1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
অপহরণকারী মানিক কে জয়পুরহাটের কাশিয়াবাড়ি থেকে গ্রেফতার ও ভিকটিম রায়তা কে উদ্ধার করেছে র‌্যাব গোপালগঞ্জে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদকের জন্ম বার্ষীকি পালন। লোহাগড়ায় ৮৫ পিচ ইয়াবাসহ তেলকাড়ার রাকিব গ্রেফতার। জগন্নাথপুরে এক শিক্ষক এর ঘুষিতে অপর শিক্ষক আহত, একজন জেল হাজতে সুনামগঞ্জ জেলার ৪০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত।  বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠী কর্তৃক একুশের বইমেলা পরিদর্শন জগন্নাথপুরে ফুটবল টুর্নামেন্টে “পাড়ারগাঁও সোনার বাংলা স্পোর্টিং ক্লাব” চ্যাম্পিয়ন ধর্মপাশা খলাপাড়া গ্রামের লাকি আক্তার ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত রোগীর পাশে কিয়ার এন্ড  সাইন ফাউন্ডেশন।  দেওয়ানগঞ্জে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন পিপিএম পদক পেলেন গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা

জগন্নাথপুরে ঢিলেঢালা অবরোধ, বিএনপির ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা , রাজপথে আওয়ামী লীগ 

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৪৩ বার পঠিত
হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ
বিএনপি- জামাতের  ডাকা তৃতীয় দফার অবরোধ জগন্নাথপুরে ঢিলেঢালা ভাবে হয়েছে। বিএনপির ৩৯ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা মামলা হয়েছে। ইতিমধ্যে বিএনপির দুই নেতাকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে থানা পুলিশ। গ্রেপ্তার আতংকে বাড়ী-ঘর ও মাঠে নেই বিএনপি। অবরোধকে ঘিরে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতৃবৃন্দের দখলে ছিল রাজপথ । নির্বিঘ্নে চলেছে ছোট ছোট যানবাহন।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা সারা দেশ ব্যাপী তৃতীয় দফার দুই  দিনের অবরোধ কর্মসূচীর শেষ দিন অর্থাৎ গতকাল ৯ ই নভেম্বর  রোজ বৃহস্পতিবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় ঢিলেঢালা ভাবে হয়েছে।
সরেজমিনে ঘুরে দেখা গেছে ও জানাযায়, বিএনপি -জামায়াতের ডাকা দ্বিতীয় দফার  অবরোধ কর্মসূচীতে নাশকতার অভিযোগে গত ৬ ই নভেম্বর সন্ধ্যা রাতে জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এম সাদিকুর রহমান নান্নু (৪০)ও জগন্নাথপুর পৌর ছাত্রদল নেতা নিজাম আহমদ(২৭)কে গ্রেপ্তার করে এবং ৭ ই নভেম্বর পুলিশ বাদী হয়ে গ্রেপ্তারকৃত এম সাদিকুর রহমান নান্নুকে প্রধান আসামী করে ৩৯ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ৪০/৪৫ জনের নামে  জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন( জগন্নাথপুর থানার স্মারক নং-৩৭৯০(৩)/১, তারিখঃ-৭/১১/২৩)। গ্রেপ্তারকৃতরা সুনামগঞ্জ জেলা কারাগারে রয়েছেন। এতে গ্রেপ্তার আতংকে আতংকিত  বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন কর্তৃক জগন্নাথপুর উপজেলা সদর সহ উপজেলার কোথাও ৮ এবং ৯ নভেম্বরের অবরোধ এর সমর্থনে মিছিল ও পিকেটিং না থাকায় উপজেলার সবকটি সড়কে ছোট ছোট যানবাহন অর্থাৎ যাত্রীবাহী সিএনজি, অটোরিক্সা  নির্বিঘ্নে  চলাচল করেছে। দূরপাল্লার বাস-মিনিবাস ও প্রাইভেটকার বিকাল থেকে সুনামগঞ্জ – পাগলা -জগন্নাথপুর – আউশকান্দী আঞ্চলিক মহাসড়কে ও জগন্নাথপুর-বিশ্বনাথ- রশীদপুর-সিলেট সড়ক দিয়ে জগন্নাথপুর উপজেলা অংশে চলাচল করেছে। যদিও অবরোধ  আতংকে আতংকিত  যাত্রী সাধারণ যানবাহনে একেবারেই ভাবে কম ছিলেন। এমনকি অবরোধ আতংকে আতংকিত উপজেলার জনসাধারণ এর চলাচল  হাট-বাজারে অন্য সময়ের তুলনায় অনেক কম ছিল৷ তবে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মী বৃন্দ পৃথক পৃথক ভাবে  দফায় দফায় উপজেলা সদরে বিএনপি- জামাতের ডাকা অবরোধ কর্মসূচীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল  করেছেন। জনসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দিনভর বিভিন্ন পয়েন্টে ও সড়কে টহল দিয়েছেন। বিএনপির ডাকা হরতালে জগন্নাথপুরে কোনো প্রভাব পড়েনি। অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park