1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
র‌্যাব-৫ হাতে চারঘাটে মাদক ও অস্ত্র সহ ব্যবসায়ী গ্রেফতার বারহাট্টা উপজেলা নির্বাচনে ৪ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত মানুষকে সর্বজনীন পেনশন স্কীমের আওতায় আনার লক্ষে জগন্নাথপুরে মতবিনিময় সভা শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী শমশেরনগর হাসপাতালে যুক্ত হলেন ইংল্যান্ড প্রবাসী তিন সফল নারী নেত্রকোনার ৩ উপজেলাতেই নতুনরা নির্বাচিত রানীগঞ্জ -হলিকোনা সড়কের করুন দশা, জনগণের ভোগান্তি জগন্নাথপুরে প্রভাষক মাওলানা মোঃ তরিকুল ইসলাম এর যুক্তরাজ্য গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনা জমে উঠেছে লংগদু উপজেলা পরিষদ নির্বাচন, প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার।

ধর্মপাশায় বহিরাগতদের জন্মনিবন্ধন দেওয়া থানায় মামলা উদ্যোক্তা গ্রেপ্তার

  • আপডেট সময় : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩
  • ১৭০ বার পঠিত
Exif_JPEG_420

রবি মিয়া ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি ঃ সুনামগঞ্জের ধর্মপাশা সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নে নিয়মবহির্ভূত ভাবে বহিরাগতদের জন্মনিবন্ধন সনদ দেওয়ায় উদ্যোক্তর নামে থানায় মামলা ও সচিবের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ করেছেন ইউপি চেয়ারম্যান নাসরিন সুলতানা দিপা।

বৃহস্পতিবার বিকেলে ইউপি সচিব মো. রুহুল আমিন রুবেল ও উদ্যোক্তা আকবর হোসেনের নামে প্রথমে থানায় অভিযোগ করা হয়। শুক্রবার সচিব রহুলামিনকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয় এবং আকবর হোসেনকে গ্রেপ্তার করা হয়।
জানা যায়, সুনামগঞ্জের
ধর্মপাশা উপজেলার সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদের সচিব মো.রুহুল আমিন রুবেল ও একই ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা আকবর হোসেন বিভিন্ন জেলার বহিরাগত ব্যক্তিদের নামে নিয়মবহির্ভূত ভাবে জন্মনিবন্ধন সনদ দিয়ে আসছে। এ বিষয়ে নিশ্চিত হয়ে সচিব ও উদ্যোক্তার বিরুদ্ধে অভিযোগ করেছেন ইউপি চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা।
এ বিষয়ে সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা জানান, বহিরাগতের নিয়মবহির্ভূত ভাবে জন্মনিবন্ধন সনদ দেয়ার বিষয়টি নিশ্চিত হয়ে কৌশলে ইউপি সচিব ও উদ্যোক্তাকে থানায় আনা হয়েছে। ইতি মধ্যে বিভিন্ন জেলার ১৭ জন বহিরাগত ব্যক্তির নামে দেয়া জন্ম সনদ শনাক্ত করা হয়েছে। আইনি জটিলতার কারণে সচিবের নামে থানায় মামলা হয়নি। সে যেহেতু সরকারি চাকরি জীবি তাই ডিসি স্যারের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ করেছি। স্যার আইন অনুযায়ী ব্যবস্থা নিবে। থানায় শুধু উদ্যুক্তার নামে মামলা হয়েছে, তাকে গ্রেপ্তার করা হয়েছে।
ধর্মপাশা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, সচিবকে জিজ্ঞাসা বাদ করে ছেড়ে দেওয়া হয়েছে , উদ্যুগতার নামে মামলা হয়েছে, আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) মো.অলিদুজ্জামান বলেন, আমি প্রশিক্ষনে থাকায় অভিযোগটি দেখিনাই, অভিযোগটি দেখে পরবর্তীতে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park