1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলকলিয়ায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ইবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল পঞ্চগড়ে ঘরে ঢুকে, প্রেমিকাকে গলা কেটে হত্যা শান্তিপূর্ণ পরিবেশে জগন্নাথপুরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ ধর্মপাশা উপজেলা বাসিকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল বাশার নারীর টানে বাড়ি ফেরা মানুষের ঢল নড়াইলের পল্লীতে ১ কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ বেসামরিক সেনা কর্মচারীর বিরুদ্ধে। ঈদের দিন সেমাই-চেনি খাবে এটা ভেবেই খুশি তারা গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে

ধোবাউড়ায় সরকারি অ্যাম্বুলেন্সে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

  • আপডেট সময় : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৫৩ বার পঠিত

হুমায়ুন কবির,ময়মনসিংহ প্রতিনিধিঃ
ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা স্বাস্থ্যকম্প্লেক্স ৫০ শয্যা হাসপাতালে অ্যাম্বুলেন্স সেবার নামে চলছে ব্যবসা। রোগীদের অসহায়ত্বের সুযোগ নিয়ে সরকারের নির্ধারিত ভাড়ার অতিরিক্ত অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে অ্যাম্বুলেন্স ড্রাইভারের বিরোদ্ধে।

সরকারি হাসপাতালের সূত্রমতে, সরকারি অ্যাম্বুলেন্সের নিয়ম অনুযায়ী প্রতি কিলোমিটারের ভাড়া ১০ টাকা। যত কিলোমিটার যাবে ভাড়া সে হারে দেবে।

৫০ শয্যা হাসপাতালে সরকারি অ্যাম্বুলেন্স রয়েছে ১ টি । যার মধ্যে দুইটি অকেজো। রোগীদের নিয়মিত সেবা দেওয়া হচ্ছে একটি । হাসপাতালের রেফার্ডকৃত রোগী অন্য হাসপাতালে পাঠানোর কাজে অ্যাম্বুলেন্স ব্যবহার করা হয়।

অভিযোগ রয়েছে, ৫০ শয্যা হাসপাতাল থেকে বেশির ভাগ রোগীই পাঠানো হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। এক্ষেত্রে ৫৫ কিলোমিটার দূরত্বে অ্যাম্বুলেন্সের নির্ধারিত ভাড়া ১ হাজার ১ শত টাকা ধার্য থাকলেও অ্যাম্বুলেন্সের ড্রাইভার সাগর নির্ধারিত ভাড়া ধার্য থাকলেও নিয়ম নীতির তোয়াক্কা না করে মনগড়া রোগীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছে।

গাড়ি ড্রাইভারদের নির্ধারিত বেতনসহ বিভিন্ন ভাতা দেওয়া হলেও তারা রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছে যা অগ্রহনযোগ্য।

তথ্য নিয়ে জানা যায়, হাসপাতালে থেকে রেফার্ড করা রোগীর স্বজনদের কাছ থেকে সরকারি অ্যাম্বুলেন্সের ড্রাইভার ভাড়া নেয় ১ হাজার ৫০০ শত টাকা। রোগীর স্বজন কালাম মিয়া অ্যাম্বুলেন্সের ড্রাইভারকে অনুরোধ করলে কিছু টাকা কম নেয়ার কথা বল্লেও বিভিন্ন অজুহাত দেখিয়ে টাকা আদায় করার অভিযোগ রয়েছে তার বিরোদ্ধে।

ড্রাইভার সাগর এর কাছে অতিরিক্ত ভাড়া নেয়ার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান, এসব অভিযোগ মিথ্যা আমাকে ফাসানোর চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে প,প কর্মকর্তা ডা.আবু সাঈদ বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ার বিষয়টি খতিয়ে দেখা হবে। অভিযোগ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park