1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

আগামী জাতীয় নির্বাচনে জকিগঞ্জ কানাইঘাটের স্বপ্ন বাস্বয়নে জনগণের ভাবনায়- এডভোকেট সালেহ চৌধুরী

  • আপডেট সময় : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ১১৮ বার পঠিত

দৈনিক মানবাধিকার সংবাদ ডেস্কঃ

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট -৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের স্বপ্ন বাস্তবায়নে এই আসনের মানুষদের মুখে মুখে একটি নাম ভেসে বেরাচ্ছে- জাতীয় পার্টির প্রার্থী সম্ভাব্যপ্রার্থী- সমাজসেবক, ত্রিশালবাসীর সুখের আস্থাস্থল তরুন রাজনৈতিক ব্যক্তিত্ব, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, সিলেট মহানগরীর সভাপতি এডভোকেট এম এ সালেহ চৌধুরী।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সিলেট -৫ আসন সরেজমিনে গিয়ে দেখা যায়- এই এলাকার জনসাধারণ মানুষ, হাটে-বাজারে চায়ের আড্ডায় সবার মুখে মুখেই জাতীয় পার্টির প্রার্থী-এডভোকেট সালেহ চৌধুরীর নামটি শোনা যায়।

 

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রাচারণার সম্পর্কে জানতে চাইলে সিলেট-৫ আসনের প্রার্থী এডভোকেট সালেহ চৌধুরী এর সাথে যোগাযোগ করে জানা যায়-

মানবাধিকার : আপনার নির্বাচনী এলাকায় সরিজমিনে আপনাকে পেলাম না তবুও আপনার নামটি সাবার মুখে মুখে এ বিষয়ে একটু বলবেন ?

এড. সালেহ চৌধুরী : আসলে বিষয়টা এমন নয় যে আমি এলাকায় থাকিনা। আসলে এই ভার্চুয়াল জুগে এসে যদি এলাকায় সরেজমিনে সবার সাথে চলতে ফিরতে হয় বা নির্বাচনী প্রচারণা করতে হয়- তাহলে আমাদের সোনার বাংলা, বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল ভিষন ও মিশনের কি হবে। আমরা তরুন, আমাদের নতুন প্রজন্মকে জাগাতে হবে। সেই প্রেক্ষিতে আমাদের নিজস্ব কিছু ভার্চুয়াল সাংগঠনিক কাজ প্রতিটি মহল্লা ও হাট বাজারে কমিউনিটির উদ্যোগ গ্রহণ করেছি খুব জরুরী অবস্থা না হলে সরেজমিনে যাওয়া হয়না। কথায় আছে না- দশে মিলে করি কাজ; হারি জিতি নাহি লাজ।। বিষয়টা হলো এমন যে, একজনের পক্ষে কাজ করা কাঠিন তা সমবেত প্রচেষ্টার মাধ্যমে কাজটি করলে খুব সহজে কম সময়ে সমাধান করা যায়। একক প্রচেষ্টায় যা সম্ভব নয় তা যৌথ প্রচেষ্টায় খুব সহজে সম্ভব।

 

মানবাধিকার : মনে করেন আপনার এলাকায় কেউ একজন সমস্যায় সম্মুখিত হতে পারে মানুসিক, শারিরিক, অসুস্থ্য, ক্ষুদার্থ, অভাব-অনাটনে দিনাযাপন করছে- সেক্ষেত্রে আপনি বিষয়টি কিভাবে সমাধান করতে পারবেন বা করবেন?

