1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে  পাগলা-জগন্নাথপুর আঞ্চলিক  মহাসড়কে গাড়ী চাপায় দুই শিশু গুরুতর আহত কোটা আন্দোলন  রক্তাক্ত ঢাবি  , আহত সাংবাদিকসহ আরো অনেকেই ? কানামাছি শিশুসাহিত্য পুরস্কার ২০২৪ পাচ্ছেন সিলেটের সিরাজ উদ্দিন শিরুল সহ ৫ কৃতিমান লেখক মৌলভীবাজারের নিমারাই গ্রামে রাস্তার বেহাল দশায় হাজারো মানুষের ভোগান্তি জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা জগন্নাথপুরে মারামারি মামলার ৩ আসামী গ্রেপ্তার  কোটা বিরোধী আন্দোলনের নামে মুক্তিযোদ্ধা  ও স্বাধীন দেশ নিয়ে কটুক্তিকারীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি  ………কবি আব্দুল্লাহ আল মামুন লাভলু জুড়িতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ১৪০ প্যাকেট খাদ্যসামগ্রী বিতরণ করেছে উপজেলা জামায়াত ইসলামী

পঞ্চগড়ে এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যান মিম

  • আপডেট সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ৯২ বার পঠিত

উমর ফারুক পঞ্চগড় জেলা প্রতিনিধি:

এক ঘণ্টার জন্য প্রতীকী উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী মানতাসা মৌমি মিম।

মঙ্গলবার ( ৩১ অক্টোবর) এক ঘণ্টার জন্য পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন তিনি। এ সময় তিনি দফতরের বিভিন্ন দাফতরিক কাজের কাগজে সাক্ষর করেন।

‌‘শিশুদের নিয়ে বিনিয়োগ করি, ভবিষ্যতের বিশ্ব গড়ি’ এই প্রতিবাদ্য নিয়ে আন্তর্জাতিক কন্যা দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনাল এর উদ্যোগে ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) এর আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। আয়োজকেরা জানান, কন্যা শিশুদের সকল পর্যায়ে কাজে উৎসাহ দিতে, সমান অধিকার ও সুযোগ দিতে এবং নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় কন্যা শিশু দিবস উপলক্ষে ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) পঞ্চগড় জেলা শাখা গত চার বছর থেকে এই ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করে আসছে। পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ও এক ঘণ্টার প্রতীকী চেয়ারম্যান মানতাসা মৌমি মিম বলেন, সমাজের সর্বত্র নারীর সমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন নারী সমাজকে এগিয়ে নেয়ার চেষ্টা করবো। শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় কাজ করছে বলে জানান সংগঠন দুইটির ভলেনটিয়ার সাদিয়া কবির কনা। তিনি বলেন, গত চার বছর ধরে আমরা এই কাজ করছি। আগামীতেও আমাদের এধরনের কর্মসূচি অব্যাহত রেখে নারী নেতৃত্বকে সুপ্রতিষ্ঠিত করা হবে। পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, নারীরা আজ পিছিয়ে নেই। সমাজের সর্বত্র নারীর অবাধ বিচরণ আজ দৃশ্যমান। নারীদের অবদান কখনো অস্বীকার করা যায় না। এক ঘণ্টার প্রতীকী চেয়ারম্যান হওয়ার মাধ্যমে এই কোমলমতি শিশু কন্যারা সমাজের উচ্চ আসনে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে বলে আমি মনে করি।

এ সময় শিশু সংগঠন প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) এর সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park