1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
কলকলিয়ায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ইবির নতুন ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল পঞ্চগড়ে ঘরে ঢুকে, প্রেমিকাকে গলা কেটে হত্যা শান্তিপূর্ণ পরিবেশে জগন্নাথপুরে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত ইনায়াহ ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে হত-দরিদ্র ও বেদে জনগোষ্ঠীর মানুষের মধ্যে ইফতার বিতরণ ধর্মপাশা উপজেলা বাসিকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আবুল বাশার নারীর টানে বাড়ি ফেরা মানুষের ঢল নড়াইলের পল্লীতে ১ কিশোরীকে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগ বেসামরিক সেনা কর্মচারীর বিরুদ্ধে। ঈদের দিন সেমাই-চেনি খাবে এটা ভেবেই খুশি তারা গোপালগঞ্জে ঈদুল ফিতরের নামাজের প্রধান জামাত অনুষ্ঠিত হবে

গত ৩০ অক্টোবর সিলেট জেলায় ইয়েস বাংলাদেশ ও ইয়ূথ ফর চেঞ্জ এর আয়োজনে প্ল্যান ইন্টারন্যাশনালের বৈশ্বিক কার্যক্রম গার্লস টেক ওভার অনুষ্ঠিত হয়েছিল ।

  • আপডেট সময় : শুক্রবার, ৩ নভেম্বর, ২০২৩
  • ৪৮ বার পঠিত

মোঃশরীফুল ইসলাম

গত ৩০ অক্টোবর সিলেট জেলায় ইয়েস বাংলাদেশ ও ইয়ূথ ফর চেঞ্জ এর আয়োজনে প্ল্যান ইন্টারন্যাশনালের বৈশ্বিক কার্যক্রম গার্লস টেক ওভার অনুষ্ঠিত হয়েছিল । ‘মেয়েদের এক্টিভিজম ও বিনিয়গের সম্ভাবনা’ স্লোগানে বিগত বছরের ন্যায় এবারো এই অনুষ্টানটির আয়োজন করা হয়। গার্লস টেকওভারের মূখ্য উদ্দেশ্য একজন কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা যাতে করে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণে সে অঙ্গীকারাবদ্ধ হয়।
এবার এক ঘন্টার প্রতীকি সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করেন ১৬ বছর বয়সী কন্যা শিশু রিচি চক্রবর্ত্তী । সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী তার কার্যক্রমসমূহ, বর্তমানে স্বাস্থ্য বিভাগের চলমান কার্যক্রম এবং সিভিল সার্জনের চ্যালেঞ্জ সমূহ উল্লেখ করে নতুন সিভিল সার্জনকে দায়িত্ব হস্তান্তর করেন এবং ফুলের তোরা দিয়ে নতুন সিভিল সার্জনকে বরণ করে নেন।
উল্লেখ্য, রিচি চক্রবর্ত্তী ন্যাশনাল চিলড্রেন’স টাস্ক ফোর্স এনসিটিএফ সিলেট জেলা কমিটির সভাপতি হিসেবে কাজ করছেন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন – সিলেট জেলা এনসিটিএফ এর যুগ্ম সাধারণ সম্পাদক তানিশা হাসান , শিশু সাংবাদিক তৃষা ভ
ভট্টাচার্য্য এবং এনসিটিএফ সিলেটের জেলা ভলেন্টিয়ার শরীফ ভূঁইয়া এবং শাহরিন জাহান উপমা। এছাড়াও উপস্থিত ছিলেন ইয়েস বাংলাদেশের সাধারণ সম্পাদক শোভন শাহরিয়ার।
অনুষ্ঠান শেষে সকলের কাছে দোয়া প্রার্থনা করে রিচি চক্রবর্ত্তী প্রতীকি দায়িত্ব পুনরায় হস্তান্তরের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park