1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট কোরবানীর পশুর হাট জাতির পিতা বঙ্গবন্ধুই ক্রীড়াঙ্গনে বাংলাদেশ বিশ্বের দরবারে পরিচিত হওয়ার পথ সুগম করে গেছেন- দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা অফিসার মহি উদ্দিন মৌলভীবাজার পৌরসভা কর্তৃক ইমাম-মুয়াজ্জিনদের ঈদ উপহার প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত শমশেরনগর হাসপাতালে লন্ডনের সুপরিচিত মুখ নোয়াখালী জেলার জেসমিন ফেরদৌস এর পঞ্চাশ হাজার টাকা প্রদান পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পৌর আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন । থেমে নেই ‘আমরা করব জয়’ সংস্থা প্রদান করে যাচ্ছে একটির পর একটি হুইলচেয়ার মৌলভীবাজারে উৎসবমুখর পরিবেশে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত মৌলভীবাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্ম ও শিশু কানুন হাই স্কুলের পাশেই চলছে জমজমাট মাদক ব্যবসা জগন্নাথপুর বাস- মিনিবাস ও কোচ শ্রমিক পরিচালনা কমিটি কর্তৃক নগদ অর্থ বিতরণ মানিকগঞ্জে তথ্য অধিকার আইন- ২০০৯ বিষয়ক জনঅবহিতকরন সভায় গুজব তথ্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান

ফুলবাড়ীতে ক্যাডার বৈষম্য নিরসনসহ বিভিন্ন দাবিতে শিক্ষাক্যাডার কর্মকর্তাদের কর্মবিরতি

  • আপডেট সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ৫৬ বার পঠিত

আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
‘ক্যাডার বৈষম্য নিরসন চাই’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে কলেজের সর্বকার্যক্রম স্থগিত রেখে আন্তঃক্যাডার বৈষম্য নিরসনসহ ৭ দফা দাবিতে সর্বাত্মক কর্মবিরতি পালন করেছে ফুলবাড়ী সরকারি কলেজের শিক্ষকরা।
আন্দোলনের কারণে স্থগিত রয়েছে একাদশ শ্রেণিতে ভর্তি, বার্ষিক পরীক্ষা, অনার্স প্রথম বর্ষ পরীক্ষর এডমিট কার্ড প্রদান, ডিগ্রি ৩য় বর্ষ চূড়ান্ত পরীক্ষাসহ সকল কর্মকান্ড ফলে ভোগান্তিতে পড়তে হয়েছে কলেজে আসা শিক্ষার্থীসহ অভিভাবকদের।
সোমবার (২ অক্টোবর) সকাল ১১টায় ফুলবাড়ী সরকারি কলেজের প্রধান ফটকে ফুলবাড়ী সরকারি কলেজ শাখা বিসিএস সাধারণ শিক্ষা সমিতির উদ্যোগে এই কার্যক্রম পালন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আলতাফ হোসেন, উপাধ্যক্ষ আহসান হাবীব, সহকারী অধ্যাপক জাহিদুল হাসান, বাংলা বিভাগের প্রভাষক মোহাইমিনুল ইসলাম, দর্শন বিভাগের প্রভাষক এরশাদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মোহায়মেনুল আরেফিনসহ অন্যান্য শিক্ষকগণ প্রমুখ।
এ সময় শিক্ষকগণ ক্যাডার বৈষম্যের নিরসন চেয়ে ৭টি দাবি তুলে ধরেন। সেগুলো হলো আন্তক্যাডার বৈষম্য নিরসন; সুপার নিউমারারি পদে পদোন্নতি; অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ; অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা; প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগবিধি বাতিল; শিক্ষা ক্যাডার তফসিলভুক্তপদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভুতদের প্রত্যাহার এবং প্রয়োজনীয় পদ সৃষ্টি।
বক্তারা বলেন, সারাদেশের ন্যায়ে আমরা ফুলবাড়ী কলেজ শাখা বিসিএস সাধারণ শিক্ষা সমিতির উদ্যোগে ক্যাডার বৈষম্যের নিরসনে আন্দোলনে নেমেছি। আমরা দীর্ঘদিন ধরেই আমাদের ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করলেও সেটাকে উপেক্ষা করা হচ্ছে। আমরা যোগ্য হয়েও আমাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছি। আমাদের নিজস্ব মন্ত্রণালয়ে আমাদের শিক্ষা ক্যাডারের লোকবল রেখে অন্য ক্যাডার থেকে নিয়োগ দেওয়া হচ্ছে যা একটা বৈষম্য। আমাদের বাৎসরিক ছুটি থেকে আমরা বঞ্চিত হচ্ছি। আমরা চাই আমাদের শিক্ষা ক্যাডারে নতুন পদ সৃষ্টি করা হোক এবং আমাদের পদোন্নতিসহ সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হোক। ##

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park