1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অপহরণকারী মানিক কে জয়পুরহাটের কাশিয়াবাড়ি থেকে গ্রেফতার ও ভিকটিম রায়তা কে উদ্ধার করেছে র‌্যাব গোপালগঞ্জে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদকের জন্ম বার্ষীকি পালন। লোহাগড়ায় ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে সুনামগঞ্জ জেলার ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত।  বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী কর্তৃক একুশের বইমেলা পরিদর্শন জগন্নাথপুরে ফুটবল টুর্নামেন্টে “পাড়ারগাঁও সোনার বাংলা স্পোর্টিং ক্লাব” চ্যাম্পিয়ন ধর্মপাশা খলাপাড়া গ্রামের লাকি আক্তার ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে কিয়ার এন্ড  সাইন ফাউন্ডেশন।  দেওয়ানগঞ্জে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন পিপিএম পদক পেলেন গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা

আড্ডা ও খুঁনসুটিতে ইবির ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে 

  • আপডেট সময় : বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ৮৫ বার পঠিত
 মো:সাব্বির খান, ইবি।
সুন্দর প্রকৃতি। চলছে ফুটবল টুর্নামেন্ট। কিছুক্ষণ পরে স্নিগ্ধ ছোঁয়ায় সেজেছে টিএসসিসি। সকল কাজ ফেলে রেখে একত্রীত সিনিয়র-জুনিয়র। কোন র‌্যাগিং মতো অপসংস্কৃতি চর্চার জন্য নয়, সবাই পরস্পরকে কাছে পেয়ে অনেকটা আবেগাপ্লুত। ‘নুরু, পুশি, আয়েশা, শফি সবাই এসেছে, আম বাগিচার তলায় যেন তারা হেসেছে’ কবি গোলাম মোস্তফার বনভোজন কবিতার এই লাইনের মতো শিক্ষার্থীরা সবাই যেন তারার হাসি হেসেছে। বলছিলাম কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থীদের চড়ুইভাতি ও মিলনমেলার গল্প।
ঋতুচক্রের হাজিরা খাতায় কার্তিক মাসের প্রথম দিন, হেমন্তকাল। সকাল ১১ টায় বিভাগের আন্তঃসেশন ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। টুর্নামেন্টের শেষে বর্ণিল আয়োজনে আয়োজন করা হয় চড়ুইভাতির। পরে সন্ধায় জাঁকজমকপূর্ণভাবে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী এই মিলনমেলার সমাপ্ত হয়।
এসময় উপস্থিত ছিলেন বিভাগের স্নাতক (সম্মান) এর ২০১৮-১৯ থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষ এবং স্নাতকোত্তর ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রায় আড়াইশো ছাত্র-ছাত্রী। অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে সবাই আবেগাপ্লু।
শিক্ষার্থীরা জানান, ‘দীর্ঘদিন পর বিশ্ববিদ্যালয়ে সিনিয়র-জুনিয়র একত্রীত হয়ে শিশুদের মতোই খুনসুটিতে মেতেছিলেন শিক্ষার্থীরা। আড্ডার আসরে স্মৃতিচারণ করে অনেকে  ফিরে গিয়েছিলেন সেই ছোটবেলায়। বিশ্ববিদ্যালয়ে সবুজ ক্যাম্পাসে আড্ডার সঙ্গে সঙ্গে চলছিল বিভিন্ন স্টাইলে তোলা সেলফির ঘনঘটা। মুখর প্রাণের স্পন্দন জেগেছিল বিভাগের সকল শিক্ষার্থীদের প্রাণ জুড়ে। ‘
চড়ুইভাতি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজকদের একজন আব্দুল্লাহ পারভেজ। তিনি বলেন, ‘ আন্তঃসেশন ফুটবল টুর্নামেন্ট ও চড়ুইভাতির মাধ্যমে বিভাগের সকলের সঙ্গে ভালোবাসার বন্ধন যেন আরো দৃঢ় হলো। এই অনুষ্ঠানটিকে বাস্তবায়ন করতে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। সবার অংশগ্রহণে এই আয়োজন হয়ে উঠেছিল চমৎকার উৎসবমুখর।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park