এতে ১ থেকে দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে উল্লেখ করেন তিনি। আমি থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করবো।

খামারের কেয়ারটেকার বাবু বলেন, হাঁসগুলো বেশ ভালোভাবেই বেড়ে উঠছিলো। হঠাৎ গত কয়েকদিন যাবত বিশটা, ত্রিশটা করে হাঁস মরতে শুরু করে। পুকুর আর খামারের দক্ষিণ-পশ্চিম কোণায় গেলেই চিৎপটাং হয়ে হাঁসগুলো মরে যাচ্ছে। বিষয়টি সন্দেহজনক। শত্রুতাবশত কেউ মেডিসিন দিয়ে থাকতে পারে? যার কারণে এমনটি হচ্ছে। বিষয়টি আমরা প্রশাসনের দৃষ্টি আর্কষন করছি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park