1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশায় ঐতিহাসিক ৭মার্চ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত  ধর্মপাশায় বিনামুল্যে ৪০জন কৃষকের মধ্যে গাছের চারা,বীজ,সার বিতরণ লোহাগড়ায় প্রজেক্টের চুরির মালামাল ও ট্রাকসহ উজ্জ্বল নামে ১ জন আটক। পিকনিকের যাত্রীবাহী বাসের চাকা ফেটে শিশুসহ আহত অর্ধশতাধিক গোপালগঞ্জ কোটালীপাড়ায় সরকারি জমিতে  আলিশান বাড়ি নির্মাণের অভিযোগ।  জগন্নাথপুর-শিবগঞ্জ- বেগমপুর সড়কে কালভার্টের এ্যাপ্রোচে ধ্বস, সরাসরি যানবাহন চলাচল বন্ধ  ইবির বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের সভাপতি ড. মাহবুবর, সম্পাদক ড. শেলিনা  ইবির ঢাকা ছাত্রকল্যাণের নেতৃত্বে সাইফ-সালমান গোপালগঞ্জে  গাছে গাছে আমের মুকুল   জগন্নাথপুরে রাস্তার ঢালাই কাজ পরিদর্শন করেছেন মেয়র আক্তারুজ্জামান

রংপুর বিভাগের শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হলেন পঞ্চগড়ের বুবলি

  • আপডেট সময় : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ৭৪ বার পঠিত

 

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি:

প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় রংপুর বিভাগে শ্রেষ্ঠ সহকারি শিক্ষক (মহিলা) নির্বাচিত হয়েছেন নাজিরা নাসরিন বুবলী। তিনি বর্তমানে পঞ্চগড় -১ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে কর্মরত আছেন। ২০০৫ সালে রংপুর কারমাইকেল কলেজে বাংলা বিষয়ে স্নাতক সম্মান বিষয়ে পড়াশোনা চলাকালীন তিনি সহকারী শিক্ষক পদে পরীক্ষা দিয়ে শিক্ষকতা পেশায় নিয়োগ পান। কর্মজীবনের শুরুতেই তার বাড়ি থেকে ১৫ কিলোমিটার দূরে পঞ্চগড় সদর উপজেলার দরুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৮ সালে বর্তমান কর্মস্থলে বদলী হয়ে আসেন।

 

পঞ্চগড় পৌরসভার সাবেক কাউন্সির বেলাল হোসেনের কন্যা বুললির স্বামী হাসিনুর রহমান পঞ্চগড় বিএম কলেজে প্রভাষক পদে কর্মরত আছেন।

 

দুই সন্তানের জননী বুবলী জানান, বিদ্যালয়ের শিক্ষার্থীদের তিনি তার সন্তান স্নেহে পাঠদান করেন। বাংলা বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রী নেয়া বুবলী বাংলা ভাষার পাশাপাশি ইংলিশ বিষয়েও সমান দক্ষ। বিদ্যালয়ের শিক্ষার্থীদের অঙ্গভঙ্গী ও হাসি গানের মাধ্যমে উভয় ভাষায় পাঠদান করায় শিক্ষার্থীরা যেমন দক্ষ হচ্ছে তেমনি গত কয়েক বছরে বিদ্যালয়টিতে বেড়েছে শিক্ষার্থী সংখ্যাও।

 

বুবলী এটুআই এ আইসিটি ফোর ই এর পঞ্চগড়ের এম্বাসেডরের পাশাপাশি বাংলা বিষয়ে প্রশিক্ষক হিসেবেও দায়িত্ব পালন করছেন। বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত হওয়ায় তার পরিবারের সাথে উচ্ছসিত বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরাও।

 

বুবলীর সহকর্মী শামীমা আকতার শাম্মী বলেন, বুবলীর এমন অর্জন সত্যিই গর্ব করার। তাকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ( মহিলা ) নির্বাচিত করায় তার সহকর্মী হিসেবে আমরা আনন্দিত।

 

মীরগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আতাউর রহমান বলেন, ভালো কাজের স্বীকৃতি যে কাউকেই যেমন আরও ভালো কাজে অনুপ্রাণিত করে তেমনি অন্যরাও অনুপ্রাণিত হয়। বুবলী আপা মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা বিস্তারে নিবেদিত প্রাণ একজন শিক্ষক। তিনি তার যোগ্যতা, মেধা, দক্ষতা ও কাজের উত্তম স্বীকৃতি পেয়েছেন।

 

এটা সত্যিই গর্বের। জালাসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহানাজ পারভীন নয়ন বলেন, শিশুদের আনন্দদায়ক ও নতুন নতুন কৌশল অবলম্বন করে শ্রেণিপাঠ বুবলি আপার অনন্য সৃষ্টি। তিনি বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হওয়ায় তিনিও উচ্ছসিত।

পঞ্চগড় -১ মডেল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনিরুল ইসলাম মনির বলেন, প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্টরা সতিকার অর্থে প্রাথমিক শিক্ষা বিস্তারে একজন নিবেদিত প্রাণ শিক্ষককে বাছাই করে সম্মানিত করেছেন।

ডোকরোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যলয়ের প্রধান শিক্ষক প্রবীর কুমার সেন বলেন, প্রাথমিক শিক্ষা বিস্তারে বুবলী অনন্য ভূমিকা পালন করেছে। যা প্রশংসা করার মতো।

বুবলীর এই অর্জনে আনন্দিত স্বামী হাসিনুর রহমান। তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে ও মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে তিনি তার স্ত্রীকে সর্বোচ্চ সহযোগিতা অব্যহত রাখবেন।

বুবলী বলেন, দেশের নামকরা বিদ্যলয়ের কাতারে তার কর্মরত বিদ্যালয়ের নাম লেখাতে সহকর্মীদের সহযোগিতা নিয়ে পথ চলছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে আগামী প্রজন্মকে আলোকিত মানুষ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে তৈরি করতে তিনি সদা তৎপর।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park