1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  পাগলা-জগন্নাথপুর আঞ্চলিক  মহাসড়কে গাড়ী চাপায় দুই শিশু গুরুতর আহত কোটা আন্দোলন  রক্তাক্ত ঢাবি  , আহত সাংবাদিকসহ আরো অনেকেই ? কানামাছি শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন সিলেটের সিরাজ উদ্দিন শিরুল সহ ৫ কৃতিমান লেখক মৌলভীবাজারের নিমারাই গ্রামে রাস্তার বেহাল দশায় হাজারো মানুষের ভোগান্তি জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা জগন্নাথপুরে মারামারি মামলার ৩ আসামী গ্রেপ্তার  কোটা বিরোধী আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা  ও স্বাধীন দেশ নিয়ে কটুক্তিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি  ………কবি আব্দুল্লাহ আল মামুন লাভলু জুড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ১৪০ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেছে উপজেলা জামায়াত ইসলামী

গোপালগঞ্জে আশ্রায়নের মানুষকে সাবালন্বী করতে “স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টে” এর মাধ্যমে ছাগল বিতরন

  • আপডেট সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ১১৯ বার পঠিত

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার গিমাডাঙ্গা-শ্রীরামকান্দি আশ্রায়ন ও গোপালগঞ্জ সদর গোবরা ইউনিয়নে চর-গোবরা আশ্রায়ন প্রকল্পে মানুষদে মাঝে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টের মধ্যমে ছাগল বিতরন করা হয়। বিতরন অনুষ্ঠানে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টের পক্ষে উপস্থিত ছিলেন, প্রজেক্ট কোঅডিনেটর এন্ড লোকাল ডাইরেক্টর, সাব্বির আহম্মেদ লোকাল প্রেসিডেন্ট, সঞ্জিত চৌধুরী লোকাল ভাইস প্রেসিডেন্ট।
ছাগল বিতরন অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সাবেক মেয়র গোপালগঞ্জ পৌরসভা কাজী লিয়াকত আলী (লেকু) টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়ন এর চেয়ারম্যান শেখ শুকুর আহমেদ, েগোপালগঞ্জ সদর গোবরা ইউনিয়নের চেয়ারম্যানসফিকুর রহমান চৌধুরী টুটুল শেখ বোরহান উদ্দিন (প্রধান মন্ত্রীর মামা) সহ আরো অনেকে।
স্বনির্ভ বাংলাদেশ প্রজেক্ট এর মাধ্যমে বাংলাদেশের মানুষকে সাবালিল করার একটা প্রায়শ করেছে JCI Dhaka Aspire। The global goals for sustainable development । এর ইনডেক্স ১ এবাং ইনডেক্স ২ কে মাথায় রেখে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টটি সাজানো হয়েছে । স্বনির্ভ বাংলাদেশের এর লক্ষ্য no poverty এবাং zero hunger। প্রার্থমিক ভাবে দুইটি যায়গায় দশজন প্রার্থী নিয়ে প্রজেক্টটি শুরু করা হল। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দূর দৃষ্টি ও মানবিক চিন্তা থেকে ব্যস্তবায়ন করা আশ্রায়ন প্রকল্পগুলো থেকে টুঙ্গিপাড়া এবং গোপালগঞ্জ গোবরা ইউনিয়নে অবস্থিত দুটি আশ্রায়ন প্রকল্পে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্ট ব্যস্থবায়ন করা হলো। প্রত্যেক প্রার্থী কে একটি করে ছাগী প্রদান করা হয়েছে তাহার সেটা লালন পালন ও যত্ন করবে এবং পরবর্তীতে যখন ছাগীর বাচ্চা জন্ম দেবে সেই বাচ্চা পাশের বাড়ির সাথে ভাগ করে নিয়ে পরবর্তীতে তার সেই বাচ্চা লালন পালন করবে। এটি একটি চলমান প্রকৃয়া যাহার মাধ্যমে এক সময় পুরো আশ্রায়ন প্রকল্পের সবার কাছে ছাগল থাকবে, যা লালন পালন করে তারা অর্থ আয় করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park