1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে জমে উঠেছে জমজমাট কোরবানীর পশুর হাট জাতির পিতা বঙ্গবন্ধুই ক্রীড়াঙ্গনে বাংলাদেশ বিশ্বের দরবারে পরিচিত হওয়ার পথ সুগম করে গেছেন- দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা অফিসার মহি উদ্দিন মৌলভীবাজার পৌরসভা কর্তৃক ইমাম-মুয়াজ্জিনদের ঈদ উপহার প্রদান ও মতবিনিময় সভা অনুষ্ঠিত শমশেরনগর হাসপাতালে লন্ডনের সুপরিচিত মুখ নোয়াখালী জেলার জেসমিন ফেরদৌস এর পঞ্চাশ হাজার টাকা প্রদান পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পৌর আওয়ামীলীগের তথ্য বিষয়ক সম্পাদক মোঃ শিহাব উদ্দিন । থেমে নেই ‘আমরা করব জয়’ সংস্থা প্রদান করে যাচ্ছে একটির পর একটি হুইলচেয়ার মৌলভীবাজারে উৎসবমুখর পরিবেশে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত মৌলভীবাজার মুক্তিযোদ্ধা কমপ্লেক্ম ও শিশু কানুন হাই স্কুলের পাশেই চলছে জমজমাট মাদক ব্যবসা জগন্নাথপুর বাস- মিনিবাস ও কোচ শ্রমিক পরিচালনা কমিটি কর্তৃক নগদ অর্থ বিতরণ মানিকগঞ্জে তথ্য অধিকার আইন- ২০০৯ বিষয়ক জনঅবহিতকরন সভায় গুজব তথ্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান

জগন্নাথপুরে সড়কে গাছ ফেলে বিএনপির বিক্ষোভ, তবোও ঢিলেঢালা অবরোধ 

  • আপডেট সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ৪৬ বার পঠিত
হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ
বিএনপি- জামাতের  ডাকা অবরোধ কর্মসূচীর দ্বিতীয় দিনে জগন্নাথপুরে সড়কে গাছ  ফেলে বিএনপি বিক্ষোভ করেছে। তবুও  ঢিলেঢালা ভাবে অবরোধ হয়েছে। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতৃবৃন্দের দখলে ছিল রাজপথ । নির্বিঘ্নে চলেছে ছোট ছোট যানবাহন।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও বাংলাদেশ জামাতে ইসলামীর ডাকা সারা দেশ ব্যাপী তিন দিনের অবরোধ কর্মসূচীর দ্বিতীয় দিন অর্থাৎ গতকাল ১ লা নভেম্বর  রোজ বুধবার সকালে  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা বিএনপি পরিবার এর নেতৃবৃন্দ সড়কে গাছ ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার পাশা-পাশি বিক্ষোভ মিছিল করেছে। তবুও  ঢিলেঢালা ভাবে অবরোধ হয়েছে। রাজপথ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর দখলে ছিল। জনসাধারণের জানমালের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সার্বক্ষণিক  সতর্ক অবস্থানে ছিল।  সরেজমিনে ঘুরে দেখা গেছে ও জানাযায়, জগন্নাথপুর উপজেলা  বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতৃবৃন্দ ১ লা নভেম্বর  সকাক প্রায় ৯ ঘটিকার সময়  জগন্নাথপুর- বিশ্বনাথ – রশীদপুর – সিলেট সড়কের জগন্নাথপুর অংশে আটঘর এলাকায় সড়কের উপর গাছ ও ইট ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করার পাশা-পাশি বিক্ষোভ মিছিল করে পুলিশ আসছে এমন খবর পেয়ে চলে যায়। এই সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে পৌঁছে সড়ক থেকে গাছ ও ইট সরিয়ে সড়ক পরিস্কার করে দেন। পরে জগন্নাথপুর উপজেলা সদর সহ উপজেলার কোথাও এই অবরোধ এর সমর্থনে মিছিল ও পিকেটিং না থাকায় উপজেলার সবকটি সড়কে ছোট ছোট যানবাহন অর্থাৎ যাত্রীবাহী সিএনজি, অটোরিক্সা  নির্বিঘ্নে  চলাচল করেছে। দূরপাল্লার বাস-মিনিবাস ও প্রাইভেটকার বিকাল থেকে জগন্নাথপুর – সুনামগঞ্জ ও জগন্নাথপুর রশীদপুর সড়ক দিয়ে জগন্নাথপুর উপজেলা অংশে চলাচল করছে। যদিও অবরোধ  আতংকে যাত্রী সাধারণ একেবারেই ভাবে কম ছিলেন। তবে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মী বৃন্দ দফায় দফায় উপজেলা সদরে বিএনপি- জামাতের ডকা অবরোধ কর্মসূচীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছেন। জনসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দিনভর বিভিন্ন পয়েন্টে ও সড়কে টহল দিয়েছেন। বিএনপি ও জামাতের  ডাকা অবরোধ কর্মসূচীর দ্বিতীয়  দিনেও  জগন্নাথপুরে কোনো প্রভাব পড়েনি। অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park