1. admin@dailyhumanrightsnews24.com : admin :
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশায় দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত নড়াইলে জাপান-বাংলাদেশ গ্লোবাল নার্সিং কলেজে নির্মাণের শুভ উদ্বোধন। অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভে নেমেছে শিক্ষার্থীরা তিতাসে যুগান্তরের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত নড়াইলে ১ মাদক কারবারী গ্রেফতার। ইবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে গলাটিপে হত্যা চেষ্টার অভিযোগ  সন্ত্রাস ও উগ্রবাদ নিরসনে ইসলামিক ফাউণ্ডেশন কর্তৃক প্রশিক্ষণ কর্মশালা।  রাজশাহীর শিবগঞ্জে গ্যাস সিলিন্ডারে মাদক বহনের সময় মাদক সহ ০১জন র‌্যাব-৫ এর হাতে গ্রেপ্তার  শান্তিগঞ্জে এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত গোপালগঞ্জের  রাবেয়া-আলী গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

মাসিক সভা রাজশাহী জেলা আইন-শৃঙ্খলা কমিটির

  • আপডেট সময় : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩
  • ৪৫ বার পঠিত

সিহাবুল আলম সম্রাট
বিভাগীয় ব্যুরোচিফ রাজশাহী

রাজশাহী জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় র‍্যাবের অস্ত্র ও মাদকদ্রব্যসহ কোচিং সেন্টারের মালিক শিক্ষক গ্রেপ্তারের ঘটনাটি সুষ্ঠু তদন্তের দাবী জানানো হয়েছে। গত ১০ই সেপ্টেম্বর রোববার বেলা ১১ টায় রাজশাহী মহানগরীর উপশহর এলাকায় র‍্যাব ভাঙ্গা জং ধরা পাকিস্তানি রিভলবার, ৩ রাউন্ড গুলি, ১৪৪ পিস ইয়াবা, ৫০ গ্রাম আইসসহ কোচিং সেন্টারের মালিক শিক্ষক মজনু আহমেদ সাগরকে গ্রেফতার করে।

আজ রোববার বেলা ১১ টায় অনুষ্ঠিত এ সভায় উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান এ ব্যাপারে সুষ্ঠু তদন্তের দাবি জানিয়ে বলেন গ্রেফতারকৃত কোচিং সেন্টারের মালিকের অভিভাবকরা সংবাদ সম্মেলন করে বলেছেন সাগরকে ফাঁসানো হয়েছে। সাগর সুনামের সাথে দীর্ঘদিন ধরে কোচিং ব্যবসা পরিচালনা করে আসছেন। তার প্রতিষ্ঠানের শিক্ষার্থীর সংখ্যা আট শতাধিক। তার ব্যবসায়িক সাফল্যে ঈর্ষান্বিত হয়ে তাকে গ্রেফতার করানো হয়েছে। সাগর জীবনে পান সিগারেটও খায়নি। তাকে ভাঙ্গা জং ধরা রিভলবার ও মাদকদ্রব্য গাড়িতে রেখে আটক করা হয়। সংবাদ সম্মেলন থেকে যারা এ ঘটনা সাজিয়েছেন তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে কঠোর ব্যবস্থা গ্রহণ করার দাবী জানানো হয়েছে। রাজশাহী প্রেসক্লাব সভাপতি সভায় বলেন এ ব্যাপারে কোন র‍্যাব সদস্য জড়িত থাকলে তা তদন্ত করে দেখা উচিত।

তিনি বলেন ইতিপূর্বে নারায়ণগঞ্জে র‍্যাবের হাতে সাত খুনের ঘটনা ঘটেছে। ওই খুনের ঘটনায় ১১ র‍্যাব কর্মকর্তা সাজাপ্রাপ্ত হয়ে বর্তমানে কারাগারে বন্দী রয়েছেন। এতে র‍্যাবের ভাবমূর্তি দেশে-বিদেশে দারুন ভাবে ক্ষুন্ন হয়। তাই র‍্যাবের কোন অসৎ সদস্য নিরীহ মানুষদেরকে ফাঁসানোর কাজে ব্যবহার হতে না পারে র‍্যাবের উর্ধ্বতন মহলকে সজাগ থাকতে হবে। সভায় উপস্থিত রাজশাহী র‍্যাব ৫ এর টু আই সি হাসান বলেন কোচিং সেন্টারের মালিক শিক্ষককে গ্রেফতারের ঘটনাটি গুরুত্বসহকারে খতিয়ে দেখা হবে। সভায় প্রেসক্লাব সভাপতি রাজশাহী মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য যারা ১০ থেকে ২০ বছর ধরে আরএমপিতেই কর্মরত আছেন তাদের অবিলম্বে বদলি করার দাবি জানান। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমদে। জেলা প্রশাসক শামীম আহমেদ আসন্ন দুর্গাপূজা যাতে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সে ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। সভায় আরএমপি, জেলা পুলিশের প্রতিনিধি জেলা সিভিল সার্জন, এনএসআইয়ের যুগ্ম পরিচালক উপজেলা সমুহের ইউ এন ও, চেয়ারম্যান,বিভিন্ন পৌরসভার মেয়র ও বিভিন্ন সেক্টরের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park