1. admin@dailyhumanrightsnews24.com : admin :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইল সুলতান মেলা উপলক্ষে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। লোহাগড়ায় গাঁজাসহ ২জন মাদক ব্যবসায়ী গ্রেফতার। জগন্নাথপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় শিশু সহ ৩ জন আহত জগন্নাথপুরে সাংবাদিক শংকর রায় এর শেষকৃত্য সম্পন্ন, বিভিন্ন মহলের শোক প্রকাশ গোপালগঞ্জ জেলা পুলিশের মানবিক কর্মসূচি বাস্তবায়ন গোপালগঞ্জে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার উখিংমের যোগদান গোপালগঞ্জের উপজেলা চেয়ারম্যান প্রার্থী গাজী মাসুদ অনারস মার্কায় টুঙ্গিপাড়াবাসীর কাছে দোয়া ও ভোট ভিক্ষা চান। গোপালগঞ্জ জেলা নির্বাচন কমিশন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক ঘোষনা করেন। লোহাগড়ায় সরকারী নিয়ম-নীতি না মেনে দিঘলিয়া ইউপি চেয়ারম্যান বিদেশ সফরে। জগন্নাথপুরে ওয়াশ ব্লকের নির্মাণ কাজ উদ্বোধন করলেন কাউন্সিলর কামাল হোসেন

নানা কর্মসূচীর মধ্য দিয়ে সুনামগঞ্জে পুলিশিং ডে অনুষ্ঠিত 

  • আপডেট সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ৬৪ বার পঠিত
হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ
সুনামগঞ্জ জেলা পুলিশ এর আয়োজনে র‌্যালী, আলোচনা সভা ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্যদের মধ্যে পুরস্কার প্রদান এর মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ ইং উদযাপিত হয়েছে।
‘’পুলিশ-জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ ই উদযাপন উপলক্ষে ৪ ঠা নভেম্বর রোজ শনিবার বিকালে সুনামগঞ্জ জেলা পুলিশের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালী সুনামগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গণ থেকে বের হয়ে সুনামগঞ্জ শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সামনে এসে শেষ হয়। এবং  র‌্যালি শেষে পুলিশ সুপার মোহাম্মদ এহ্সান শাহ্-এঁর সভাপতিত্বে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর সার্কেল) সুভাশিষ ধরের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু সাঈদ। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নোমান বখ্ত পলিন, সুনামগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ (অবঃ) পরিমল কান্তি দে, সুনামগঞ্জ সদর উপজেলা কমিউনিটি পুলিশিং-এর সভাপতি নুরুর রব চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ প্রধানের পক্ষ থেকে সুনামগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব আব্দুল মজিদকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য এবং সুনামগঞ্জ সদর মডেল থানার এসআই জনাব মো: আনোয়ার হোসেনকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার হিসেবে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার বলেন, কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে পুলিশের সাথে জনগণের যে সেতুবন্ধন বাস্তবিক অর্থে আজকে আপনাদের উপস্থিতি তা প্রমাণ করে। জনগণ এবং পুলিশ একে অপরের সহযোগীতা ছাড়া সমাজের আইনশৃঙ্খলা রক্ষা করা কোনভাবেই সম্ভব নয়। আপনাদের সহযোগীতা সবসময় আমাদের প্রয়োজন। পুলিশ সমাজে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে সারা বিশ্বের সাথে বাংলাদেশের তুলনা করলে আমরা অনেক ভাল অবস্থানে আছি। এটি সম্ভব হয়েছে কমিউনিটি পুলিশিং-এর সফলতা এবং আপনারা আমাদের সাথে সম্পৃক্ত হওয়ার কারণেই। পুলিশ সুপার অনুষ্ঠানে অংশগ্রহণকারী অতিথিবৃন্দ ও সুধীজনদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
আলোচনা সভা ও র‌্যালিতে সুনামগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং সদস্যবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, পুলিশের বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সগণসহ সর্বস্তরের মানুষজন উপস্থিত ছিলেন।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park