1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অপহরণকারী মানিক কে জয়পুরহাটের কাশিয়াবাড়ি থেকে গ্রেফতার ও ভিকটিম রায়তা কে উদ্ধার করেছে র‌্যাব গোপালগঞ্জে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদকের জন্ম বার্ষীকি পালন। লোহাগড়ায় ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে সুনামগঞ্জ জেলার ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত।  বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী কর্তৃক একুশের বইমেলা পরিদর্শন জগন্নাথপুরে ফুটবল টুর্নামেন্টে “পাড়ারগাঁও সোনার বাংলা স্পোর্টিং ক্লাব” চ্যাম্পিয়ন ধর্মপাশা খলাপাড়া গ্রামের লাকি আক্তার ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে কিয়ার এন্ড  সাইন ফাউন্ডেশন।  দেওয়ানগঞ্জে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন পিপিএম পদক পেলেন গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা

গোপালগঞ্জে আশ্রায়নের মানুষকে সাবালন্বী করতে “স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টে” এর মাধ্যমে ছাগল বিতরন

  • আপডেট সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ১০০ বার পঠিত

মোঃ শিহাব উদ্দিন গোপালগঞ্জ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার গিমাডাঙ্গা-শ্রীরামকান্দি আশ্রায়ন ও গোপালগঞ্জ সদর গোবরা ইউনিয়নে চর-গোবরা আশ্রায়ন প্রকল্পে মানুষদে মাঝে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টের মধ্যমে ছাগল বিতরন করা হয়। বিতরন অনুষ্ঠানে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টের পক্ষে উপস্থিত ছিলেন, প্রজেক্ট কোঅডিনেটর এন্ড লোকাল ডাইরেক্টর, সাব্বির আহম্মেদ লোকাল প্রেসিডেন্ট, সঞ্জিত চৌধুরী লোকাল ভাইস প্রেসিডেন্ট।
ছাগল বিতরন অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সাবেক মেয়র গোপালগঞ্জ পৌরসভা কাজী লিয়াকত আলী (লেকু) টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়ন এর চেয়ারম্যান শেখ শুকুর আহমেদ, েগোপালগঞ্জ সদর গোবরা ইউনিয়নের চেয়ারম্যানসফিকুর রহমান চৌধুরী টুটুল শেখ বোরহান উদ্দিন (প্রধান মন্ত্রীর মামা) সহ আরো অনেকে।
স্বনির্ভ বাংলাদেশ প্রজেক্ট এর মাধ্যমে বাংলাদেশের মানুষকে সাবালিল করার একটা প্রায়শ করেছে JCI Dhaka Aspire। The global goals for sustainable development । এর ইনডেক্স ১ এবাং ইনডেক্স ২ কে মাথায় রেখে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্টটি সাজানো হয়েছে । স্বনির্ভ বাংলাদেশের এর লক্ষ্য no poverty এবাং zero hunger। প্রার্থমিক ভাবে দুইটি যায়গায় দশজন প্রার্থী নিয়ে প্রজেক্টটি শুরু করা হল। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দূর দৃষ্টি ও মানবিক চিন্তা থেকে ব্যস্তবায়ন করা আশ্রায়ন প্রকল্পগুলো থেকে টুঙ্গিপাড়া এবং গোপালগঞ্জ গোবরা ইউনিয়নে অবস্থিত দুটি আশ্রায়ন প্রকল্পে স্বনির্ভর বাংলাদেশ প্রজেক্ট ব্যস্থবায়ন করা হলো। প্রত্যেক প্রার্থী কে একটি করে ছাগী প্রদান করা হয়েছে তাহার সেটা লালন পালন ও যত্ন করবে এবং পরবর্তীতে যখন ছাগীর বাচ্চা জন্ম দেবে সেই বাচ্চা পাশের বাড়ির সাথে ভাগ করে নিয়ে পরবর্তীতে তার সেই বাচ্চা লালন পালন করবে। এটি একটি চলমান প্রকৃয়া যাহার মাধ্যমে এক সময় পুরো আশ্রায়ন প্রকল্পের সবার কাছে ছাগল থাকবে, যা লালন পালন করে তারা অর্থ আয় করতে পারবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park