1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নড়াইলে পূর্বশত্রুতার জেরে নিলয় কে হত্যা,প্রধান আসামি সাকিল গ্রেফতার। জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: গোপালগঞ্জের কাঠিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে হামলা,ঘের বাড়ি লুটপাট আহত- ৫ জগন্নাথপুরে ভিজিডি’র চাল বিতরণ সম্পন্ন ভোটের সরঞ্জাম বিতরণ সম্পন্ন, অপেক্ষা শুধু ভোট রাজশাহী আরএমপিতে পুলিশ চেকপোস্টে দুই পুলিশকে মারধর করেছে একজন আটক ড. সৈয়দ জামিল আহমেদ এর সাথে বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর সৌজন্য সাক্ষাৎ জগন্নাথপুরে রাতের আধাঁরে ৩ টি ট্রান্সফরমার চুরি গোপালগঞ্জের হরিদাসপুর বাস মোটরসাইকেল সংঘর্ষে নিহত- এক গুরুত্বর আহত দুই। লোহাগড়ায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪ জন প্রার্থী কে ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা।

জগন্নাথপুরে হরতাল এর প্রভাব নেই, যানবাহনে যাত্রী কম, গ্রেপ্তার আতংকে বিএনপি 

  • আপডেট সময় : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ৫৫ বার পঠিত
হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ
বিএনপি- জামাতের  ডাকা হরতালে জগন্নাথপুরে কোনো প্রভাব পড়েনি। নির্বিঘ্নে যানবাহন চলাচল করেছে। যদিও যাত্রী সাধারণ কম ছিলেন।  গ্রেপ্তার আতংকে আতংকিত বিএনপি নেতাকর্মীদের রাজপথে দেখা না গেলেও আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী বৃন্দ রাজপথে সরব ছিলেন। জনস্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দিনভর টহল দিয়েছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদ্ত্যাগ ও সরকার পতনের এক দফার দাবীতে এবং ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবীতে  বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর ডাকা সারা দেশ ব্যাপী পঞ্চম  ধাপের  দুই  দিনের হরতাল কর্মসূচীর প্রথম দিন অর্থাৎ গতকাল ১৯ শে নভেম্বর  রোজ রবিবার  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় কোনো প্রভাব পড়েনি । সরেজমিনে ঘুরে দেখা গেছে ও জানাযায়, বিগত ৭ ই নভেম্বর জগন্নাথপুর থানায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ৩৯ জন নেতাকর্মীর নাম উল্লেখ সহ ৪০/৪৫ জন অজ্ঞাতনামা নেতাকর্মী বিরুদ্ধে মামলা হয়েছে। এই মামলার সাত আসামী জেল হাজতে রয়েছেন। অন্য আসামীদের গ্রেপ্তারে প্রশাসনিক অভিযান অব্যাহত আছে। যার ফলশ্রুতিতে গ্রেপ্তার আতংকে আতংকিত  বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতৃবৃন্দ রাজপথে তাকাতো দুরে থাক বাড়ী-ঘর ছেড়ে গা-ঢাকা দিয়ে আছেন। তাই  জগন্নাথপুর উপজেলা সদর সহ উপজেলার কোথাও এই হরতাল এর সমর্থনে মিছিল ও পিকেটিং না থাকায় উপজেলার সবকটি সড়কে ছোট ছোট যানবাহন অর্থাৎ যাত্রীবাহী সিএনজি, অটোরিক্সা  নির্বিঘ্নে  চলাচল করেছে। এমনকি  দূরপাল্লার বাস-মিনিবাস ও প্রাইভেট যানবাহন  সুনামগঞ্জ- পাগলা – জগন্নাথপুর – আউশকান্দী আঞ্চলিক মহাসড়কে ও  জগন্নাথপুর- বিশ্বনাথ – রশীদপুর সড়ক দিয়ে চলাচল করেছে। যদিও  হরতাল  আতংকে আতংকিত  যাত্রী সাধারণ যানবাহনে একেবারেই ভাবে কম ছিলেন। এমনকি অবরোধ আতংকে আতংকিত উপজেলার জনসাধারণ এর চলাচল  হাট-বাজারে অন্য সময়ের তুলনায় অনেক কম ছিল৷ তবে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন এর নেতাকর্মী বৃন্দ  বিএনপি- জামায়াতের ডাকা অবরোধ কর্মসূচীর প্রতিবাদে সার্বক্ষণিক সরব ছিলেন। জনসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দিনভর বিভিন্ন পয়েন্টে ও সড়কে টহল দিয়েছেন। বিএনপির ডাকা হরতালে জগন্নাথপুরে কোনো প্রভাব পড়েনি। অপ্রীতিকর ঘটনাও ঘটেনি।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park