 

এড. সালেহ চৌধুরী : আপনি হয়তো সরেজমিনে এসে দেখেছেন আমি বেশি শো-আপ, ছবি, ব্যানার, ফেস্টুন এগুলো পছন্দ করিনা। আমার এই সব করতে যে খরচাদী হয়। সেটা আমার এলাকার উন্নয়নের স্বার্থে ও অসহায় কোন ব্যক্তির উপকারে সুফল বয়ে আনবে। এই ভাবনায় পল্লী বন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সাহেবের আদর্শে আমি এলাকার উন্নয়নে ভার্চুয়াল কমিউনিটির মাধ্যমে সর্বোচ্চ ১০মিনিটের মধ্যেই খবরাখবর সব জায়গায় পৌছানো সম্ভব; সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। যদিও বিষয়টি আমার ব্যক্তিগত গোপনীয় কৌশল যা আমি একজন রাজনৈতিক ব্যক্তি হিসেবে গোপন রাখাই উত্তম। তা না হলে অন্য কোন দলের লোকজন কৌশলটি সুযোগ নিতে পারে।

মানবাধিকার : এমপি নির্বাচিত হলে,এই আসনের মানুষদের কি কি স্বপ্ন ও উন্নয়নের বাস্তবায়ন করবেন?

এড. সালেহ চৌধুরী : মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চয়তা, সার্বিক উন্নয়নে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার, বিদ্যুৎ ও জ্বালানী নিরাপত্তা, আধুনিক শিক্ষা-কারিগরী শিক্ষা, চিকিৎসা ও কৃষি ব্যবস্থা ও যান্ত্রিকীকরণ, দুর্ণীতির বিরুদ্ধে জিরো টলারেন্স গ্রহণ, সন্ত্রাস ও মাদক নির্মুল, নিরাপদ সড়ক ব্যবস্থা, প্রবীণ ও প্রতিবন্ধীদের বিশেষ সুবিধা ব্যবস্থা, দারিদ্র নির্মুল, বেকারত্ব দুরীকরণ, নারীর ক্ষমতায়ন, লিঙ্গ সমতা ও শিশু কল্যাণ, উন্নত রাস্তাঘাট সহ ইত্যাদি প্রকল্প বাস্তবায়ন ব্যবস্থা। আমার চাওয়া একটাই আমার নির্বাচিত আসনের জনসাধারণ ভালো থাকুক এবং মনে করি তাদের পাশে থাকাটাই হলো উত্তম কর্মযোগ্য।

মানবাধিকার : আপনি নির্বাচিত হলে প্রথম পদক্ষেপ কি ?

এড. সালেহ চৌধুরী : আমার প্রথম পদক্ষেপ হলো (১) সু-শিক্ষা (২)স্বাস্থ্য সুরক্ষা, (৩) যোগাযোগ ব্যবস্থা ও ভার্চুয়াল কমিউনিটি ব্যবস্থা। এই ৩টি পদক্ষেপ যদি আমি বাস্তবায়ন করতে পারে তাহলে উপরেল্লিত যে আমার আসনের মানুষদের নিয়ে স্বপ্নের কথা ও বাস্তবায়ন গুলো নিয়ে চিন্তা করেছি সেগুলো অটোমেটিক তা পুর্ণ হবে বলে আমি আশা করি।

এডভোকেট সালেহ চৌধুরী আরো জানান আমি এই জকিগঞ্জের সন্তান হিসেবে এলাকার মানুষের আস্থা এবং সমর্থন পেয়েছি বলেই আগামী দ্বাদশ জীতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি থেকেই নির্বাচন করবো। এড. সালেহ চৌধুরী : আসনের জনগণের কাছে তিনি দোয়া, সমর্থন এবং ভালোবাসা ও সহযেগীতা প্রত্যাশা করেন।

সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) এলাকা ঘুরে আরো জানতে পারি আমরা এই আসনে জাতীয় পার্টির কার্যক্রম জোরদার ও গতিশীল করতে তরুন সমাজ ও স্থানীয় নেতাকর্মীরাও এডভোকেট সালেহ চৌধুরী কে একজন সৎ,দক্ষ,পরিশ্রমী মেধাবী তরুণ জনবান্ধব নেতা হিসাবে জকিগঞ্জ-কানাইঘাটের আসনটিতে  ভরসা করছেন তৃর্ণমুলের নেতাকর্মীসহ উপজেলাসমূহের সর্বস্তরের ভোটাররা।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park